বাংলা নিউজ > ঘরে বাইরে > G20 Summit: জি২০ সম্মেলন, দেখুন নারকীয় ভাবে পথ কুকুর ধরছে ‘মোদী সরকার,’ ভিডিয়ো দেখাল কংগ্রেস

G20 Summit: জি২০ সম্মেলন, দেখুন নারকীয় ভাবে পথ কুকুর ধরছে ‘মোদী সরকার,’ ভিডিয়ো দেখাল কংগ্রেস

পথকুকুর। সৌজন্যে কংগ্রেস। 

কংগ্রেসের তরফে লেখা হয়েছে, জি২০ সামিটের প্রস্তুতিতে কুকুর ধরেছে মোদী সরকার। দেখুন কীভাবে যন্ত্রণা দিয়ে ওদের ধরা হচ্ছে। ওদের ঘাড় ধরে, লাঠি দিয়ে মেরে, খাঁচার মধ্যে পুরে দিচ্ছে।

জি২০ সামিট। দেশ বিদেশ থেকে প্রখ্যাত ব্যক্তিত্বরা এসেছেন দিল্লিতে। চারপাশে ঝলমল করছে। বিভিন্ন জায়গায় লেখা রয়েছে বসুধৈব কুটুম্বকম। আর সেই জি২০ সামিট সংলগ্ন এলাকাকে পথ কুকুরমুক্ত করতে উঠে পড়ে লেগেছে স্থানীয় প্রশাসন। আর যেভাবে সেই সারমেয়গুলিকে ধরা হচ্ছে তার ভিডিয়ো সামনে এনেছেন কংগ্রেস। সারমেয়প্রেমীদের কাছে এই ভিডিয়ো যন্ত্রণাদায়ক। কিন্তু নেটিজেনরা প্রশ্ন করেছেন যে ভ্যানে তোলা হচ্ছে তাতে লেখা আছে এমসিডি। সেটা তো আপ সরকারের ভ্যান। আপনি কেন আপ সরকারকে কিছু বলছেন না? অরবিন্দ কেজরিওয়ালকে বলুন!

কংগ্রেসের তরফে লেখা হয়েছে, জি২০ সামিটের প্রস্তুতিতে কুকুর ধরেছে মোদী সরকার। দেখুন কীভাবে যন্ত্রণা দিয়ে ওদের ধরা হচ্ছে। ওদের ঘাড় ধরে, লাঠি দিয়ে মেরে, খাঁচার মধ্যে পুরে দিচ্ছে। ওদের খাবার, জল কিচ্ছু দিচ্ছে না। মারাত্মক ভয় পেয়ে গিয়েছে ওরা। এই ধরনের কাজের বিরুদ্ধে আওয়াজ তোলা দরকার। এই ধরনের অবোধ জীবের উপর অত্যাচার বন্ধ হোক।

 

সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে ও ভাষ্যে বলা হয়েছে সোশ্যাল মিডিয়াতে দেখা গিয়েছে দিল্লির রাস্তা থেকে কুকুর ধরছে দিল্লি মিউনিসিপ্য়াল কর্পোরেশন ও মোদী সরকার। এটা অবৈধভাবে, নিষ্ঠুরভাবে ধরা হচ্ছে। উপযুক্ত পদ্ধতি ছাড়াই তাদের ধরা হচ্ছে। একাধিক মা কুকুর তাদের বাচ্চাদের থেকে আলাদা হয়ে গিয়েছে। এটা সুপ্রিম কোর্টের নির্দেশের পরিপন্থী। এটার মাধ্যমে অ্যানিমাল বোর্ড অফ ইন্ডিয়ার গাইডলাইনকেও মানা হচ্ছে না। এই কুকুরদের অত্যন্ত নিষ্ঠুরভাবে ধরা হচ্ছে। বলা হচ্ছে বসুধৈব কুটুম্বকম। ওয়ান আর্থ, ওয়ান ফ্যামিলি, ওয়ান ফিউচার। কিন্তু কুকুররা কি এই পরিবারের অন্তর্গত নয়? পৃথিবীর অন্তর্গত নয়? দিল্লি প্রশাসনকে অনুরোধ করছি মুখে যেটা বলছেন সেটা মেনে চলুন। এভাবে আমাদের পরিবারের সদস্যকে খাঁচায় বন্দি করবেন না।

তবে বাস্তবিকই এই ছবি দেখে শিউরে উঠেছেন অনেকেই। এই কুকুরদের ধরার ক্ষেত্রে কেন আর একটু সহনশীলতা দেখানো হল না তা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই।

তবে এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি হিন্দুস্তান টাইমস বাংলা। পাশাপাশি এনিয়ে জি২০ আয়োজক ও দিল্লি সরকারের তরফে কোনও বক্তব্য পাওয়া যায়নি।

এদিকে রাহুল গান্ধী সারমেয়প্রেমী বলেই পরিচিত। তিনি সম্প্রতি গোয়া থেকে দুটি কুকুর নিয়ে এসেছিলেন। এবার কংগ্রেস সারমেয় ধরার মন খারাপ করা ভিডিয়ো সামনে এনে মোদী সরকারকে কোণঠাসা করার চেষ্টা করল।

 

 

ঘরে বাইরে খবর

Latest News

সুযোগ পাচ্ছেন না ভারতীয় দলে, আপাতত ফিল্ম নির্দেশনা করতে ইচ্ছুক ‘নাইট’ বরুণ! ‘‌চার বিধায়কের শপথ ন্যাচরাল জাস্টিস’‌, রাজ্যপালকে পাত্তা না দিয়ে মন্তব্য অধ্যক্ষ নিটে ফিজিক্সের প্রশ্নে কোনটা সঠিক, জানাল IIT, নম্বর কাটা যাবে ৪ লাখ পরীক্ষার্থীর আপনার কি জলপানি লাগবে? টাকা লাগলে আমাকে বলুন, রাজ্যপালকে বেনজির আক্রমণ মমতার কর্মরত মহিলাদের জন্য হস্টেল স্থাপন, নারী দক্ষতা বাড়াতে ৩ লাখ কোটি বরাদ্দ বাজেটে ‘ভালো বাবা কখনোই…’! বিস্ফোরক স্নেহাশিসের ১ম স্ত্রী, কী লিখলেন সৌরভের পুরনো বউদি বাজেটে বড় প্রাপ্তি, কলকাতা-অমৃতসর ইন্ডাস্ট্রিয়াল করিডর নিয়ে বড় ঘোষণা নির্মলার এই ৩ কারণে ভারতীয় পুরুষদের ডেট করেন না এই রিলেশনশিপ কোচ, কী সেই কারণগুলি দেশের সেরা কোম্পানিতে ১ বছরের ইন্টার্নশিপ করিয়ে দেবে সরকার, মিলবে ৬৬,০০০ টাকা! মুম্বইতে পুরস্কৃত শুভশ্রী, এবার কি বরের পর বলিউডে পাড়ি দিচ্ছেন ‘ইন্দুবালা’?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.