বাংলা নিউজ > ঘরে বাইরে > নবরাত্রির অনুষ্ঠানে তাণ্ডব, পালটা মার, তদন্তের নির্দেশ গুজরাত পুলিশের

নবরাত্রির অনুষ্ঠানে তাণ্ডব, পালটা মার, তদন্তের নির্দেশ গুজরাত পুলিশের

গোটা দেশজুড়েই নবরাত্রির অনুষ্ঠান পালিত হয়েছে। (PTI Photo) (PTI)

মাইনরিটি কো অর্ডিনেশন কমিটির আহ্বায়ক মুজাহিদ নাফিস রাজ্য সরকার সহ বিভিন্ন জায়গায় আইনি নোটিশ পাঠিয়েছেন। তাঁর দাবি পুলিশ সংখ্যালঘুদের মারধর করেছে। সেই পুলিশদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়নি। তাঁর দাবি পুলিশ ম্যানুয়ালে কোথাও বলা নেই যে নাগরিকদের উপর পুলিশ অত্যাচার চালাতে পারে।

মৌলিক পাঠক

গত ৩ অক্টোবরের ঘটনা। গুজরাতের খেড়াতে নবরাত্রি উৎসবকে বানচাল করতে কয়েকজন পাথর ছুঁড়েছিল বলে অভিযোগ। পালটা পুলিশ তাদের মারধর করে বলে অভিযোগ। সেই ভিডিয়ো ভাইরাল হয় সোশ্য়াল মিডিয়ায়। এবার এনিয়ে তদন্তের নির্দেশ দিল গুজারাত পুলিশ।

 ডিএসপি ভিএম সোলাঙ্কিকে এনিয়ে বিস্তারিত তদন্ত রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। সেই ভিডিয়োতে দেখা গিয়েছে, এক ব্যক্তির বেল্টের সঙ্গে বন্দুক আটকানো রয়েছে। তিনি চার পাঁচজনকে লাঠি দিয়ে পেটাচ্ছেন। এদিকে থানায় দায়ের করা এফআইআরে উল্লেখ করা হয়েছে, গরবা অনুষ্ঠানকে বানচাল করতে কয়েকজন তৎপর হয়েছিল।

 মুসলিম সম্প্রদায়ের ১৫০-২০০জনকে এলাকায় জড়ো করা হয়েছিল বলে অভিযোগ। তাদের হাতে লাঠি ও ধারলো অস্ত্র ছিল বলে দাবি করা হচ্ছে। পুলিশের কাছে অভিযোগে বলা হয়েছে, তারা স্বামীনারায়ণ মন্দিরে হামলা চালায়, গাড়ি ভাঙচুর করে। পাথর ছোঁড়ে। পুলিশ জানিয়েছে, ৪৩জন অভিযুক্তের মধ্যে ২০জনকে গ্রেফতার করা হয়েছে।

এদিকে মাইনরিটি কো অর্ডিনেশন কমিটির আহ্বায়ক মুজাহিদ নাফিস রাজ্য সরকার সহ বিভিন্ন জায়গায় আইনি নোটিশ পাঠিয়েছেন। তাঁর দাবি পুলিশ সংখ্যালঘুদের মারধর করেছে। সেই পুলিশদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়নি। তাঁর দাবি পুলিশ ম্যানুয়ালে কোথাও বলা নেই যে নাগরিকদের উপর পুলিশ অত্যাচার চালাতে পারে।

 

বন্ধ করুন