বাংলা নিউজ > ঘরে বাইরে > Divorce: স্বামী চান স্ত্রী একটু ঘরের কাজ করুন, নিষ্ঠুরতা নয়, ডিভোর্সের আবেদন মেনে নিল হাইকোর্ট

Divorce: স্বামী চান স্ত্রী একটু ঘরের কাজ করুন, নিষ্ঠুরতা নয়, ডিভোর্সের আবেদন মেনে নিল হাইকোর্ট

স্বামী চান স্ত্রী একটু ঘরের কাজ করুন। প্রতীকী ছবি। পিক্সাবে। 

বিচারপতিদের বেঞ্চ জানিয়েছে, যদি কোনও বিবাহিতা মহিলাকে ঘরের কাজ করতে বলা হয় সেটা তাঁকে পরিচারিকা হিসাবে কাজ করতে বলা হচ্ছে তেমনটা নয়, এটা সেই পরিবারের প্রতি তাঁর ভালোবাসার হিসাবে গণ্য করা হয়।

একটি ডিভোর্সের মামলায় অত্যন্ত তাৎপর্যপূর্ণ মতামত দিল দিল্লি হাইকোর্ট। দিল্লি হাইকোর্টের পর্যবেক্ষণ একজন স্বামীর প্রত্যাশা থাকে যে তাঁর স্ত্রী ঘরের কাজ করবেন। কিন্তু সবসময় নিষ্ঠুর ব্যবহার করবেন না।

ডিভিশন বেঞ্চের বিচারপতি সুরেশ কুমার কৈত ও বিচারপতি নীনা বনশল কৃষ্ণার কাছে আবেদন করা হয়েছিল যে তিনি ডিভোর্স চাইছেন। কারণ তাঁর স্ত্রী অত্যন্ত নিষ্ঠুর। পারিবারিক আদালতের রায়কে চ্যালেঞ্জ জানিয়েছিলেন তিনি।

বিচারপতিদের বেঞ্চ জানিয়েছে, যদি কোনও বিবাহিতা মহিলাকে ঘরের কাজ করতে বলা হয় সেটা তাঁকে পরিচারিকা হিসাবে কাজ করতে বলা হচ্ছে তেমনটা নয়, এটা সেই পরিবারের প্রতি তাঁর ভালোবাসা হিসাবে গণ্য করা হয়।

হাইকোর্ট ওই ব্যক্তির ডিভোর্সের আবেদন মঞ্জুর করেছে। স্ত্রীর বিরুদ্ধে নিষ্ঠুরতার অভিযোগ তুলে এই আবেদন করা হয়েছিল।

সূত্রের খবর, ২০০৭ সালে তাদের বিয়ে হয়েছিল। ২০০৮ সালে তাদের একটি সন্তান হয়। স্বামী আদালতে জানিয়েছিলেন বিয়ের পর থেকে জীবন একেবারে দুর্বিষহ হয়ে উঠেছে তাঁর কাছে। ঝগড়া লেগেই আছে। তিনি স্বামী ও তার পরিবারের প্রতি বার বার নিষ্ঠুর ব্যবহার করেছেন। এমনকী বাড়ির কাজও তিনি করতেন না বলে অভিযোগ করা হয়েছিল। এমনকী তিনি কোনও দায়িত্বও নিতে চাইতেন না।

এদিকে স্ত্রী দাবি করেন, বাড়ির সমস্ত কাজ তিনি করেন, কিন্তু স্বামী ও পরিবারের লোকজন এতে সন্তুষ্ট হতেন না।

এদিকে যৌথ পরিবারে থাকতে চাইছেন না স্ত্রী এটা বুঝতে পেরে স্বামী তাকে নিয়ে আলাদা থাকতেও শুরু করেন। কিন্তু তাতেও কিছু হল না। বেশিরভাগ সময়ই ওই মহিলা তাঁর বাবার বাড়িতেই থাকতেন বলে খবর।কোর্টের পর্যবেক্ষণ ওই মহিলার যৌথ পরিবারে থাকার কোনও ইচ্ছাই নেই।

হাইকোর্ট জানিয়েছে, ওই মহিলা স্বামীকে দূরে রেখে দিচ্ছেন। এভাবেই তিনি সন্তানের থেকে দূরে রাখছেন তার বাবাকে। বাবা হিসাবে তাঁর যে ইচ্ছা থাকতে পারে সেটা থেকেও বঞ্চিত হচ্ছেন তিনি। এসব নিষ্ঠুরতার জেরে বিবাহ বিচ্ছেদের আবেদন মেনে নিল হাইকোর্ট।

 

ঘরে বাইরে খবর

Latest News

ইংরেজি না পড়লেও হবে, একাদশ-দ্বাদশ শ্রেণির সিলেবাসে নয়া নিয়ম মহারাষ্ট্রের বদলে গেল হাইকোর্টের রুটিন, বিচারপতি অমৃতা সিনহা পুলিশ মামলায়, চাকরি মামলায় কে? টিকিট বেচার থেকে খাবার বিক্রি করেই বেশি আয় করে PVR INOX ইন্ডিগোর মুনাফা দ্বিগুণ হল, এবার বিজনেস ক্লাস চালুর পরিকল্পনা নন্দীগ্রামে BJP কর্মী খুনে অভিযুক্তরা অধরা, তারই মধ্যে ধৃত দলের নেতা, কী অভিযোগ? NBU-এর গবেষিকা ছাত্রীর মৃত্যুতে অধ্যাপকের শাস্তির দাবি, ধর্নায় বসল ABVP রাজভবনে শ্লীলতাহানিকাণ্ডে পুলিশি তদন্তে স্থগিতাদেশ দিল হাইকোর্ট বাংলাদেশের MP খুনে ৮ দিনের পুলিশি হেফাজতে রহস্যময়ী শিলাস্তি সহ ৩ তৃণমূলকে ভোট দিলে ঘরে ঢুকবে ‘শাহজাহানের বাপ’, খেজুরিতে পড়ল পোস্টার ৩০ বছরে প্রথম, কানের প্রতিযোগিতা বিভাগে অংশ নিল কোনও ভারতীয় ছবি ‘অল উই ইমাজিন’

Latest IPL News

পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল? কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন T20 WC 2024-এর আগে অবসরের ইঙ্গিত দিলেন শিখর ধাওয়ান! IPL Qualifier 2 SRH vs RR: পিচ থেকে আবহাওয়া, কেমন হবে দুই দলের সম্ভাব্য একাদশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.