বাংলা নিউজ > ঘরে বাইরে > ভারতে ছাপিয়ে গেল দৈনিক আক্রান্তের রেকর্ড, একদিনে সংক্রমিত ছাড়াল ২ লাখ
করোনায় মৃত্যু হয়েছে স্বামী। মহিলাকে সান্ত্বনা ছেলে-মেয়ের। (ছবি সৌজন্য রয়টার্স)
করোনায় মৃত্যু হয়েছে স্বামী। মহিলাকে সান্ত্বনা ছেলে-মেয়ের। (ছবি সৌজন্য রয়টার্স)

ভারতে ছাপিয়ে গেল দৈনিক আক্রান্তের রেকর্ড, একদিনে সংক্রমিত ছাড়াল ২ লাখ

  • দেশে দৈনিক করোনা সংক্রমণের সংখ্যা ২ লাখ ছাড়াল।

দেশে দৈনিক করোনা সংক্রমণের সংখ্যা ২ লাখ ছাড়াল। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ২ লাখ ৭৩৯ জন। যা একদিনে রেকর্ড। এর আগে একদিনে এত বেশি সংখ্যক লোক করোনায় আক্রান্ত হননি। মার্কিন যুক্তরাষ্ট্রের পর ভারতই দ্বিতীয় দেশ যেথানে করোনা আক্রান্তের সবচেয়ে বেশি। যে হারে করোনা সংক্রমণ বাড়ছে, তাতে প্রশাসনের উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া রিপোর্ট অনুযায়ী, যে সব রাজ্যে করোনা সংক্রমণের হার মারাত্মক হারে বেড়ে গিয়েছে, সেগুলি হল মহারাষ্ট্র, কেরালা, কর্নাটক, তামিলনাডু, অন্ধ্রপ্রদেশ, উত্তরপ্রদেশ, দিল্লি, মধ্যপ্রদেশ, গুজরাত, রাজস্থান, হরিয়ানা, বিহার ও পশ্চিমবঙ্গ।মহারাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণের সংখ্যা ৫৮,৯৫২।মৃত্যুর সংখ্যাও নেহাতই কম নয়। করোনায় মৃত্যু হয়েছে ২৭৮ জন।

রাজধানী দিল্লিতে একদিনে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৭,২৮২ জন। রাজ্যে করোনা ছড়িয়ে পড়ার পর একদিনে দিল্লির বুকে এতজন করোনায় আক্রান্ত হননি। পরিস্থিতির গুরুত্ব বিচার করে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল উপ-রাজ্যপাল অনিল বৈজালের সঙ্গে বৈঠক করবেন। সেই সঙ্গে দিল্লির স্বাস্থ্যমন্ত্রী-সহ অন্যান্য উচ্চপদস্থ আধিকারিকদের সঙ্গেও তাঁর বৈঠক করার কথা রয়েছে। কর্নাটক ও উত্তরাখণ্ডেও করোনা সংক্রমণের হার বাড়ছে। তবে কর্নাটক সরকার এখনই লকডাউনের পথে হাঁটছে না।উত্তরাখণ্ডের হরিদ্বারে কুম্ভমেলা উপলক্ষে প্রচুর মানুষের ভিড় হয়েছে। কিন্তু তারমধ্যেও করোনা সংক্রমণের হার বাড়ছে। তবে রাজস্থানে ইতিমধ্যে করোনা সংক্রমণ কমাতে নাইট কার্ফু জারি করা হয়েছে। রাজস্থানে গত ২৪ ঘণ্টায় ৬,২০০ মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন।

বন্ধ করুন