বাংলা নিউজ > ঘরে বাইরে > বাংলাদেশকে ২ মোবাইল অক্সিজেন প্ল্যান্ট উপহার ভারতের, নিয়ে গেল INS সাবিত্রী
বাংলাদেশকে ২ মোবাইল অক্সিজেন প্ল্যান্ট উপহার ভারতের, নিয়ে গেল INS সাবিত্রী
বাংলাদেশকে ২ মোবাইল অক্সিজেন প্ল্যান্ট উপহার ভারতের, নিয়ে গেল INS সাবিত্রী

বাংলাদেশকে ২ মোবাইল অক্সিজেন প্ল্যান্ট উপহার ভারতের, নিয়ে গেল INS সাবিত্রী

ঢাকা মেডিকেল কলেজ ও বাংলাদেশ নৌসেনার জন্য ৯৬০ এমপিএলের দুটি অক্সিজেন প্ল্যান্ট নিয়ে রওনা হয়েছিল আইএনএস সাবিত্রী।

‌ভারতের পাশাপাশি বাংলাদেশও করোনা পরিস্থিতি কিছুটা সামলে উঠছে। খুব তাড়াতাড়ি দুই দেশের মধ্যে ফের বিমান পরিষেবা শুরু হয়ে যাবে। এই পরিস্থিতিতে করোনা মোকাবিলায় বাংলাদেশকে দুটি মোবাইল মেডিকেল অক্সিজেন প্ল্যান্ট উপহার দিল ভারত। ভারতীয় নৌবাহিনীর আইএনএস সাবিত্রী মোবাইল অক্সিজেন প্ল্যান্টগুলিকে নিয়ে চট্টগ্রামে পৌঁছেছে।

বাংলাদেশে ভারতীয় দূতাবাসের তরফে জানানো হয়েছে, বাংলাদেশের সঙ্গে নিবিড়ভাবে কাজ করে চলেছে ভারত। বৃহস্পতিবার আইএনএস সাবিত্রীকে স্বাগত জানানোর জন্য হাজির ছিলেন বাংলাদেশের আধিকারিকরা। করোনা মোকাবিলায় বাংলাদেশের পাশে দাঁড়াতে আইএনএস সাবিত্রীতে দুটি ভ্রাম্যমান অক্সিজেন মেডিকেল প্ল্যান্ট পাঠানো হয়েছে। এই প্রসঙ্গে ভারতের প্রতিরক্ষা মন্ত্রকের তরফে জানানো হয়েছে, ভারত ও বাংলাদেশ দীর্ঘদিন ধরে একে অপরের হাতে হাত ধরে চলেছে। দুই দেশের নাগরিকদের মধ্যে সাংস্কৃতিক বন্ধন রয়েছে। গণতান্ত্রিক সমাজব্যবস্থার ক্ষেত্রেও দুই দেশ একই দৃষ্টিভঙ্গি নিয়ে চলছে।

এর আগে গত সোমবার বিশাথাপত্তনম থেকে বাংলাদেশের উদ্দেশে রওনা দিয়েছিল আইএনএস সাবিত্রী। ঢাকা মেডিকেল কলেজ ও বাংলাদেশ নৌসেনার জন্য ৯৬০ এমপিএলের দুটি অক্সিজেন প্ল্যান্ট নিয়ে রওনা হয়েছিল আইএনএস সাবিত্রী। গত অগস্ট মাসে পেট্রোপোল দিয়ে বাংলাদেশে ৩০টি অ্যাম্বুলেন্স পাঠিয়েছে ভারত। ঠিক হয়েছে, বাংলাদেশে হাসিনা সরকারকে সাহায্য করতে ১০৯টি অ্যাম্বুলেন্স পাঠানো হবে ভারত থেকে।

বন্ধ করুন