বাংলা নিউজ > ঘরে বাইরে > গত সাতদিনে কতজন ভারতীয়কে ইউক্রেন থেকে ফেরানো হয়েছে?হিসাব দিলেন কেন্দ্রীয় মন্ত্রী
ইউক্রেন থেকে দিল্লি এসে পৌঁছেছেন ভারতীয় ছাত্রছাত্রীরা। (ANI Photo) (Ishant Kumar)

গত সাতদিনে কতজন ভারতীয়কে ইউক্রেন থেকে ফেরানো হয়েছে?হিসাব দিলেন কেন্দ্রীয় মন্ত্রী

  • গত কয়েকদিন ধরে একেবারে পাহাড় প্রমাণ উদ্বেগের মধ্যে সন্তানের জন্য দিন গুনেছেন অভিভাবকরা। যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেন থেকে কীভাবে তাঁদের সন্তানরা ফিরবেন তা ভেবে কূলকিনারা করতে পারছিলেন না অভিভাবকরা।

গত সাতদিনে কতজন ভারতীয়কে ইউক্রেন থেকে দেশে ফেরানো হয়েছে তার হিসাব দিলেন অসামরিক বিমান পরিবহণ দফতরের কেন্দ্রীয় মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। অপারেশন গঙ্গার সাফল্য নিয়ে জানালেন কেন্দ্রীয় মন্ত্রী।  টুইট করে তিনি জানিয়েছেন, গত ৭দিনে ৬২২২জন ভারতীয়কে রোমানিয়া ও মলদোভা থেকে ভারতে নিয়ে আসা হয়েছে। সীমান্ত থেকে মাত্র ৫০ কিমি দূরে সুকেভা নামে একটি এয়ারপোর্ট পাওয়া গিয়েছে। সীমান্ত থেকে প্রায় ৫০০ কিলোমিটার দূরে বুখারেস্ট বিমানবন্দরের জায়গায় নতুন এই বিমানবন্দর থেকে উড়ান চালু করা হচ্ছে। পরবর্তী ২ দিনে ১০৫০জন পড়ুয়াকে বাড়িতে পৌঁছানো হবে। জানিয়েছেন অসামরিক বিমান পরিবহণ দফতরের কেন্দ্রীয় মন্ত্রী।

গত কয়েকদিন ধরে একেবারে পাহাড় প্রমাণ উদ্বেগের মধ্যে সন্তানের জন্য দিন গুনেছেন অভিভাবকরা। যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেন থেকে কীভাবে তাঁদের সন্তানরা ফিরবেন তা ভেবে কূলকিনারা করতে পারছিলেন না অভিভাবকরা। তবে শেষ পর্যন্ত অপারেশন গঙ্গা কর্মসূচি শুরু করে ভারত সরকার। ইউক্রেনে আটকে পড়া ভারতীয়দের দেশে ফেরানোর উদ্যোগ শুরু হয়। মূলত ডাক্তারি পড়ার জন্যই  দলে দলে ভারতীয় পড়ুয়ারা ইউক্রেনে গিয়েছিলেন। আর রাশিয়ান হানার জেরে আটকে পড়েন তারা। তবে শেষ পর্যন্ত ভারত সরকার তাদেরকে ধাপে ধাপে দেশে ফেরানোর কাজ চালাচ্ছে। 

 

বন্ধ করুন