বাংলা নিউজ > ঘরে বাইরে > Gautam Adani: মুম্বইতে ২৬/১১ র জঙ্গি হামলা থেকে অল্পের জন্য রক্ষা পান গৌতম আদানি! অভিশপ্ত দিনে ছিলেন তাজ হোটেলে

Gautam Adani: মুম্বইতে ২৬/১১ র জঙ্গি হামলা থেকে অল্পের জন্য রক্ষা পান গৌতম আদানি! অভিশপ্ত দিনে ছিলেন তাজ হোটেলে

গৌতম আদানি। (PTI Photo)  (PTI)

গৌতম আদানি জানান, যে রাতে হোটেল তাজে ২৬/১১ জঙ্গি আক্রমণ হয়, তিনি সেই দিন সেখানে এক ব্যবসায়িক বৈঠকে উপস্থিত ছিলেন। দুবাইয়ের এক ব্যবসায়ীর সঙ্গে তিনি সেদিন তাজ হোটেলে উপস্থিত ছিলেন। চলছিল গুরুত্বপূর্ণ আলোচনা।

ভারতের অন্যতম কোটিপতি ব্যবসায়ী গৌতম আদানির এক রুদ্ধশ্বাস মুহূর্তের ঘটনা উঠে এল সাম্প্রতিক এক সাক্ষাৎকারে। মুম্বইতে ২০০৮ সালে ২৬/১১ এর অভিশপ্ত সেই সন্ধ্যেয়ে গৌতম আদানিও ছিলেন তাজ হোটেলে। 

ইন্ডিয়া টিভির 'আপ কি আদালত' অনুষ্ঠানে যোগ দেন গৌতম আদানি। শনিবার সম্প্রচার হওয়া ওই অনুষ্ঠানে গৌতম আদানি সেই অভিশপ্ত দিনের কথা জানান। তিনি জানান, যে রাতে হোটেল তাজে ২৬/১১ জঙ্গি আক্রমণ হয়, তিনি সেই দিন সেখানে এক ব্যবসায়িক বৈঠকে উপস্থিত ছিলেন। দুবাইয়ের এক ব্যবসায়ীর সঙ্গে তিনি সেদিন তাজ হোটেলে উপস্থিত ছিলেন। চলছিল গুরুত্বপূর্ণ আলোচনা। উল্লেখ্য়, সেই তাজ হোটেলকেই সেদিন টার্গেটে রেখে রক্তক্ষয়ী জঙ্গি হামলা চালিয়েছে লস্কর ই তৈবা। গৌতম আদানি জানান, তিনি হোটেলে থাকাকালীনই জানতে পারেন যে হোটেলে জঙ্গি হামলা হয়েছে। আদানি বলছেন, তিনি নিজের চোখে দেখেছেন কীভাবে জঙ্গিরা সেদিন হোটেলে ঢুকে পড়েছিল। 

আদানি বলছেন, ‘আমি সেখানে গিয়েছিলাম একটি বৈঠকের জন্য। যাঁরা এখানে (মুম্বইতে) এসেছিলেন দুবাই থেকে। আমি বিল জমা দিয়ে হোটেল থেকে বের হচ্ছিলাম। তখনই আমার এক বন্ধু বলেন, আরও একটি রাউন্ডের মিটিংয়ে যাতে অংশ নেওয়া হয়। তখন আমি তাঁর সঙ্গে রেস্তোরাঁতে (হোটেলের) থেকে যাই আর তিনি সেখানে ডিনার করছিলেন।’  আদানি বলছেন,' পরে আমরা কফি নিয়ে আলোচনা করছিলাম। তখনই জানতে পারি যে তাজ হোটেলে জঙ্গি হামলা হয়েছে। স্টাফরা আমাকে পিছনের দরজা দিয়ে রান্নাঘরে নিয়ে যান।' সেই দিনের ভয়াবহ পরিস্থিতির কথা মনে করে ভারতের কোটিপতি এই শিল্পপতি বলছেন, ‘আমি মাঝে মাঝে ভাবি যে, যদি না সেদিন আমি বৈঠকের জন্য থেকে যেতাম, তাহলে লবিতে জঙ্গি হামলার মধ্যে পড়ে যেতাম।’

 

 

 

 

 

 

বন্ধ করুন