বাংলা নিউজ > ঘরে বাইরে > ভারি বৃষ্টি-তুষারপাতের কবলে হিমাচল!৫০০ রাস্তা বন্ধ, যোগাযোগ বিচ্ছিন্ন

ভারি বৃষ্টি-তুষারপাতের কবলে হিমাচল!৫০০ রাস্তা বন্ধ, যোগাযোগ বিচ্ছিন্ন

ভারি বৃষ্টি-তুষারপাতের কবলে হিমাচল (Ajay Kumar)

Himachal Weather: হিমাচল প্রদেশের লাহৌল-স্পিতি জেলার একটি গ্রামে তুষারধসের কারণে চেনাবের প্রবাহ ব্যাহত হয়েছে। আশপাশের এলাকায় সতর্কতা জারি করা হয়েছে।

বিদ্যুৎ নেই, যোগাযোগ বিচ্ছিন্ন, প্রকৃতির ভয়াল ভয়ংকর রূপের সাক্ষী থাকল হিমাচল, আরও একবার। ভারি বৃষ্টি ও তুষারপাতের কারণে শোচনীয় অবস্থা এই রাজ্যে। হিমাচল প্রদেশের অনেক জেলায় তুষারধসের কারণে মানুষের সমস্যা বেড়েছে। রাজ্যের অনেক রাস্তা অবরুদ্ধ এবং অনেক এলাকায় বিদ্যুৎ বিপর্যয়ও ঘটে গিয়েছে। সিমলার আবহাওয়া কেন্দ্রের মতে, কুল্লু, সিমলা, চাম্বা, মান্ডি, কিন্নর এবং লাহৌল-স্পিতি জেলা সহ রাজ্যের উপরের অংশে ২ থেকে ৩ ফুট পর্যন্ত ভারি তুষারপাত হয়েছে। এর জেরে রাজ্যজুড়ে ৫০০-রও বেশি রাস্তা বন্ধ হয়ে গিয়েছে বলে খবর মিলেছে।

পুলিশের তথ্য অনুসারে, রবিবার বিকেল নাগাদ কেলং-এ ২.৫ ফুট, কাজায় ২.৫ ফুট, উদয়পুর, টিন্ডি, সিসুতে ২ ফুট এবং অটল টানেলের দক্ষিণ পোর্টালে ৪ ফুট তুষারপাত হয়েছে।

কর্মকর্তারা জানিয়েছেন, লাহৌল-স্পিতির জাসরাত গ্রামের কাছে গত ২৪ ঘণ্টায় দারা জলপ্রপাতের ভারি তুষারপাতের পর চেনাব নদীর প্রবাহ ব্যাহত হয়েছে। লাহৌল-স্পিতির পুলিশ সুপার (এসপি) মায়াঙ্ক চৌধুরী বলেছেন, জোবরাং, রাপি, জাসরাত, তারান্দ এবং থারোটের কাছাকাছি গ্রামের বাসিন্দাদের সতর্ক থাকতে হবে এবং জরুরি পরিস্থিতিতে নিকটস্থ পুলিশ পোস্টে অবহিত করার পরামর্শ দেওয়া হয়েছে গ্রামবাসীদের। লাহৌল মহকুমার তান্ডি সেতুতে তুষারধসে কিছু দোকান চাপা পড়ে গিয়েছে। লাহৌল-স্পিতিতে, রাশেল গ্রামের সালি নালা, জোবরাংয়ের ফলদি নালা, লোহানীর চো বীর মোড এবং উদয়পুর গ্রামের কাছে তুষারধসের আরও বেশ কয়েকটি ঘটনা ঘটেছে।

  • কোথায় কতগুলি রাস্তা বন্ধ রয়েছে

কর্মকর্তারা জানিয়েছেন যে কিন্নর জেলার সাংলায় কারচাম হেলিপ্যাডের কাছেও তুষারধসের খবর পাওয়া গিয়েছে। রাজ্য ইমার্জেন্সি অপারেশন সেন্টারের মতে, পাঁচটি হাইওয়ে সহ ৫০০টি রাস্তায় যান চলাচল বন্ধ রয়েছে। সর্বাধিক ২৯০টি রাস্তা লাহৌল-স্পিতিতে, ৭৫টি কিন্নর, ৭২টি চাম্বা, ৩৫টি সিমলায়, ১৮টি কুল্লুতে, ১৬টি মান্ডিতে, আর কাংরা এবং সিরমাউরে একটি করে রাস্তা বন্ধ রয়েছে৷

  • আরও তুষারপাতের সম্ভাবনা রয়েছে

আবহাওয়া দপ্তর হিমাচলের মধ্য ও নিম্ন পর্বতে টানা দ্বিতীয় দিনে মাঝারি থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে। রবিবার সিরমাউরে ৭৪.৬ মিমি, সিমলায় ৪৭.৭ মিমি, চাম্বায় ৪৬.৯ মিমি, কাংড়ায় ৪২.৯, লাহৌল স্পিটিতে ৪২.৬ মিমি এবং হামিরপুরে ৩৫.৭ মিমি বৃষ্টি হয়েছে। সামগ্রিকভাবে, রাজ্যে ৪২.২ মিমি বৃষ্টিপাত রেকর্ড হয়েছে, যা বছরের এই সময়ের ৪ মিমি গড় থেকে ৯৫৫ শতাংশ বেশি।

ঘরে বাইরে খবর

Latest News

RCB vs SRH: ২০ ওভারের ম্যাচে ৫৪৯ রান, IPL 2024-এর মঞ্চে তৈরি হল নতুন বিশ্বরেকর্ড IPL 2024 Points Table: RCB-কে হারিয়ে নেট রানরেট বাড়াল SRH,কোহলিরা লাস্টবয়ই থাকল লক্ষ্মী এল ঘরে! পপির মেয়েকে বরণ শাশুড়িমার, পরী আসায় মিষ্টি বিতরণ গোটা পাড়ায় যৌনসুখ পেতে ক্য়ামেরার সামনে হস্তমৈথুন স্বস্তিকার, ফাঁস LSD 2-র অন্তরঙ্গ দৃশ্য Chelsea vs Everton Live Score, Chelsea 0-0 Everton EPL 2023 নির্বাচনী বন্ড ‘বিশ্বে তোলাবাজির সবচেয়ে বড় স্কিম,মোদী মূলচক্রী’, বার্তা রাহুলের BCCI-এর উচিত RCB-কে অন্য মালিকের কাছে বেচে দেওয়া- ক্ষোভ উগরালেন ভূপতি ট্র্যাজিক হিরো কার্তিক, হেডের তাণ্ডবে ৫৪৯ রানের IPL ম্যাচে RCB-কে হারাল SRH ফের উত্তপ্ত হয়ে উঠল কোচবিহার, বিজেপির সভায় হামলার অভিযোগে পথ অবরোধ বিজেপি কি ৪০০+ আসন জিতলে সংবিধানে সংস্কার করা হবে? জবাবে কী বললেন মোদী?

Latest IPL News

BCCI-এর উচিত RCB-কে অন্য মালিকের কাছে বেচে দেওয়া- ক্ষোভ উগরালেন ভূপতি ট্র্যাজিক হিরো কার্তিক, হেডের তাণ্ডবে ৫৪৯ রানের IPL ম্যাচে RCB-কে হারাল SRH ১০৬ মিটারের দৈত্যাকার ছক্কা ক্লাসেনের, বল চলে যায় স্টেডিয়ামের বাইরে- ভিডিয়ো ১-৪-৪-৬-৬-৪- ১৯তম ওভারে আব্দুল সামাদ SRH-কে রেকর্ড রানে পৌঁঁছানোর ভিত গড়ে দিলেন চার-ছয়ের ঝড়ে IPL-র ইতিহাসে সর্বোচ্চ দলগত ইনিংস, নিজেদের রেকর্ড নিজেরাই ভাঙল SRH ‘ওদের ধোনি আছে উইকেটের পিছনে’,হার্দিকের কথায় অন্তর্কলহের গন্ধ পাচ্ছেন গিলক্রিস্ট সিনিয়র প্লেয়ারদের বলে যাচ্ছি নিশ্চিত করতে.নাইটদের ড্রেসিংরুমে কী বার্তা শাহরুখের খুঁড়িয়ে খুঁড়িয়ে দেওয়াল ধরে হাঁটছেন,ধোনির চোট নিয়ে আপডেট দিলেন CSK-এর বোলিং কোচ BCCI-র কড়া নির্দেশ, আর হয়তো দেখা যাবে না খেলা চলাকালীন তোলা BTS ভিডিয়ো! বাবার সঙ্গেই গা ঘামাচ্ছেন ওয়ার্নারের মেয়ে, আরেকজন ক্রিকেটার পাবে অজিরা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.