বাংলা নিউজ > ক্রিকেট > ৯ বছর পরে এশিয়া কাপের মূলপর্বে খেলার যোগ্যতা অর্জন করল UAE! ILT20-কে কৃতিত্ব দিচ্ছে বিশ্ব

৯ বছর পরে এশিয়া কাপের মূলপর্বে খেলার যোগ্যতা অর্জন করল UAE! ILT20-কে কৃতিত্ব দিচ্ছে বিশ্ব

Asia Cup 2025-এ যোগ্যতা অর্জন করল UAE (ছবি:ILT20)

২০২৫ সালের আসন্ন এশিয়া কাপ ক্রিকেটে কোয়ালিফাই করল আমিরশাহি। নয় বছর পরে এশিয়া কাপের মূলপর্বে খেলার সুযোগ পেল আমিরশাহি। এসিসি মেন্স প্রিমিয়ার লিগের ফাইনাল ছিল এই রবিবার। মুখোমুখি হয়েছিল আমিরশাহি এবং ওমান। সেখানে ওমানকে হারিয়ে এশিয়া কাপের যোগ্যতা অর্জন করল আমিরশাহি।

শুভব্রত মুখার্জি:- ক্রিকেট বিশ্বের নবতম ফ্র্যাঞ্চাইজি টি-২০ লিগের অন্যতম আইএল টি-২০। সংযুক্ত আরব আমিরশাহির এই ঘরোয়া টি-২০ লিগের হাত ধরে উঠে এসেছেন একাধিক ক্রিকেটার। যার সুফল এবার পেল আমিরশাহি। ২০২৫ সালের আসন্ন এশিয়া কাপ ক্রিকেটে কোয়ালিফাই করল আমিরশাহি। নয় বছর পরে এশিয়া কাপের মূলপর্বে খেলার সুযোগ পেল আমিরশাহি। এসিসি মেন্স প্রিমিয়ার লিগের ফাইনাল ছিল এই রবিবার। মুখোমুখি হয়েছিল আমিরশাহি এবং ওমান। সেখানে ওমানকে হারিয়ে এশিয়া কাপের যোগ্যতা অর্জন করল আমিরশাহি।

আরও পড়ুন… ভিডিয়ো: বিরাটের পাশে দাঁড়ালেন গম্ভীর! কোহলির স্ট্রাইক রেট নিয়ে সমালোচকদের মোক্ষম জবাব দিলেন KKR মেন্টর

আমিরশাহি অধিনায়ক মহম্মদ ওয়াসিম, নবীন ব্যাটার আলিশান শারাফু, পেসার জুনেইদ সিদ্দিকী এ দিন বেশ ভালো পারফরম্যান্স করেন। তাদের পারফরম্যান্সে ভর করেই এশিয়া কাপের মূলপর্বের যোগ্যতা অর্জন করেছে আমিরশাহি। মাত্র ৫৬ বলে অনবদ্য আক্রমণাত্মক একটি শতরান করেন মহম্মদ ওয়াসিম। তাঁকে যোগ্য সঙ্গত দেন ওপেনিং পার্টনার আলিশান শারাফু। তিনি ৩৪ রান করেন। ওপেনিং জুটিতে ওঠে ৯৪ রান। ফলে নির্ধারিত ওভারে ২০৪ রান করে আমিরশাহি।

আরও পড়ুন… সবটাই TRP পাওয়ার জন্য করত- কোহলির সঙ্গে নিজের খারাপ সম্পর্কের জন্য মিডিয়াকেই দায়ী করলেন গম্ভীর

জবাবে রান তাড়া করতে নেমে ওমান সমস্যায় পড়ে যায় জুনেইদ সিদ্দিকীর বোলিংয়ের সামনে। জুনেইদকে যোগ্য সঙ্গত দেন আয়ান আফজল খান। জুনেইদ সিদ্দিকী ৩৮ রান দিয়ে নেন তিনটি উইকেট। পাশাপাশি আয়ান আফজল খান ২৯ রান দিয়ে নেন দুটি উইকেট। ফলে রান তাড়া করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৪৯ রানে আটকে যায় ওমান। টুর্নামেন্টের শুরুর দিকে ওমানের কাছেই হেরেছিল আমিরশাহি। ফাইনালে তারা সেই হারের বদলা নিল। অন্যদিকে ৬ ইনিংসে ২৭৮ রান করেন আলিশান শারাফু। ফলে ২১ বছর বয়সি ব্যাটার টুর্নামেন্টের সবোর্চ্চ রান সংগ্রাহকও হলেন।

আরও পড়ুন… ইস্টবেঙ্গলের টার্গেটে প্রীতম কোটাল! মোহনবাগানের ‘ঘরের ছেলে’ কি লাল হলুদে নাম লেখাবেন?

এই বছরেই শারজা ওয়ারিয়র্স আইএল টি-২০'তে প্লে অফে গিয়েছিল। যাতে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল আলিশান শারাফুর। তিনি এই ফর্ম ধরে রাখলেন এশিয়া কাপ কোয়ালিফায়ারেও। অধিনায়ক মহম্মদ ওয়াসিম তাঁর ওপেনিং পার্টনারের থেকে মাত্র নয় রান কম করেছেন। আইএল টি-২০'তে এই বছর চ্যাম্পিয়ন হয়েছিল এম আই এমিরেটস। তাদের হয়ে ও বেশ ভালো ফর্মে ছিলেন মহম্মদ ওয়াসিম। সেই ফর্ম তিনি ও ধরে রাখলেন এসিসি প্রিমিয়ার কাপে। শেষ পর্যন্ত ঘরোয়া ফ্র্যাঞ্চাইজি টি-২০ লিগের ফর্ম ধরে রেখে দেশকে এশিয়া কাপের যোগ্যতা অর্জন করালেন আমিরশাহির তারকারা।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

ইউরোয় মস্ত বড় অঘটান, স্লোভাকিয়া-র কাছে হার বেলজিয়াম-এর!বাতিল লুকাকু-র জোড়া গোল সরি! ‘মোবাইল দিয়ে ইভিএম আনলক করার খবর পুরো ভুল ছিল…’ ক্ষমা চাইল মিড-ডে দ্বিতীয় স্বামী রাতুলের সঙ্গে বিরিয়ানিতে ইদ উদযাপন রূপাঞ্জনার নাবালিকার যৌন হেনস্থা মামলায় ৩ ঘণ্টা ধরে BJPর ইয়েদুরাপ্পাকে ম্যারাথন জেরা CIDর মঙ্গল থেকে 'মঙ্গল' বার্তা! বাড়বে বৃষ্টি, কমবে গরম, ৫০ কিমিতে ঝড় দক্ষিণবঙ্গে বক্স অফিসে রণবীর ‘ক্রেজ’, ১৩ বছর পর, ২য় মুক্তিতেও ঝড় তুলল 'রকস্টার', আয় কত? ৪ ওভারে ৪টিই মেডেন দিয়ে ৩ উইকেট! T20I-তে প্রথম বোলার হিসেবে ইতিহাস RCB পেসারের ‘হয় EVM মেশিন ও প্রক্রিয়ার সম্পূর্ণ স্বচ্ছ্বতা নিশ্চিত হোক, নয়…' কী বললেন রাহুল? দুপক্ষের সঙ্গেই কথা বলবে শাহের দফতর, মণিপুর হিংসা রুখতে বিরাট মিটিং 'সেদিন পিছন থেকে এসে দেহরক্ষী আমায়…' যৌন হেনস্থার শিকার হন 'বালিকা বধূ' অভিকা

T20 WC 2024

পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.