বাংলা নিউজ > ঘরে বাইরে > ৬ কোটির লুঠ করার পর ১০০ টাকার পেটিএম করেই ধরা পড়ে গেল ডাকাতরা! কী ঘটেছে?
দিল্লি পুলিশের জালে ৩।

৬ কোটির লুঠ করার পর ১০০ টাকার পেটিএম করেই ধরা পড়ে গেল ডাকাতরা! কী ঘটেছে?

  • সিসিটিভিতে ধরা পড়ে, যে গাড়ি করে দুষ্কৃতীরা পালাচ্ছিল সেখান থেকে নেমে তারা একটি চায়ের দোকানে যায়। হাতে নগদের অভাবে তারা পেটিএমে গাড়ির চালককে ১০০ টাকা দিয়ে তাঁর থেকে ১০০ টাকার নোট নেয়। এতেই হয় গণ্ডগোল। ফুটেজের সূত্র ধরে, ইন্টারনেটে বিশ্লেষণের রাস্তা নেয় পুলিশ। পেটিএমের প্রোফাইল ধরে জানা যায় ডাকাতদের নামধাম।

দিল্লির পাহাড়গঞ্জ এলাকায় ৬ কোটি টাকা লুঠ করে চোখে লঙ্কার গুঁড়ো দিয়ে পালায় এক দল দুষ্কৃতী। নজফগড়ের এই দুষ্কৃতীদল রাজধানীতে এসে এমন কাণ্ড ঘটিয়েও শেষে পুলিশের হাতে ধরা পড়ে। ঘটনার সূত্রপাত এক ভিডিয়ো ঘিরে। ভিডিয়ো ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। সেখানে দেখা যায়, দুজন ব্যক্তি পুলিশের পোশাকে এসে কয়েকজনের থেকে টাকা নিয়ে পালাচ্ছে। এরপর ঘটে আসল ঘটনা!

ভিডিয়োয় স্পষ্ট দেখা যায়, রাস্তায় পুলিশের পোশাকে ঘুরছে দুইজন। খানিকবাদে রাস্তায় ২ জনকে তারা দাঁড় করায়। ততক্ষণে পুলিশের পোশাকে থাকা ব্যক্তিদের সঙ্গে আরও ২ জন যোগ দেন। এরপর রাস্তায় যাঁকে রোখা হয়েছে তাঁর থেকে পার্সেল নিয়ে তাঁর চোখে লঙ্কার গুঁড়ো দিয়ে পালায় দুষ্কৃতীরা। খবর, ব্য়াগ চেক করার নামে এই লুঠ চলে। জানা যায়, যাঁর হাত থেকে পার্সেল নেওয়া হয় তিনি, একটি সংস্থার ডেলিভারি বয়। এদিকে ঘটনার অভিযোগ পায় দিল্লি পুলিশ। পেতেই শুরু হয় তদন্ত। ঘটনার কিনারা করতে এলাকার সিসিটিভিতে চোখ রাখে পুলিশ। ৭০০ টি সিসিটিভি ক্যামেরা চেক করা হয়। মেলে সূত্র! খুব রোগা হয়ে যাচ্ছেন? পুজোর আগে ওজন বাড়িয়ে নিতে চাইলে এগুলো খেতে শুরু করুন

সিসিটিভিতে ধরা পড়ে, যে গাড়ি করে দুষ্কৃতীরা পালাচ্ছিল সেখান থেকে নেমে তারা একটি চায়ের দোকানে যায়। হাতে নগদের অভাবে তারা পেটিএমে গাড়ির চালককে ১০০ টাকা দিয়ে তাঁর থেকে ১০০ টাকার নোট নেয়। এতেই হয় গণ্ডগোল। ফুটেজের সূত্র ধরে, ইন্টারনেটে বিশ্লেষণের রাস্তা নেয় পুলিশ। পেটিএমের প্রোফাইল ধরে জানা যায় ডাকাতদের নামধাম। এরপর চলে ধরপাকড়। জানা গিয়েছে, এই পেটিএমের কাোণ্ড রাজস্থানে হয়। আর সেখান দিয়েই তারা পালিয়ে যাচ্ছিল। ডাকাতদের কাছ থেকে ৬,২৭০ গ্রাম সোনা, ৫০০ গ্রাম সোনার আইআইএফএল, হীরে উদ্ধার হয়। যার সর্বমোট মূল্য ৬ কোটি। গ্রেফতার করা হয়েছে ৩ জনকে।

বন্ধ করুন