বাংলা নিউজ > ঘরে বাইরে > Bhaichung Bhutia: রাজনীতিতে নতুন ইনিংস শুরু ভারতের প্রাক্তন অধিনায়ক বাইচুংয়ের, যোগ দিলেন কোন দলে?

Bhaichung Bhutia: রাজনীতিতে নতুন ইনিংস শুরু ভারতের প্রাক্তন অধিনায়ক বাইচুংয়ের, যোগ দিলেন কোন দলে?

বাইচুং ভুটিয়া (HT_PRINT)

বিগত বেশ কয়েক বছর ধরেই রাজনীতির সঙ্গে যুক্ত বাইচুং। ২০১৪ সালে তৃণমূল কংগ্রেসের টিকিটে তিনি দার্জিলিং লোকসভ কেন্দ্র থেকে লড়াই করেছিলেন। তবে বিজেপির প্রার্থীর কাছে হারতে হয়েছিল তাঁকে। পরে নিজের দল খুলেছিলেন - হামরো সিকিম। তবে রাজনৈতিক ময়দানে সাফল্য এখনও অধরা তাঁর। 

একসময়ে কলকাতার ময়দানে দাপিয়ে বেড়িয়েছিলেন। ইস্টবেঙ্গল, মোহনবাগানের হয়ে করেছেন বহু গোল। ভারতের হয়েও একাধিক নজির গড়েছেন। সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তিনি। তবে রাজনীতির ময়দানে বারবার হোঁচট খেতে হয়েছে তাঁকে। এমনকী ক্রীড়া প্রশাসক হিসেবেও সেভাবে এগোতে পারেননি। এহেন বাইচুং রাজনীতিতে নতুন অধ্যায় শুরু করলেন। সিকিমের প্রাক্তন মুখ্যমন্ত্রী পবন কুমার চামলিংয়ের সিকিম ডেমোক্রেটিক ফ্রন্টে যোগ দিলেন বাইচুং। বৃহস্পতিবার রাবাংলার বারফুঙ্গ এলাকায় নিজের বিধানসভা কেন্দ্রে প্রাক্তন মুখ্যমন্ত্রী পবন কুমার চামলিংয়ের হাত থেকে দলীয় পতাকা গ্রহণ করে সিকিম ডেমোক্রেটিক ফ্রন্টে যোগ দেন ভারতের জাতীয় ফুটবল দলের প্রাক্তন অধিনায়ক বাইচুং ভুটিয়া। (আরও পড়ুন: 'বলেছিল, নীল পরা যাবে না! ক্রিকেটারদের আপত্তি ছিল', রোহিতদের জার্সি নিয়ে মমতা)

উল্লেখ্য, বিগত বেশ কয়েক বছর ধরেই রাজনীতির সঙ্গে যুক্ত বাইচুং। ২০১৪ সালে তৃণমূল কংগ্রেসের টিকিটে তিনি দার্জিলিং লোকসভ কেন্দ্র থেকে লড়াই করেছিলেন। তবে বিজেপির প্রার্থীর কাছে হারতে হয়েছিল তাঁকে। পরে নিজের দল খুলেছিলেন - হামরো সিকিম। গতকাল বাইচুং চামলিংয়ের দলে যোগ দেওয়ার সঙ্গে সঙ্গে তাঁর হামরো সিকিম দলটিও মিশে যায় সিকিম ডেমোক্রেটিক ফ্রন্টে। (আরও পড়ুন: বিশ্বকাপে ভারতের হারে উল্লাস, বাংলাদেশিদের জন্য দরজা বন্ধ করল দার্জিলিঙের হোটেল)

আরও পড়ুন: রাজ্যে কার্যকর হতে পারে সপ্তম বেতন কমিশন, ২০২৪-২৫ বাজেটের পর মিলবে সুখবর?

গতকাল সিকিম ডেমোক্রেটিক ফ্রন্টে যোগদানের পরই একে একে সিকিম ক্রান্তিকারী মোর্চাকে একহাত নেন বাইচুং ভুটিয়া। মুখ্যমন্ত্রী প্রেম সিং তামাংকে আক্রমণ শানিয়ে বাইচুং বলেন, গোলেকে (ডাকনাম) ক্ষমতায় এনে সিকিমবাসী রাজ্যের জন্য বিপর্যয় ডেকে নিয়ে এসেছে। বাইচুং বলেন, 'এসডিএফ-এ যোগ দিয়ে আমার খুব ভালো লাগছে। ২০১৯ সালে আমি পরিবর্তন আনতে চেয়েছিলাম। তবে তা হয়নি। মানুষ আমাদের সমর্থন করেনি। আমরা এক শতাংশেরও কম ভোট পেয়েছিলাম। এখন মানি। বুঝতে পারছে যে এসকেএম কতটা ক্ষতি করছে রাজ্যের। সেজন্য আমার মনে হয় এসডিএফ ২.০ গঠন খুবই প্রয়োজন ছিল। আমি নিশ্চই একসময় এসিডিএফ দলের বিরোধিতা ও সমালোচনা করেছি। কিন্তু পরে তারা নিজেদের পরিবর্তন করেছে। কিন্তু এসকেএম দলকে কোনও প্রস্তাব বা পরামর্শ দিলে তারা কুশপুতুল দাহ করে, পাথর ছোঁড়ে। আইনশৃঙ্খলা ও প্রশাসনহীন ভাবে চলছে এই সরকার।'

ঘরে বাইরে খবর

Latest News

ফের মা হল শীলা, শিলিগুড়ির বেঙ্গল সাফারিতে কতটা বাড়ল বাঘেদের সংসার? আজ শনিবার, সারা দিন ধরে করুন এই কাজগুলি, শনিদেবের আশীর্বাদ থেকে বঞ্চিত হবেন না ১০০০০ ফ্রেশারকে চাকরি ভারতের এই IT সংস্থার,নিয়োগ আরও ৩০০০০! প্যাকেজে মুখ হবে হাঁ রাজ্য নয়, দুর্নীতির জন্য বেশি দায়ি কেন্দ্র, মত মানুষের, চমকে দেওয়া তথ্য সমীক্ষায় অরেঞ্জ ক্যাপের রেসে পন্ত ও রাহুল বড় জাম্প, বেগুনি টুপির দৌড়ে সেরা পাঁচে খলিল রসগোল্লার মতো মোলায়েম হোক জীবন! প্রিয়জনদের আজই নববর্ষের শুভেচ্ছা জানান এভাবে মোবাইল ব্যবহারকারীদের মাথায় পড়বে হাত, এক লাফে ১৫-১৭% বাড়বে ট্যারিফ ‘পথটাই ভুল ছিল!’ নকশালবাড়িতে বসে অকপটে স্বীকার কানু সান্যালের সহযোদ্ধা শান্তির ভোটের আবহেই একাধিক প্রকল্পের তোড়জোড় রেলের, বরাত ১৫৮৬ কোটি টাকার চ্যাম্পিয়নের মতো ভাববে, চ্যাম্পিয়নের মতো খেলবে- পন্তের মন্ত্রেই ঘুরে দাঁড়াল DC

Latest IPL News

চ্যাম্পিয়নের মতো ভাববে, চ্যাম্পিয়নের মতো খেলবে- পন্তের মন্ত্রেই ঘুরে দাঁড়াল DC অভিষেকেই অর্ধশতরান! ছক্কার হ্যাটট্রিক হাঁকিয়ে IPL 2024 রাঙালেন ম্যাকগার্ক কোহলির মন্থর স্ট্রাইক রেট নিয়ে এবার কটাক্ষ প্রাক্তন পাক পেসার জুনেদ খানের IPL-এর ইতিহাসে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে অনন্য নজির গড়ল দিল্লি ক্যাপিটালস IPL 2024 Points Table: পন্তের DC জিততে লাস্ট বয় হয়েগেল কোহলির RCB! এগিয়ে গেল CSK চোট লুকিয়ে খেলছেন MI ক্যাপ্টেন হার্দিক পন্ডিয়া! প্রাক্তন কিউয়ি তারকার বড় দাবি হার্দিককে দর্শকদের কটাক্ষ, রুখে দাঁড়ালেন কোহলি- বিরাটের প্রশংসায় ভাজ্জি-বীরু কুলদীপের ভেল্কির পর দুরন্ত ম্যাকগার্ক ও পন্ত! লখনউকে হারিয়ে লাইফলাইন পেল দিল্লি ভারতীয় দল থেকে বিরতিটা দরকার ছিল, বিতর্কিত অধ্যায় নিয়ে মুখ খুললেন ইশান LSG vs GT: অষ্টম উইকেটে ৭৩ রানের IPL -এ ইতিহাস গড়লেন আয়ুষ বাদোনি ও আরশাদ খান!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.