বাংলা নিউজ > ঘরে বাইরে > Bangladesh: বঙ্গবাজার মার্কেটে ভয়াবহ আগুন, পুড়ে ছাই ৩ হাজারের বেশি দোকান

Bangladesh: বঙ্গবাজার মার্কেটে ভয়াবহ আগুন, পুড়ে ছাই ৩ হাজারের বেশি দোকান

বঙ্গবাজার মার্কেটে ভয়াবহ আগুন। ছবি চ্যানেল আই

বঙ্গবাজার মার্কেটের পাশে এনক্সকো ভবনেও আগুন ছড়িয়ে পড়েছে। ওই ভবনে কয়েকটি তলায় আগুন ছড়িয়ে পড়ায় সেখানকার দোকান মালিকরা মালপত্র সরানোর চেষ্টা করছে। আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ করছেন ফায়ার সার্ভিস-সহ বিভিন্ন সংস্থা।

বাংলাদেশের বঙ্গবাজার কাপড়ের মার্কেটে ভয়াবহ আগুন। কয়েক ঘণ্টা পেরিয়ে গেলেও এখনও নিয়ন্ত্রণে আসেনি। আগুন নিয়ন্ত্রণে আনতে ৫০ ইউনিট কাজ করছে। মার্কেটের টিনশেড দোতলা মার্কেট পুরোপুরি ধ্বংসস্তূপে পরিণত হয়েছে এবং সেখানকার ধ্বংসস্তূপ থেকে এখনও দেখা যাচ্ছে আগুনের লেলিহান শিখা।

বঙ্গবাজারের চারপাশে ফায়ার সার্ভিসের ৫০ ইউনিটের পাশাপাশি কাজ করছে সেনা, নৌ, বিমান ও বিজিবির ফায়ার ইউনিট। ফায়ার সার্ভিস ও ক্ষতিগ্রস্ত দোকান মালিকদের তথ্য অনুযায়ী, বঙ্গবাজারে বিভিন্ন কাপড়ের গোডাউন-সহ তিন হাজারের বেশি দোকান রয়েছে। প্রায় সবগুলো দোকানই পুড়ে ছাঁই হয়ে গিয়েছে বলে শঙ্কা তাদের।

বঙ্গবাজার মার্কেটের পাশে এনক্সকো ভবনেও আগুন ছড়িয়ে পড়েছে। ওই ভবনে কয়েকটি তলায় আগুন ছড়িয়ে পড়ায় সেখানকার দোকান মালিকরা মালপত্র সরানোর চেষ্টা করছে। আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ করছেন ফায়ার সার্ভিস-সহ বিভিন্ন সংস্থা।

অগ্নিকাণ্ডের জেরে ওই এলাকা ও আশেপাশের সড়কে বন্ধ করে দেওয়া হয়েছে যান চলাচল। সেইসঙ্গে বন্ধ হানিফ ফ্লাইওভারেও যান চলাচলও। শাহবাগ থানা সূত্রে এ তথ্য জানা গিয়েছে। শাহবাগ থানার পুলিশ সূত্রে আরও জানা গিয়েছে, আগুন নিয়ন্ত্রণের কাজ নির্বিঘ্ন রাখতে হানিফ ফ্লাইওভারের যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। বঙ্গবাজার মার্কেটের আশপাশের এলাকার যান চলাচল আগুনের ভয়াবহতার কারণে বন্ধ রাখা হয়েছে। হাইকোর্ট চত্বর থেকে বঙ্গবাজার হয়ে গুলিস্তান পর্যন্ত সড়কটি বন্ধ রয়েছে। গুলিস্তান থেকে নর্থসাউথ রোডে আসার সড়কটিতেও যান চলাচল বন্ধ রয়েছে।

ঘটনাস্থলের আশেপাশে কয়েক হাজার মানুষ ভিড় করায় তাদের সামলাতে বেগ পেতে হচ্ছে আইশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে। ভিড়ের কারণে ফায়ার সার্ভিস সদস্যদের আগুন নিয়ন্ত্রণে সমস্যা হচ্ছে বলে জানা গিয়েছে।

(বিশেষ দ্রষ্টব্য: প্রতিবেদনটি চ্যানেল আই থেকে নেওয়া হয়েছে। সেই প্রতিবেদনই তুলে ধরা হয়েছে। হিন্দুস্তান টাইমস বাংলার কোনও প্রতিনিধি এই প্রতিবেদন লেখেননি।)

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

‘শরীর থেকে রাগ বের করতে হবে...’ব্রেকআপ নিয়ে কী জানালেন অক্ষয়? গঙ্গার পাড়ে সক্কাল বেলা প্রেমে মজে দিতিপ্রিয়া, প্রকাশ্য ছবি,প্রেমিককে দেখা গেল? পার্টি অফিসে দলীয় কর্মীদের সামনে হাতাহাতিতে জড়েলেন বিজেপি নেতারা মাউথ ওয়াশ ব্যবহার করেন? এতে বাড়তে পারে ক্যানসারের আশঙ্কা বৃষ্টি পড়ছে, এবার মশার উৎপাত বাড়বে! ঘরেই বানান দাওয়াই, পাবেন মুক্তি আর নেই একরত্তি! অযোগ্য-র স্ক্রিনিংয়ে মেয়ে ঋষণাকে আনলেন ঋতুপর্ণা, কতটা বড় হল সে? কোচ-ক্যাপ্টেন-বোর্ড প্রেসিডেন্ট, ভারতের ৩ কিংবদন্তির টেস্ট অভিষেক হয় আজকের দিনে টানা তিনদিন নাইট! তারপরেও কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনায় যত দোষ মালগাড়ির চালকের? আজ বৃষ্টি হচ্ছে, তবে ফের বর্ষণ কমবে কলকাতায়! তার আগে ৪০ কিমিতে ঝড় হবে, কবে কবে? ঘাতক লুকিয়ে ছিল ঘরেই, বারাসতে কিশোর ফরদিন নবি খুনে জ্যেঠুকে গ্রেফতার করল পুলিশ

T20 WC 2024

চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড় ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.