বাংলা নিউজ > ঘরে বাইরে > কৃষক নয়, ওরা গুন্ডা দাবি কেন্দ্রীয় মন্ত্রীর, আমরা অন্নদাতা, পালটা দাবি কৃষকনেতার
কেন্দ্রীয় মন্ত্রী মীনাক্ষি লেখি (হিন্দুস্তান টাইমস)
কেন্দ্রীয় মন্ত্রী মীনাক্ষি লেখি (হিন্দুস্তান টাইমস)

কৃষক নয়, ওরা গুন্ডা দাবি কেন্দ্রীয় মন্ত্রীর, আমরা অন্নদাতা, পালটা দাবি কৃষকনেতার

  • কৃষি আইন বাতিলের দাবিতে দিল্লির সীমান্তে মাসের পর মাস ধরে আন্দোলন করছেন কৃষকরা। এবার যন্তরমন্তরে তাঁরা কৃষকদের সংসদ শুরু করেছেন।

যন্তর মন্তরে ফার্মার্স পার্লামেন্টে সংবাদমাধ্যমের এক প্রতিনিধির উপর হামলা প্রসঙ্গে কেন্দ্রীয় মন্ত্রী মীনাক্ষি লেখি তীব্র কটাক্ষ করেছেন আন্দোলনকারীদের কৃষকদের প্রতি। সংবাদ সংস্থা সূত্রে জানা গিয়েছে কেন্দ্রীয় মন্ত্রী জানিয়েছেন, ‘ওরা কৃষক নয়। ওরা সব গুন্ডা। এগুলি দুষ্কর্ম। ২৬শে জানুয়ারি যা হয়েছিল সেটাও লজ্জাজনক দুষ্কর্ম। বিরোধীরা এই সব কাজে উৎসাহ দিচ্ছে।’ এদিকে কেন্দ্রীয় মন্ত্রীর এই বক্তব্য়ের পরিপ্রেক্ষিতে জবাব দিয়েছেন ভারতীয় কিষান ইউনিয়নের নেতা রাকেশ টিকায়েত।

কৃষক নেতার দাবি, ‘কৃষকদের এই ধরণের নামে ডাকা একেবারেই যথার্থ নয়। তিনি বলেন,’গুন্ডাদের তো কিছুই নেই। কিন্তু কৃষকদের এই নামে ডাকা ঠিক নয়। আমরা কৃষক, গুন্ড নই। কৃষকরা হলেন অন্নদাতা।'এদিকে কৃষি আইন বাতিলের দাবিতে দিল্লির সীমান্তে মাসের পর মাস ধরে আন্দোলন করছেন কৃষকরা। এবার যন্তরমন্তরে তাঁরা কৃষকদের সংসদ শুরু করেছেন।

 দিল্লির লেফটেনান্ট গভর্নর সর্বোচ্চ ২০০জনকে নিয়ে অবস্থান করার ব্যাপারে বিশেষ অনুমতি দিয়েছেন। পার্লামেন্টের কাছেই ৯ অগস্ট পর্যন্ত চলবে এই অবস্থান। এদিকে ওই প্রতিবাদস্থলে একজন সাংবাদিকের উপর লাঠি নিয়ে এক মহিলা হামলা চালায় বলে অভিযোগ। আক্রান্ত সাংবাদিকের দাবি একজন মহিলা সাংবাদিক আন্দোলনকারীদের সঙ্গে কথা বলার চেষ্টা করছিলেন। সেই সময় একজন মহিলা আচমকাই উত্তেজিত হয়ে যান। এরপর কয়েকজন সাংবাদিক যখন ওই মহিলার সঙ্গে কথা বলতে যান তখন  লাঠি হাতে তাঁর মাথায় আঘাত করা হয় বলে অভিযোগ।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

বন্ধ করুন