বাংলা নিউজ > ঘরে বাইরে > US Congress: 'সম্মানের সঙ্গে গ্রহণ করলাম,' মার্কিন কংগ্রেসে ফের আমন্ত্রিত মোদী

US Congress: 'সম্মানের সঙ্গে গ্রহণ করলাম,' মার্কিন কংগ্রেসে ফের আমন্ত্রিত মোদী

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী. (PTI Photo/Manvender Vashist Lav) (PTI)

মার্কিন কংগ্রেসের পক্ষ থেকে বিবৃতিতে বলা হয়েছে, মার্কিন হাউজ অফ রিপ্রেজেন্টেটিভস ও ইউনাইটেড স্টেটস সেনেটের নেতৃত্বের পক্ষ থেকে আপনাকে আমন্ত্রণ জানাতে পেরে সম্মানিত বোধ করছি।

মার্কিন কংগ্রেসে যৌথ মিটিংয়ে অংশ নেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ২০১৬ সালের পরে দ্বিতীয়বার। আগামী ২২ জুন মার্কিন সফরে যাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানেই মার্কিন কংগ্রেসে বক্তব্য রাখার জন্য মোদীকে আমন্ত্রণ জানানো হয়। এনিয়ে টুইট করেছেন প্রধানমন্ত্রী। 

স্পিকার কেভিন ম্যাক কার্থিকে ধন্যবাদ জানিয়েছেন মোদী। তিনি লিখেছেন এটা গ্রহণ করতে পেরে আমি সম্মানিত বোধ করছি। মার্কিন কংগ্রেসের যৌথ মিটিংয় অংশ নেব। তিনি লিখেছেন,  আমেরিকার সঙ্গে সুসংহত অংশীদারিত্ব নিয়ে আমরা গর্বিত। গণতান্ত্রিক মূল্যবোধ, মানুষের সঙ্গে মানুষের সম্পর্ক, বিশ্ব শান্তি ও সমৃদ্ধি রক্ষায় আমাদের দৃঢ় প্রতিজ্ঞার উপর গোটা বিষয়টি দাঁড়িয়ে রয়েছে। 

এদিকে মার্কিন কংগ্রেসের পক্ষ থেকে বিবৃতিতে বলা হয়েছে, মার্কিন হাউজ অফ রিপ্রেজেন্টেটিভস ও ইউনাইটেড স্টেটস সেনেটের নেতৃত্বের পক্ষ থেকে আপনাকে আমন্ত্রণ জানাতে পেরে সম্মানিত বোধ করছি। মার্কিন কংগ্রেসের মিটিংয়ে বক্তব্য রাখার জন্য় ২২জুন আপনাকে আমন্ত্রণ জানানো হচ্ছে। 

সেই সঙ্গেই বিবৃতিতে জানানো হয়েছে ৭ বছর আগে আপনার ঐতিহাসিক বক্তব্য আমেরিকা ও ভারতের মধ্য়ে বন্ধুত্বকে আরও গভীর করেছিল। 

এদিকে ২০১৬ সালের পরে দ্বিতীয়বার মোদী মার্কিন কংগ্রেসে বক্তব্য রাখবেন। তবে তিনি হলেন পঞ্চম ভারতীয় প্রধানমন্ত্রী যিনি মার্কিন কংগ্রেসে বক্তব্য রাখবেন। এর আগে ২০০৫ সালে তৎকালীন প্রধানমন্ত্রী মনমোহন সিং, ২০০০ সালে অটল বিহারি বাজপেয়ী, ১৯৯৪ সালে পিভি নরসিংহ রাও, ১৯৮৫ সালে রাজীব গান্ধী মার্কিন কংগ্রেসে বক্তব্য রেখেছিলেন। 

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

ঘরে বাইরে খবর

Latest News

পশ্চিমবঙ্গকে উপদ্রুত এলাকা ঘোষণা করুক কেন্দ্র, দাবি শুভেন্দুর বিদেশ থেকে এসে থাকতে গেলে বিশ্বের সবচেয়ে সস্তা দেশ কোনটি? সেরা দশে ভারত কোথায় ট্রাম্পকে হত্যার চেষ্টা কি কোনও বৃহত্তর ষড়যন্ত্র? তদন্তে নেমে মুখ খুলল FBI জম্মু ও কাশ্মীরে আইন সংশোধন, আরও ক্ষমতা বাড়ল LG-র UEFA Euro 2024-এর পুরস্কার মূল্য আকাশছোঁয়া, কে কী প্রাইজ পেলেন দেখে নিন এক নজরে চোখ গোল গোল, মুখ হাঁ! আম্বানির বিয়ের খাবার খেয়ে এ কী হল ধোনি-কন্যা জিভার খোঁপায় মালা, মাথায় টিকলি! বরের সঙ্গে অনন্তের রিসেপশনে বঙ্গকন্যা বিপাশা আম্বানিদের রিসেপশনে হাজির টাইগারও! এলেন বাবার সঙ্গে আসছে কর্কট সংক্রান্তি, সূর্যকে শক্তিশালী করে নাম যশ পেতে করুন ৫ কাজ 'আমাদের মধ্যে বিরোধ থাকতে পারে, তবে আমরা শত্রু নই', ট্রাম্পকে নিয়ে বললেন বাইডেন

T20 WC 2024

রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.