বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘এখন যত খুশি বিয়ে করুন, ভোটের পর সব বন্ধ হবে’, ৭৪ বছরের আজমলকে বললেন হিমন্ত

‘এখন যত খুশি বিয়ে করুন, ভোটের পর সব বন্ধ হবে’, ৭৪ বছরের আজমলকে বললেন হিমন্ত

হিমন্ত বিশ্ব শর্মা ও বদরুদ্দিন আজমল

হিমন্ত বিশ্ব শর্মা সম্প্রতি জানিয়েছিলেন, অসমে বহুবিবাহ নিষিদ্ধ করার জন্য একটি আইন তৈরি করা হচ্ছে। এনিয়ে অসম মন্ত্রিসভায় বৈঠক হয়। তাতে মুসলিম বিবাহ ও বিবাহবিচ্ছেদ আইন ১৯৩৫ বাতিল করার প্রস্তাব অনুমোদন হয়।

লোকসভা নির্বাচনে এগিয়ে আসতেই নানা বিতর্কিত মন্তব্য শোনা যাচ্ছে রাজনৈতিক নেতাদের মুখে। এবার অসমের এআইইউডিএফ প্রধান তথা সাংসদ বদরুদ্দিন আজমলকে পরামর্শ দিতে গিয়ে বিতর্কে জানালেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। বদরুদ্দিনকে পরামর্শ দিয়ে তিনি বলেছেন, এআইইউডিএফ নেতা দ্বিতীয় বা তৃতীয় বিয়ে করতে চাইলে এখনই বিয়ে করে ফেলুন। কারণ লোকসভা নির্বাচনের পর ইউনিফর্ম সিভিল কোড (ইউসিসি) বলবৎ হবে। তখন বহুবিবাহ নিষিদ্ধ হবে। অসমের মুখ্যমন্ত্রীর এমন মন্তব্যকে কেন্দ্র করে শোরগোল পড়ে গিয়েছে।

আরও পড়ুন: মিঞারা না থাকলে মানুষ খেতে পেত না, ৩০০ বছরেও সরানো যাবে না মুসলমানদের-আজমল

হিমন্ত বিশ্বশর্মা সম্প্রতি জানিয়েছিলেন, অসমে বহুবিবাহ নিষিদ্ধ করার জন্য একটি আইন তৈরি করা হচ্ছে। এনিয়ে অসম মন্ত্রিসভায় বৈঠক হয়। তাতে মুসলিম বিবাহ ও বিবাহবিচ্ছেদ আইন ১৯৩৫ বাতিল করার প্রস্তাব অনুমোদন হয়। এই পদক্ষেপটিকে ইউসিসি বাস্তবায়নের জন্য অসম সরকারের চেষ্টা হিসেবে দেখা হচ্ছে। অসম মন্ত্রিসভার সিদ্ধান্তের পরেই বদরুদ্দিন আজমল এ বিষয়ে সতর্ক করেছিলেন। তিনি বলেছিলেন, অসমে ইউসিসি কার্যকর করা হলে বিজেপির অস্তিত্ব থাকবে না। তিনি আরও বলেছিলেন, মুখ্যমন্ত্রী মুসলিমদের উসকানি দিয়ে ভোটের মেরুকরণ করতে চান। তবে মুসলিমরা তা হতে দেবেন না।

সেই প্রসঙ্গেই সংবাদ মাধ্যমের সামনে বদরুদ্দিন আজমলকে আক্রমণ করে হিমন্ত বিশ্ব শর্মা বলেন, ‘যদি তিনি দ্বিতীয় বা তৃতীয় বিয়ে করতে চান তবে দেরি না করে এখনই বিয়ে সেরে ফেলুন। নির্বাচনের পরে অসমে ইউসিসি চালু হলেই গ্রেফতার করা শুরু হবে। ফলে এখন বিয়ে করলে কোনও সমস্যা হবে না।’ মুখ্যমন্ত্রী আরও বলেন, বদরুদ্দিনে রএকজন স্ত্রী আছে শুনেছি। চাইলে এখনও আরও বিয়ে করতে পারেন। কিন্তু নির্বাচনের পরে তা বন্ধ করে দেওয়া হবে।

শুধু তাই নয়, হিমন্ত বিশ্বশর্মা ব্যঙ্গ করে বলেছেন, ‘সাংসদ যদি এখন বিয়ে করেন, তাহলে আমাকেও আমন্ত্রণ জানাতে পারেন। কারণ এখনও এটা আইনত রয়েছে। তবে নির্বাচনের পর বহুবিবাহ নিষিদ্ধ হয়ে যাবে।’

প্রসঙ্গত, উত্তরাখণ্ডে ইউসিসি কার্যকর হয়েছে। তারপরে হিমন্ত বিশ্বশর্মা বলেছিলেন অসমেও তা চালু হবে। এদিকে, এক কংগ্রেস নেতাও ব্যঙ্গ করে বলেছিলেন যে বদরুদ্দিন বৃদ্ধ হয়ে গিয়েছেন, তিনি আর বিয়ে করতে পারবেন না। তবে আজমল দাবি করেছিলেন, তিনি চাইলে দ্বিতীয় বিয়ে করতে পারেন। তিনি মুখ্যমন্ত্রীকে চ্যালেঞ্জ করে বলেছিলেন যে আইন তৈরি হয়ে যাওয়ার পরেও তাঁর বিয়ে করার সাহস রয়েছে।

ঘরে বাইরে খবর

Latest News

পুদিনা চা খেয়ে দিন শুরু হলে পাবেন অতিরিক্ত সতেজতা বিয়ের পর মা-বাবার থেকে আলাদা ‘উচ্ছেবাবু’? জন্মদিনে আদৃতের বাড়িতে এলেন কারা ফুঁসছে রেমাল! কয়েক ঘণ্টায় বাড়বে শক্তি, বৃষ্টির লাল সতর্কতা কোন কোন জেলায়? আর এক ম্যাচ বাকি,আশা করি ফল আমাদের পক্ষেই যাবে- KKR-কে প্রচ্ছন্ন হুমকি কামিন্সের কেন রোহিতদের সঙ্গে T20 WC 2024-এর বিমান ধরলেন না কোহলি? সামনে এল বড় কারণ পুরুষদের মধ্যে কোলেস্টেরল বাড়লে এই লক্ষণগুলি দেখা যায়, আপনারও জানা উচিত মোদীর ‘মুজরা’ মন্তব্যে পাল্টা ‘শালীনতা’র পাঠ প্রিয়াঙ্কার!বললেন,‘দেশের ইতিহাসে..' ইতিহাস গড়ার পথে কোপা আমেরিকা, প্রথমবার ম্যাচ পরিচালনা করবেন মহিলা রেফারি! 'ওর কথা কেউ বলে না': সন্দীপের প্রশংসায় গাভাসকর, নির্বাচকদের বিশেষ নজর দিতে বললেন রকি-রানির পর নতুন ছবির ঘোষণা পরিচালক করণের, শাহরুখ-কাজল ফিরবে? প্রশ্ন নেটপাড়ার

Latest IPL News

আর এক ম্যাচ বাকি,আশা করি ফল আমাদের পক্ষেই যাবে- KKR-কে প্রচ্ছন্ন হুমকি কামিন্সের 'ওর কথা কেউ বলে না': সন্দীপের প্রশংসায় গাভাসকর, নির্বাচকদের বিশেষ নজর দিতে বললেন জেতার খিদেটা ওর প্রবল- IPL-এর পর T20 WC-এও কোহলির খেলা দেখতে মুখিয়ে RCB কোচ পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.