বাংলা নিউজ > ঘরে বাইরে > কীর্তির পাশাপাশি তৃণমূলে যোগ দিতে চলেছেন রাহুল ঘনিষ্ঠ প্রাক্তন কংগ্রেস সাংসদ
প্রাক্তন কংগ্রেস সাংসদ অশোক তানওয়ার (ফাইল ছবি) (HT_PRINT)
প্রাক্তন কংগ্রেস সাংসদ অশোক তানওয়ার (ফাইল ছবি) (HT_PRINT)

কীর্তির পাশাপাশি তৃণমূলে যোগ দিতে চলেছেন রাহুল ঘনিষ্ঠ প্রাক্তন কংগ্রেস সাংসদ

  • একসময় রাহুল গান্ধীর ঘনিষ্ঠ সহযোগী হিসেবে পরিচিত ছিলেন অশোক তানওয়ার। হরিয়ানা প্রদেশ কংগ্রেস সভাপতিও ছিলেন তিনি।

কীর্তি আজাদের পাশাপাশি আরও এক প্রাক্তন সাংসদ আজ যোদ দিতে চলেছেন তৃণমূলে। সূত্র মারফত জানা গিয়েছে, প্রাক্তন কংগ্রেস সাংসদ অশোক তানওয়ার আজ মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে পারেন। তৃণমূল কংগ্রেস নেতৃত্ব আশাবাদী যে প্রাক্তন কংগ্রেস সাংসদ অশোক তানওয়ার যোগ দিতে চলেছেন ঘাসফুল শিবিরে। তানওয়ার সম্প্রতি 'আপনা ভারত মোর্চা' নামক একটি দল তৈরি করেছিলেন। একসময় রাহুল গান্ধীর ঘনিষ্ঠ সহযোগী হিসেবে পরিচিত ছিলেন অশোক তানওয়ার। হরিয়ানা প্রদেশ কংগ্রেস সভাপতিও ছিলেন তিনি। তবে পরবর্তীতে ভূপেন্দর সিং হুডা এবং কুমারী সেলজার মতো হরিয়ানার হেভিওয়েট নেতাদের সঙ্গে বিবাদের জেরে হাইকমান্ডের রাডারের বাইরে চলে যান তানওয়ার।

হরিয়ানা প্রদেশ কংগ্রেস সভাপতি হওয়া ছাড়াও এককালে তানওয়ার ভারতীয় যুব কংগ্রেসের সভাপতি এবং হরিয়ানার সিরসার সাংসদ ছিলেন। তিনি ২০১৯ সালের নির্বাচনের আগে দল ছেড়েছিলেন। মঙ্গলবার দিল্লিতে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল প্রধান মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে তানওয়ার তৃণমূলে যোগ দেবেন বলে মনে করা হচ্ছে। মমতা আগামী দুই দিন দিল্লিতে থাকবেন এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং বিরোধী দলের বেশ কয়েকজন হেভিওয়েট নেতাদের সঙ্গে দেখা করার কথা রয়েছে। তবে সোনিয়া গান্ধীর সঙ্গে এই যাত্রায় মমতার দেখা করার সম্ভাবনা কম।

এদিকে সূত্রের খবর, কংগ্রেস ছেড়ে আজই তৃণমূলে যোগ দিতে পারেন প্রাক্তন ক্রিকেটার তথা প্রাক্তন সাংসদ কীর্তি আজাদ। উল্লেখ্য, বিগত দিনে সুস্মিতা দেব, লুইজিনহো ফেলেইরো সহ জাতীয় স্তরের একাধিক কংগ্রেস নেতাকে দলে নিয়েছে তৃণমূল। 

বন্ধ করুন