বাংলা নিউজ > ঘরে বাইরে > ঠিকঠাক নির্বাচন হবে, কোনও অফিসিয়াল প্রার্থী নেই, শশী থারুরকে জানালেন সোনিয়া
সোনিয়া গান্ধী, কংগ্রেস নেত্রী (HT file photo) (HT_PRINT)

ঠিকঠাক নির্বাচন হবে, কোনও অফিসিয়াল প্রার্থী নেই, শশী থারুরকে জানালেন সোনিয়া

  • কংগ্রেসের অন্তর্বর্তীকালীন নির্বাচনী প্যানেলের প্রধান মধুসূদন মিস্ত্রিকে পাঁচজন কংগ্রেসের সাংসদ আগেই লিখেছিলেন, নির্বাচকদের তালিকা প্রত্যেককে সরবরাহ করা হোক।

দীক্ষা ভরদ্বাজ

শশী কাপুর কি কংগ্রেসের সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন? এই জল্পনার মধ্যেই সোমবার সোনিয়া গান্ধীর সঙ্গে দেখা করলেন তিনি। মূলত নির্বাচনে স্বচ্ছতার প্রসঙ্গ তুলেছেন তিনি।

এক কংগ্রেস নেতা জানিয়েছেন, সোনিয়া গান্ধী জানিয়েছেন একেবারে প্রকৃত অর্থেই নির্বাচন হবে। কেউ যদি প্রেসিডেন্ট পদে দাঁড়াতে চান তবে তিনি দাঁড়াতে পারেন।

পাশাপাশি ওই কংগ্রেস নেতৃত্বের মতে, সোনিয়া গান্ধী জানিয়েছেন, কোনও অফিসিয়াল পার্টি ক্যান্ডিডেট নেই। নির্বাচন অবাধ ও স্বচ্ছ হবে।

তবে শশী থারুর শেষ পর্যন্ত সভাপতি পদে দাঁড়াবেন কি না সেব্যাপারে কোনও নিশ্চয়তা নেই। এনিয়ে হিন্দুস্তান টাইমস এমপির সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেছিল। তবে এব্যাপারে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

এদিকে কংগ্রেসের তরফে আগেই জানানো হয়েছিল ২১ অগস্ট থেকে ২০ সেপ্টেম্বর পর্যন্ত নির্বাচন হতে পারে। কোনও কংগ্রেসের সদস্য দলের সভাপতি হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করতে গেলে কমপক্ষে ১০জন প্রতিনিধির সমর্থন দরকার।

এদিকে কংগ্রেসের অন্তর্বর্তীকালীন নির্বাচনী প্যানেলের প্রধান মধুসূদন মিস্ত্রিকে পাঁচজন কংগ্রেসের সাংসদ আগেই লিখেছিলেন, নির্বাচকদের তালিকা প্রত্যেককে সরবরাহ করা হোক।

কারা প্রার্থীকে মনোনীত ও কারা ভোট দিতে পারবেন সেটা সকলের জানা দরকার। ওই চিঠির উত্তরে মিস্ত্রি জানিয়েছেন, আমি আপনাদের উদ্বেগ বুঝতে পেরেছি। আপনাদের অভিপ্রায়কে প্রশংসা করছি।

তিনি জানিয়েছেন, যাঁরা মনোনয়নপত্র জমা দিতে চান তাঁদের পরিচয়পত্র আছে কি না সেটা দেখতে হবে। যাঁদের আইডেনটিটি কার্ড আছে তাঁরাই মনোনয়ন পত্র জমা দিতে পারবেন। 

বন্ধ করুন