বাংলা নিউজ > ঘরে বাইরে > চলতি মাসে জ্বালানি তেলের দাম বাড়ল ৯ বার, বহু শহরে সেঞ্চুরি পার পেট্রোলের দর
আরও দাম বাড়ল জ্বালানি তেলের (ছবি সৌজন্যে রয়টার্স)
আরও দাম বাড়ল জ্বালানি তেলের (ছবি সৌজন্যে রয়টার্স)

চলতি মাসে জ্বালানি তেলের দাম বাড়ল ৯ বার, বহু শহরে সেঞ্চুরি পার পেট্রোলের দর

  • আরও দাম বাড়ল জ্বালানি তেলের, চলতি মাসে এই নিয়ে ৯ বার!

আরও দাম বাড়ল জ্বালানি তেলের। এপ্রিলে ৪ রাজ্য ও এক কেন্দ্রশাসিত অঞ্চলের ভোটপর্ব মিটতেই মে মাসে বাড়তে শুরু করে তেলের দাম। এই মাসে এই নিয়ে ৯ বার দাম বাড়ল জ্বালানি তেলের। এদিন নতুন করে পেট্রোলের লিটারপিছু দাম বেড়েছে ২৭ পয়সা। অন্যদিকে ডিজেলের লিটারপিছু দাম বেড়েছে ২৪ পয়সা। এর জেরে মে মাসের ৪ তারিখের তুলানয় বর্তমানে পেট্রোলের দাম ২ টাকা ৪৯ পয়সা বেশি। অন্যদিকে ডিজেলের দাম বেড়েছে ২ টাকা ১৮ পয়সা।

এই দাম বৃদ্ধির জেরে রাজস্থান, মহারাষ্ট্র এবং মধ্যপ্রদেশের মতো বেশ কয়েকটি রাজ্যের বহু শহরে পেট্রোল সেঞ্চুরি পার করেছে। রত্নাগিরি, পারভরি, ঔরঙ্গবাদ, ইন্দোর, ভোপাল, গোয়ালিয়র, জয়সালমির, গঙ্গানগর এবং বানসওয়ারাতে বর্তমানে লিটারপিছু পোট্রোলের দাম ১০০ টাকার উপরে। জ্বালানির এই দামবৃদ্ধির মূল কারণগুলি হল, জ্বালানির উপর কর চাপানো এবং আন্তর্জাতিক তেলের দাম বৃদ্ধি।

এদিকে মেট্রো শহরগুলির মধ্যে মুম্বইতে পেট্রোলের দাম সবথেকে বেশি। সেখানে পেট্রোল লিটারপিছু ৯৮ টাকা ৮৮ পয়সা দরে বিক্রি হচ্ছে। বাণিজ্যনগরীতে ডিজেল বিক্রি হচ্ছে লিটারপিছু ৯০ টাকা ৪০ পয়সা দরে। এদিকে দিল্লিতে লিটারপিছু পেট্রোলের দাম ৯২ টাকা ৫৮ পয়সা। লিটারপিছু ডিজেলের দাম ৮৩ টাকা ২২ পয়সা।

এছাড়া কলকাতাতে লিটারপিছু পেট্রোলের দাম ৯২ টাকা ৬৭ পয়সা। লিটারপিছু ডিজেলের দাম ৮৬ টাকা ৬ পয়সা। চেন্নাইতে লিটারপিছু পেট্রোলের দাম ৯৪ টাকা ৩১ পয়সা। লিটারপিছু ডিজেলের দাম ৮৮ টাকা ৭ পয়সা। বেঙ্গালুরুতে লিটারপিছু পেট্রোলের দাম ৯৫ টাকা ৬৬ পয়সা। লিটারপিছু ডিজেলের দাম ৮৮ টাকা ২২ পয়সা।

বন্ধ করুন