বাংলা নিউজ > ঘরে বাইরে > Galwan Cricket: গালওয়ানে ক্রিকেট খেললেন ভারতীয় সেনা, চিনকে যোগ্য জবাব

Galwan Cricket: গালওয়ানে ক্রিকেট খেললেন ভারতীয় সেনা, চিনকে যোগ্য জবাব

গালওয়ান উপত্য়কায় ক্রিকেট খেলছেন ভারতীয় সেনা জওয়ানরা। (ANI Photo) (Fire and Fury Corps, Indian Army)

ভারতীয় সেনার ক্যাপশনে লেখা হয়েছে আমরা অসম্ভবকে সম্ভব করি। এদিকে একদিন এই গালওয়ানে সংঘর্ষের জেরে সীমান্তে উত্তেজনা ছড়িয়েছিল। সেখানেই ক্রিকেট ব্যাট হাতে তুলে নিলেন সেনারা।

ভারতীয় সেনার তরফে একটি ভিডিয়ো সামনে আনা হয়েছে। যেখানে দেখা যাচ্ছে ভারতীয় সেনার জওয়ানরা পূর্ব লাদাখের গালওয়ান উপত্য়কায় ক্রিকেট খেলছেন। একেবার সাব জিরো তাপমাত্রা। সেখানে চলছে জমিয়ে ক্রিকেট ম্যাচ। ত্রিশূল ডিভিশনের পাতিয়ালা ব্রিগেড এই খেলার আয়োজন করেছিল। এদিকে ২০২০ সালের মে মাসে এখানেই চিন ও ভারতের সেনারা মুখোমুখি হয়ে গিয়েছিলেন। সেখানেই ভারতের বীর সাহসী কার্সেনারা ক্রিকেটে মাতলেন। এদিকে জি ২০ সামিটে চিনের বিদেশমন্ত্রী কুইন গ্যাংয়ের সঙ্গে আলোচনায় বসেছিলেন বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর।তারপরের দিনই এই ছবি সামনে আনল ভারতীয় সেনা।

 

সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে ভারতীয় সেনা জওয়ানরা ক্রিকেট খেলছেন পাহাড়ের কোলে। চারপাশে পাহাড়। তারই উপত্যকায় ব্যাট হাতে জওয়ানরা। চারপাশে বরফ। পাহাড়ের গায়ে সাদা বরফের ছোঁয়া রয়েছে। প্রচন্ড ঠান্ডা। তার মাঝেই  ব্যাট করছেন ভারতীয় সেনারা। একেবারে পুরোদস্তুর ম্যাচ। একটি পিচও করা হয়েছে। সেখানেই ব্যাটিং করছেন তাঁরা। হাতে ব্যাট তুলে নিয়েছেন তাঁরা। তারপর একেবারে ছক্কা হাঁকালেন তাঁরা। গালওয়ান ভ্যালিতে ক্রিকেট খেলে তবে কি চিনকে ব্যাটে বলে বার্তা দিলেন ভারতীয় সেনা জওয়ানরা? তবে এই জি ২০ মিটিংয়ে বসেছিলেন দুদেশের বিদেশমন্ত্রীরা। তারপরই এই ক্রিকেট ম্যাচ। অত্যন্ত তাৎপর্যপূর্ণ। 

ভারতীয় সেনার ক্যাপশনে লেখা হয়েছে আমরা অসম্ভবকে সম্ভব করি। এদিকে একদিন এই গালওয়ানে সংঘর্ষের জেরে সীমান্তে উত্তেজনা ছড়িয়েছিল। সেখানেই ক্রিকেট ব্যাট হাতে তুলে নিলেন সেনারা। দেখিয়ে দিলেন গালওয়ান ভারতের নিয়ন্ত্রণে রয়েছে। সেই মিটিংয়ের পরেই ক্রিকেট খেলে বিশেষ বার্তা দিলেন অসম সাহসী ভারতীয় সেনারা। কোনও কিছুই যে ভারতীয় সেনার কাছে অসম্ভব নয় সেটারই বার্তা দিলেন তাঁরা। এমনকী ক্রিকেটেও যে পিছিয়ে নেই ভারতীয় সেনারা তারও বার্তা এল এবার। 

এদিকে এই ক্রিকেট ম্যাচ দেখে অনেকেই উচ্ছাস প্রকাশ করেছেন। ভিডিয়োতে দেখা যাচ্ছে কয়েকজন ফিল্ডিং করছেন। একজন ব্যাটিং করছেন। বোলিংও চলছে পুরোদমে। ব্যাটে বলে হতেই রান। প্রীতি ম্যাচ চলল গালওয়ানের মতো জায়গায়। নিঃসন্দেহে এই উদ্যোগ তাৎপর্যপূর্ণ। তার সঙ্গেই সম্ভব, আমরা অসম্ভবকে সম্ভব করি।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

ডিজিটাল যুগেও চশমা ছাড়া থাকবে আপনার শিশু! ছোটদের চোখের যত্ন নিন এভাবে সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল শিলাবৃষ্টি ৭ জেলায়, বৃহস্পতিতে ৫০ কিমিতে ঝড় উঠবে কোন ১৫টিতে? কতদিন বৃষ্টি হবে? অন্ধকারে ‘অপারেশন’ DGP রাজীব কুমারের, সন্দেশখালিতেই রাতেই ‘ফাইনাল অ্যাকশন’? জগদ্ধাত্রী এনে দিয়েছে খ্যাতি, রোজ অনামী ব্যক্তির উপহার পাঠান প্রেরণাকে! ৩-এ পা ছোট্ট জেহর, স্পাইডারম্যান থিম পার্টিতে মামা রণবীর, পিসি সোহা সহ এলেন কারা? নায়কের খোলস ছেড়ে বেরোতে পারেননি বলেই ফিরিয়েছেন খাদানের অফার! কী কী বললেন বনি? INDIA: রায়বেরেলি, আমেথি, বারানসীতে লড়বে কংগ্রেস, এসপির সঙ্গে সমঝোতা চূড়ান্ত কোহলির পছন্দের বিলাসবহুল গাড়ি কিনলেন রাহানে! দাম শুনলে আপনিও অবাক হয়ে যাবেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.