বাংলা নিউজ > ঘরে বাইরে > বাড়ছে করোনা: Holi কার্যত বন্ধ দুই পড়শি রাজ্যে, সতর্কতা জারি পশ্চিমবঙ্গেও

বাড়ছে করোনা: Holi কার্যত বন্ধ দুই পড়শি রাজ্যে, সতর্কতা জারি পশ্চিমবঙ্গেও

Holi পালন নিষিদ্ধ হল ওড়িশা ও ঝাড়খণ্ডে। সামাজিক দূরত্ববিধি পালন করতে হবে আরও কয়েকটি আসন্ন উৎসবে। 

ফের বাড়ছে সংক্রমণ। করোনাভাইরাস (Covid 19) সতর্কতায় এবার Holi পালন নিষিদ্ধ হল ওড়িশা ও ঝাড়খণ্ডে। সামাজিক দূরত্ববিধি পালন করতে হবে আরও কয়েকটি আসন্ন উত্সবে। ছবি : পিটিআই (PTI)
1/5ফের বাড়ছে সংক্রমণ। করোনাভাইরাস (Covid 19) সতর্কতায় এবার Holi পালন নিষিদ্ধ হল ওড়িশা ও ঝাড়খণ্ডে। সামাজিক দূরত্ববিধি পালন করতে হবে আরও কয়েকটি আসন্ন উত্সবে। ছবি : পিটিআই (PTI)
ওড়িশায় শুক্রবার জারি করা নির্দেশিকায় আসন্ন দোল, গুড ফ্রাইডে, ইস্টার, পানা সংক্রান্তি, ঝামু যাত্রা ও রাম নবমীতে নিষেধাজ্ঞা জারি করেছে। কোনও উত্সবেই জমায়েত করা যাবে না বলে জানানো হয়েছে। মেনে চলতে হবে সামাজিক দূরত্ববিধি। শুধু তাই নয়, আসন্ন বিধানসভা নির্বাচনের প্রচারের জমায়েত, ভিড়েও নজরদারি করা হবে। ছবি : পিটিআই (PTI)
2/5ওড়িশায় শুক্রবার জারি করা নির্দেশিকায় আসন্ন দোল, গুড ফ্রাইডে, ইস্টার, পানা সংক্রান্তি, ঝামু যাত্রা ও রাম নবমীতে নিষেধাজ্ঞা জারি করেছে। কোনও উত্সবেই জমায়েত করা যাবে না বলে জানানো হয়েছে। মেনে চলতে হবে সামাজিক দূরত্ববিধি। শুধু তাই নয়, আসন্ন বিধানসভা নির্বাচনের প্রচারের জমায়েত, ভিড়েও নজরদারি করা হবে। ছবি : পিটিআই (PTI)
অন্যদিকে একই ধরণের নির্দেশিকা জারি করেছে ঝাড়খণ্ড সরকার। আসন্ন উত্সবের মরসুমে মেনে চলতে হবে করোনা সতর্কতা। হোলি, শবে বরাত , নবরাত্রী, রামনবমী, ইস্টার প্রভৃতি সকল উত্সব পালনেই কাটছাঁট করতে বলা হয়েছে। মেনে চলতে হবে সামাজিক দূরত্ববিধি। কেবলমাত্র বাড়িতে পরিবারের সদস্যদের সঙ্গেই উত্সব পালন করার অনুরোধ করেছে হেমন্ত সোরেন সরকার। ছবি : পিটিআই (PTI)
3/5অন্যদিকে একই ধরণের নির্দেশিকা জারি করেছে ঝাড়খণ্ড সরকার। আসন্ন উত্সবের মরসুমে মেনে চলতে হবে করোনা সতর্কতা। হোলি, শবে বরাত , নবরাত্রী, রামনবমী, ইস্টার প্রভৃতি সকল উত্সব পালনেই কাটছাঁট করতে বলা হয়েছে। মেনে চলতে হবে সামাজিক দূরত্ববিধি। কেবলমাত্র বাড়িতে পরিবারের সদস্যদের সঙ্গেই উত্সব পালন করার অনুরোধ করেছে হেমন্ত সোরেন সরকার। ছবি : পিটিআই (PTI)
পরিবারের সদস্যদের সঙ্গেই হোলি পালনের নির্দেশিকা জারি পশ্চিমবঙ্গেও। শুক্রবার রাজ্যের স্বাস্থ্য দফতরের জারি করা নির্দেশিকায় এমনটাই বলা হয়েছে। করোনায় ঝুঁকিপূর্ণদের- বৃদ্ধ, শিশু, গর্ভবতী মহিলা, কোমর্বিডিটি রয়েছে এমন ব্যক্তিদের বাড়িতেই থাকার পরামর্শ দেওয়া হয়েছে। সেই সঙ্গে হাতে করে রঙ মাখানো বা মাখা এড়িয়ে চলতে বলা হয়েছে। জমায়েত-ভিড়েও জারি হয়েছে নিষেধাজ্ঞা। ছবি : পিটিআই (PTI)
4/5পরিবারের সদস্যদের সঙ্গেই হোলি পালনের নির্দেশিকা জারি পশ্চিমবঙ্গেও। শুক্রবার রাজ্যের স্বাস্থ্য দফতরের জারি করা নির্দেশিকায় এমনটাই বলা হয়েছে। করোনায় ঝুঁকিপূর্ণদের- বৃদ্ধ, শিশু, গর্ভবতী মহিলা, কোমর্বিডিটি রয়েছে এমন ব্যক্তিদের বাড়িতেই থাকার পরামর্শ দেওয়া হয়েছে। সেই সঙ্গে হাতে করে রঙ মাখানো বা মাখা এড়িয়ে চলতে বলা হয়েছে। জমায়েত-ভিড়েও জারি হয়েছে নিষেধাজ্ঞা। ছবি : পিটিআই (PTI)
করোনার নতুন ডবল মিউট্যান্ট মিলেছে দেশের ১৮টি রাজ্যে। বিশেষজ্ঞদের একাংশের মতে, এই কারণেই ফের বাড়ছে সংক্রমণ। ফলে করোনা রুখতে উত্সবের মরসুমে নিষেধাজ্ঞা জারির পথে হাঁটছে একাধিক রাজ্য ও জেলা প্রশাসন। ছবি : পিটিআই  (PTI)
5/5করোনার নতুন ডবল মিউট্যান্ট মিলেছে দেশের ১৮টি রাজ্যে। বিশেষজ্ঞদের একাংশের মতে, এই কারণেই ফের বাড়ছে সংক্রমণ। ফলে করোনা রুখতে উত্সবের মরসুমে নিষেধাজ্ঞা জারির পথে হাঁটছে একাধিক রাজ্য ও জেলা প্রশাসন। ছবি : পিটিআই  (PTI)
অন্য গ্যালারিগুলি