বাংলা নিউজ > ঘরে বাইরে > ঠিকঠাক নির্বাচন হবে, কোনও অফিসিয়াল প্রার্থী নেই, শশী থারুরকে জানালেন সোনিয়া

ঠিকঠাক নির্বাচন হবে, কোনও অফিসিয়াল প্রার্থী নেই, শশী থারুরকে জানালেন সোনিয়া

সোনিয়া গান্ধী, কংগ্রেস নেত্রী (HT file photo) (HT_PRINT)

কংগ্রেসের অন্তর্বর্তীকালীন নির্বাচনী প্যানেলের প্রধান মধুসূদন মিস্ত্রিকে পাঁচজন কংগ্রেসের সাংসদ আগেই লিখেছিলেন, নির্বাচকদের তালিকা প্রত্যেককে সরবরাহ করা হোক।

দীক্ষা ভরদ্বাজ

শশী কাপুর কি কংগ্রেসের সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন? এই জল্পনার মধ্যেই সোমবার সোনিয়া গান্ধীর সঙ্গে দেখা করলেন তিনি। মূলত নির্বাচনে স্বচ্ছতার প্রসঙ্গ তুলেছেন তিনি।

এক কংগ্রেস নেতা জানিয়েছেন, সোনিয়া গান্ধী জানিয়েছেন একেবারে প্রকৃত অর্থেই নির্বাচন হবে। কেউ যদি প্রেসিডেন্ট পদে দাঁড়াতে চান তবে তিনি দাঁড়াতে পারেন।

পাশাপাশি ওই কংগ্রেস নেতৃত্বের মতে, সোনিয়া গান্ধী জানিয়েছেন, কোনও অফিসিয়াল পার্টি ক্যান্ডিডেট নেই। নির্বাচন অবাধ ও স্বচ্ছ হবে।

তবে শশী থারুর শেষ পর্যন্ত সভাপতি পদে দাঁড়াবেন কি না সেব্যাপারে কোনও নিশ্চয়তা নেই। এনিয়ে হিন্দুস্তান টাইমস এমপির সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেছিল। তবে এব্যাপারে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

এদিকে কংগ্রেসের তরফে আগেই জানানো হয়েছিল ২১ অগস্ট থেকে ২০ সেপ্টেম্বর পর্যন্ত নির্বাচন হতে পারে। কোনও কংগ্রেসের সদস্য দলের সভাপতি হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করতে গেলে কমপক্ষে ১০জন প্রতিনিধির সমর্থন দরকার।

এদিকে কংগ্রেসের অন্তর্বর্তীকালীন নির্বাচনী প্যানেলের প্রধান মধুসূদন মিস্ত্রিকে পাঁচজন কংগ্রেসের সাংসদ আগেই লিখেছিলেন, নির্বাচকদের তালিকা প্রত্যেককে সরবরাহ করা হোক।

কারা প্রার্থীকে মনোনীত ও কারা ভোট দিতে পারবেন সেটা সকলের জানা দরকার। ওই চিঠির উত্তরে মিস্ত্রি জানিয়েছেন, আমি আপনাদের উদ্বেগ বুঝতে পেরেছি। আপনাদের অভিপ্রায়কে প্রশংসা করছি।

তিনি জানিয়েছেন, যাঁরা মনোনয়নপত্র জমা দিতে চান তাঁদের পরিচয়পত্র আছে কি না সেটা দেখতে হবে। যাঁদের আইডেনটিটি কার্ড আছে তাঁরাই মনোনয়ন পত্র জমা দিতে পারবেন। 

ঘরে বাইরে খবর

Latest News

কেরলে প্রবেশ করে গেল মৌসুমি বায়ু, সময়ের ৭ দিন আগে বর্ষা শুরু উত্তরপূর্বেও Rwanda Women বনাম Cameroon Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? ভোটের আগে ফের উত্তপ্ত ভাঙড়, তৃণমূল ও আইএসএফের মধ্যে সংঘর্ষের অভিযোগ পুরীতে জগন্নাথের চন্দন যাত্রায় দুর্ঘটনা, বাজির স্তুপে আগুন লেগে দগ্ধ ২৫, মৃত ১ নবীনের স্বাস্থের অবনতির পিছনে ষড়যন্ত্রের অভিযোগ মোদীর, তদন্ত করার আশ্বাস NEET-এ কত নম্বর উঠবে? মিলল প্রাথমিক আভাস! বাড়তে পারে কীভাবে? কবে রেজাল্ট? আর কয়েকটা দিন বাকি… বিদায়ী ম্যাচের আগে আবেগঘন বার্তা ভারত অধিনায়ক সুনীলের রেশন দুর্নীতির মামলায় ইডি ডেকে পাঠাল ঋতুপর্ণা সেনগুপ্তকে, কবে হাজিরা তাঁর ? বিবেকানন্দ রকে মোদীর ধ্যান কি আদতে 'মৌন প্রচার'? EC-র দ্বারস্থ কংগ্রেস T20 WC-এর আগেই ‘ক্যাপ্টেন্সি’ মন্ত্রের রহস্য ফাঁস করে কী বোঝাতে চাইলেন রোহিত?

Latest IPL News

ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.