বাংলা নিউজ > ঘরে বাইরে > Fake Website: খুব সাবধান! হোটেল বুকিংয়ের নামে ১০০ ভুয়ো ওয়েবসাইট, পর্যটকদের সঙ্গে প্রতারণা, গ্রেফতার যুবক

Fake Website: খুব সাবধান! হোটেল বুকিংয়ের নামে ১০০ ভুয়ো ওয়েবসাইট, পর্যটকদের সঙ্গে প্রতারণা, গ্রেফতার যুবক

বেড়াতে যাওয়ার আগে অনেকই আগাম হোটেল বুক করেন। প্রতীকী ছবি (AP Photo/Eric Risberg) (AP)

ওই ব্যক্তি আগে এয়ারফোর্সে কাজ করতেন। পরে তিনি চাকরি ছেড়ে দেন। আসলে তার স্ত্রী তার বিরুদ্ধে বিবাহ বহির্ভূত সম্পর্কের অভিযোগ এনেছিলেন। তারপরই তিনি চাকরি ছাড়তে বাধ্য হন। পরে প্রতারণায় হাত পাকাতে শুরু করেন তিনি।

হোটেল রিসর্টে আগাম বুকিংয়ের নাম করে প্রতারণার অভিযোগ। প্রায় ১০০টি ভুয়ো ওয়েবসাইট খুলে প্রতারণার অভিযোগ উঠেছে এক ব্যক্তির বিরুদ্ধে। আর তদন্তে নেমে পুলিশ জানতে পারে এই ঘটনার পেছনে রয়েছে নীরজ তিওয়ারি নামে এক ব্যক্তি। ৩৪ বছর বয়সি ওই ব্যক্তি লখনউয়ের বাসিন্দা। আগাম বুকিংয়ের নাম করে তিনি আর্থিক প্রতারণা করেন বলে অভিযোগ। 

অভিযুক্ত ব্যক্তি উত্তরপ্রদেশের গাজিপুর জেলার বাসিন্দা। দেবভূমি দ্বারকার পুলিশ তাকে গ্রেফতার করেছে। দ্বারকার অন্তত চারটি হোটেল থেকে তারা অভিযোগ পেয়েছিল। এরপরই তারা এনিয়ে তৎপর হয়। একেবারে অভিনব কায়দায় এই প্রতারণার জাল বোনা হয়েছিল বলে অভিযোগ। 

আসলে বেড়াতে যাওয়ার আগে অনেকেই আগাম বুকিং করিয়ে নিতে চান।কারণ গিয়ে যদি হোটেল না পাওয়া যায়। আর এই সুযোগটাই নিয়েছিলেন ওই ব্যক্তি। নাম নীরজ তিওয়ারি। বয়স ৩৪ বছর। সে পর্যটক ও ব্যবসায়ী যারা বিভিন্ন সময়ে রিসর্ট বা হোটেল বুকিংয়ের চেষ্টা করত তাদের সঙ্গে প্রতারণা করত। 

আসলে ওই ব্যক্তি বিভিন্ন হোটেলের নাম করে অন্তত ১০০টা ভুয়ো ওয়েবসাইট খুলেছিল। এরপর কোনও ব্যক্তি হোটেলের খোঁজ করলে অনলাইনে তিনি ওই ভুয়ো ওয়েবসাইটে যেতেন। আর সেই সুযোগটাই নিত নীরজ। ওই ওয়েবসাইটের বুকিং করা হলেও বাস্তবে সেই টাকা হোটেলে যেত না। অন্তত ২০টি বিলাসবহুল হোটেল, রিসর্টের নাম করে সে এই কাণ্ড করত বলে অভিযোগ। 

এদিকে ওই ব্যক্তি আগে এয়ারফোর্সে কাজ করতেন। পরে তিনি চাকরি ছেড়ে দেন। আসলে তার স্ত্রী তার বিরুদ্ধে বিবাহ বহির্ভূত সম্পর্কের অভিযোগ এনেছিলেন। তারপরই তিনি চাকরি ছাড়তে বাধ্য হন। পরে প্রতারণায় হাত পাকাতে শুরু করেন তিনি। দ্বারকার লেমন ট্রি হোটেলের মালিক বিজয় যাদব এনিয়ে অভিযোগ জানান। তার অভিযোগ ওই ব্যক্তি তাঁর হোটেলের নাম করে ভুয়ো বিজ্ঞাপন দিচ্ছেন। এরপর প্রতারণা করছেন। এরপর পর্যটকদের সঙ্গে প্রতারণা করছেন তিনি। 

পুলিশ তদন্তে নেমে জানতে পারে লখনউ থেকে এই ভুয়ো ওয়েবসাইট চালানো হচ্ছে। এরপর পুলিশ নীরজের সন্ধান পায়। তাকে গ্রেফতার করে জেরা করেছে পুলিশ। তদন্তে পুলিশ জানতে পারে ওই ব্যক্তির ২৫০ ইমেল আইডি আছে। দ্বারকা, সোমনাথ, আনন্দের নাম করে সে ২০টি হোটেলের নামে ১০০টা ভুয়ো ওয়েবসাইট বানিয়েছে।  তার মাধ্যমেই সে প্রতারণার জাল বুনেছিল। 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

হাফিজকে সরানো হলে, ওয়াহাব রিয়াজকে কেন নয়? PCB-এর সিদ্ধান্ত নিয়ে বিস্ফোরক ইনজামাম ২০ বছরের দাম্পত্য, নীলাঞ্জনাকে কবে ডিভোর্স দিচ্ছেন? প্রশ্নের জবাবে যিশু যা বললেন মাউথ ফ্রেশনার খেয়েই মুখ থেকে উঠল রক্ত, শুরু বমি! রেস্তোরাঁয় অসুস্থ ৫ জন, কী ছিল? হাওড়া পুর এলাকায় বন্ধ থাকবে জল সরবরাহ, সমস্ত ওয়ার্ডের বিজ্ঞপ্তি, দিনটা জানুন স্মৃতি-পেরির যুগলবন্দির সঙ্গে, বোলারদের মরণপণ লড়াই,UPW-কে ২৩ রানে হারাল RCB পরমের প্রাক্তন ও বর্তমান পরস্পরকে জড়িয়ে! অনুপমের তৃতীয় বিয়ের মাঝে চর্চায় পিয়া ‘আরও ২জন তৈরি, আসন খুঁজছেন,’ আদালতেই বিচারপতি গাঙ্গুলি প্রসঙ্গ টেনে বললেন কল্যাণ এয়ারপোর্টে গিয়েই মোদীর সঙ্গে দেখা করলেন গডকরি, নাম নেই প্রথম প্রার্থী তালিকায় ডেল স্টেইনের বদলি ঘোষণা করল SRH, হায়দরাবাদে যোগ দিলেন ভেত্তোরির এক সময়ের সতীর্থ এক টিকিটেই হাওড়া থেকে রুবি, ভাড়া ৫০ টাকা! বাকি স্টেশনে কত লাগবে? জানাল মেট্রো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.