বাংলা নিউজ > ঘরে বাইরে > G20 Dinner: ডিনারের পরেই বলে ফেললাম…মোদীর সঙ্গে কথা হিমাচলের মুখ্যমন্ত্রীর

G20 Dinner: ডিনারের পরেই বলে ফেললাম…মোদীর সঙ্গে কথা হিমাচলের মুখ্যমন্ত্রীর

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও হিমাচলের মুখ্যমন্ত্রী সুখবিন্দর সিং সুখু (PTI Photo) (PTI)

বিরোধী দলের মুখ্যমন্ত্রীরাও আমন্ত্রিত ছিলেন। সেখানে ছিলেন হিমাচলের মুখ্যমন্ত্রীও। মোদীর সঙ্গে তাঁর কী কথা হল? 

হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী সুখবিন্দর সিং সুখু। তিনি দিল্লিতে জি২০ সম্মেলনের ডিনারে অংশ নিয়েছিলেন। তিনি জানিয়েছেন, শনিবার রাতে প্রধানমন্ত্রীকে রাজ্যের দুর্যোগ পরিস্থিতির কথা জানিয়েছি।

সেই সঙ্গেই জানিয়েছি, হিমাচল প্রদেশের জন্য একটা স্পেশাল রিলিফ প্যাকেজের ব্যবস্থা করে দিন। তিনি রবিবার এক্স প্লাটফর্মে জানিয়েছেন, হিমাচল প্রদেশে প্রবল বৃষ্টিপাতের জেরে যে দুর্যোগ পরিস্থিতি হয়েছে সেকথা জানিয়েছি প্রধানমন্ত্রী। জি ২০ ডিনারের পরে প্রধানমন্ত্রীর সঙ্গে কথাবার্তা বলার সময় তাঁকে জানিয়েছি। এই দুর্যোগকে জাতীয় বিপর্যয় হিসাবে ঘোষণার জন্য অনুরোধ করেছি। একটা স্পেশাল ডিজাস্টার প্যাকেজ ঘোষণার জন্য় অনুরোধ করেছি। এক্স প্লাটফর্মে একথা জানিয়েছেন তিনি।

 

যে কয়েকজন বিরোধী প্রধানমন্ত্রী জি২০ ডিনারে গিয়েছিলেন তার মধ্য়ে সুখু অন্যতম। অন্য যে মুখ্যমন্ত্রীরা উপস্থিত ছিলেন তার মধ্যে অন্যতম মমতা বন্দ্যোপাধ্য়ায়, ঝাড়খণ্ডের হেমন্ত সোরেন, অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত শর্মা ছিলেন। তাঁদের ছবিও দেখা গিয়েছে সোশ্যাল মিডিয়ায়।

এদিকে মমতা বন্দ্যোপাধ্যায়ের সেই ডিনারে উপস্থিতি নিয়ে কটাক্ষ করেছে কংগ্রেস। কংগ্রেস নেতৃত্বের মতে, এই ডিনারে না থাকলে একেবারে গলা কাটা যেত না। কিন্তু তিনি চলে গেলেন ডিনারে।

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু এই ডিনারের আয়োজন করেছিলেন। সেখানে সব মিলিয়ে ১৭০জন অতিথি ছিলেন। সেই ডিনারে রাষ্ট্রপতি, উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড়, তাঁর স্ত্রী সুদেশ ধনখড়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, বিরোধী দলের একাধিক মুখ্যমন্ত্রীরা উপস্থিত ছিলেন।

বিদেশি অতিথিরাও ছিলেন মিটিংয়ে। সেখানে কেন্দ্রীয় মন্ত্রীরাও উপস্থিত ছিলেন। কেন্দ্রীয় সরকারের পদস্থ আমলারাও উপস্থিত ছিলেন ডিনারে। একেবারে জমকালো ডিনারের আয়োজন করা হয়।

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

অনুপমের সঙ্গে দ্বিতীয় বিয়ে সারছেন প্রশ্মিতা, কোন কোন হিট গান রয়েছে তাঁর কেরিয়ারে ৯৪ বছর বয়সে প্রয়াত দেশের প্রবীণতম সাংসদ, যুগের অবসান উচ্চমাধ্যমিকের অঙ্ক পরীক্ষার প্রশ্ন কেমন হল? কোনটাও কঠিন এসেছে? জানালেন শিক্ষক ধোপে টিকল না মায়াঙ্কের প্রতিরোধ, কর্ণাটককে ছিটকে দিয়ে রঞ্জির সেমিফাইনালে বিদর্ভ ‘তখন আমি ৮ মাসের প্রেগন্যান্ট', শ্রেয়া রেকর্ড করেন এই হিট গান, জমিয়ে নাচে ছেলে! শান এবার আরজে! কলকাতায় গানের 'নেশা' ছড়াতে আসছেন কোন রেডিয়ো স্টেশনে? শিলদাকাণ্ডে দোষীসাব্যস্ত ২৩ মাওবাদী, দু'ধাপে সাজা ঘোষণা করবে আদালত ছত্তিশগড়ে এনকাউন্টার, নিকেশ চার মাওবাদী, উদ্ধার পিস্তল, আইইডি উচ্চমাধ্যমিকের ইতিহাসের প্রশ্ন কেমন হল? সকলের নম্বর ভালো উঠবে? জানালেন শিক্ষক গুরুচাঁদ ঠাকুরের নামে রাস্তার উদ্বোধন করছে তৃণমূল, মতুয়া ভোট নিয়ে টানাটানি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.