বাংলা নিউজ > ঘরে বাইরে > আজ থেকে রাজ্যে এক সপ্তাহের সম্পূর্ণ লকডাউনের ঘোষণা হরিয়ানার স্বাস্থ্যমন্ত্রীর
লকডাউন
লকডাউন

আজ থেকে রাজ্যে এক সপ্তাহের সম্পূর্ণ লকডাউনের ঘোষণা হরিয়ানার স্বাস্থ্যমন্ত্রীর

গত শনিবার হরিয়ানায় এক দিনে মৃত্যুর সংখ্যা অনেকটাই বেড়ে যায়।একদিনে হরিয়ানায় মৃত্যু হয় ১২৫ জনের।

করোনা পরিস্থিতিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী লকডাউনকে শেষ বিকল্প হিসেবে ঘোষণা করেছিলেন। মোদী লকডাউনের তেমন পক্ষপাতী না হলেও বিজেপি-শাসিত রাজ্য হরিয়ানা এক সপ্তাহের জন্য পুরো লকডাউনের পথেই হাঁটল।

রবিবার হরিয়ানার স্বাস্থ্যমন্ত্রী অনিল বিজ হিন্দিতে টুইট করে বলেন, ‘‌৩ মে, সোমবার থেকে ৭ দিনের জন্য পুরো লকডাউন ঘোষণা করা হল।’‌ গত শনিবার হরিয়ানায় দৈনিক মৃতের সংখ্যা অনেকটাই বেড়ে যায়। একদিনে হরিয়ানায় মৃত্যু হয় ১২৫ জনের। পাশাপাশি নতুন করে করোনায় আক্রান্ত হন ১৩ হাজার ৫৮৮ জন। এই প্রথম হরিয়ানা অ্যাক্টিভ করোনা আক্রান্তের সংখ্যা ১ লাখের বেশি ছাড়িয়ে গিয়েছে। রাজ্যে বর্তমানে অ্যাক্টিভ করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ২ হাজার ৫১৬। রাজ্যে যত মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন, তাঁদের মধ্য়ে ৫০ শতাংশ গুরুগ্রাম ও ফরিদাবাদের বাসিন্দা।|

এর আগে হরিয়ানায় একাধিক জেলায় সপ্তায়ান্তে লকডাউন শুরু হয়ে যায়। গত শুক্রবার ৯টি জেলায় সপ্তাহান্তে লকডাউন জারি করা হয়েছিল। শুক্রবার রাত ১০টা থেকে এই লকডাউন শুরু হয়। সোমবার ভোর ৫টা পর্যন্ত এই লকডাউন পর্ব চলে। এবার করোনার সংক্রমণ রুখতে পুরো লকডাউনের পথে হাঁটল হরিয়ানা।

বন্ধ করুন