বাংলা নিউজ > ঘরে বাইরে > ভারত বাংলাদেশের সম্পর্ককে আরও সুদৃঢ় করেছে মৈত্রী সেতু, ত্রিপুরা সফরে রাষ্ট্রপতি

ভারত বাংলাদেশের সম্পর্ককে আরও সুদৃঢ় করেছে মৈত্রী সেতু, ত্রিপুরা সফরে রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু ও ত্রিপুরার মুখ্য়মন্ত্রী মানিক সাহা(ANI Photo) (Manik Saha Twitter)

ত্রিপুরার শিক্ষাক্ষেত্রের উন্নতির প্রশংসা করেন রাষ্ট্রপতি। তিনি বলেন, ইঞ্জিনিয়ারিং, মেডিক্যাল, শিল্প, সঙ্গীতের ক্ষেত্রে গোটা দেশ ও বিদেশ থেকে পড়ুয়ারা এখানে আসছেন। আমার আশা জাতীয় আইন বিশ্ববিদ্যালয় শুধু নর্থ ইস্টের জন্য নয়, গোটা দেশের আইন শিক্ষায় বড় ভূমিকা নেবে।

প্রিয়াঙ্কা দেববর্মন

দক্ষিণ ত্রিপুরার ফেনি নদীর উপর ইন্দো- বাংলা মৈত্রী সেতুর মাধ্যমে ভারত ও বাংলাদেশের মধ্যে বন্ধন আরও দৃঢ় হয়েছে। জানালেন ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু।

ভারত ও বাংলাদেশের মধ্যে বন্ধনকে আরও সুদৃঢ় করতে প্রথম থেকেই ত্রিপুরার একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। বর্তমানে মেত্রী সেতুর মাধ্যমে সেই বন্ধন আরও সুদৃঢ় হয়েছে।এমনকী চট্টগ্রাম ও আশুগঞ্জ বন্দর ব্য়বহার করা এখন আগের তুলনায় অনেক সহজতর হয়েছে। এতে রাজ্যের উদ্যোগপতিদের আরও সুবিধা হচ্ছে। জানিয়েছেন রাষ্ট্রপতি।

বুধবার সকালেই তিনি ত্রিপুরা আসেন। ত্রিপুরা জুডিশিয়াল আকাদেমির উদ্বোধন করেন তিনি। এরপর আগরতলা থেকে ভার্চুয়াল মাধ্যমে তিনি একাধিক প্রকল্পের সূচনা করেন।

উত্তরপূর্বের একাধিক অঞ্চলের উন্নয়ন সম্পর্কে তিনি বলেন, ত্রিপুরা সহ উত্তর পূর্বের আরও উন্নয়নের সুযোগ রয়েছে। হাইওয়ে, রেলওয়ে, বিমানবন্দর, জলপথের মাধ্যমে এই এলাকার আরও উন্নয়ন হচ্ছে।

ত্রিপুরার শিক্ষাক্ষেত্রের উন্নতির প্রশংসা করেন রাষ্ট্রপতি। তিনি বলেন, ইঞ্জিনিয়ারিং, মেডিক্যাল, শিল্প, সঙ্গীতের ক্ষেত্রে গোটা দেশ ও বিদেশ থেকে পড়ুয়ারা এখানে আসছেন। আমার আশা জাতীয় আইন বিশ্ববিদ্যালয় শুধু নর্থ ইস্টের জন্য নয়, গোটা দেশের আইন শিক্ষায় বড় ভূমিকা নেবে।

পাশাপাশি সাবেক ত্রিপুরার রাজ পরিবারের ভূমিকার কথাও তিনি স্মরণ করেন। শিক্ষা ও সাংস্কৃতিক জগতে রাজপরিবারের ভূমিকার কথা উল্লেখ করেন তিনি। এদিকে সিপিএম এই অনুষ্ঠান বয়কট করেছিল। কারণ তাদের অভিযোগ বিজেপি ২০১৮ সাল থেকে তাদের উপর হামলা চালাচ্ছে।

এদিকে আগরতলা থেকে গুয়াহাটি কোলকাতা এক্সপ্রেস ট্রেনের সম্প্রসারিত রুট ও মণিপুরের থাংসাং পর্যন্ত জনশতাব্দী এক্সপ্রেসের তিনি সূচনা করবেন বৃহস্পতিবার।

ঘরে বাইরে খবর

Latest News

KKR-কে ফাইনালে তুলে ইতিহাস অধিনায়ক শ্রেয়সের, এমনটা পারেননি ধোনিও, হল আরও ৩ নজির রোজ সকালে এই খাবার খেলে হার্টের সমস্যা হবে উধাও '৩টের সময় হানা', এবার খড়গপুরে হিরণের আপ্তসহায়কের বাড়িতে ঘাটাল পুলিশ আসিনের জন্য একটি প্লেন স্ট্যান্ডবাই মোডে রেখেছিলেন অক্ষয়, কী সম্পর্ক ছিল দুজনের শিলিগুড়িতে রামকৃষ্ণ মিশনের জমি সিলে 'ডিকে' ছাপ, পুলিশের ভূমিকায় উঠছে প্রশ্ন প্রত্যেকে নিজেদের দায়িত্ব দারুণ ভাবে পালন করেছে- টিম গেমের স্তুতি শ্রেয়সের মুখে 'আসন সংখ্যা নেমে...', রামকৃষ্ণ মিশন ইস্যুতে মমতার 'পতন' দেখছেন দিলীপ ইউরো কাপের দল ঘোষণা করল পর্তুগালের, নজির গোড়ার সামনে ৩৯ বছর বয়সি রোনাল্ডো 'জানি না' বলেও রামকৃষ্ণ মিশনে হামলাকে 'পারিবারিক বিষয়' আখ্যা মমতার! দীর্ঘ কয়েক বছরের মামলা শেষে মাথায় হাত সরকারি কর্মীদের, বড় রায় সুপ্রিম কোর্টের

Latest IPL News

প্রত্যেকে নিজেদের দায়িত্ব দারুণ ভাবে পালন করেছে- টিম গেমের স্তুতি শ্রেয়সের মুখে মা এখনও হাসপাতালে, কিন্তু KKR তো আমার পরিবার, তাই দরকারের সময় ফিরে এলাম- গুরবাজ আমাদের সামনে দ্বিতীয় কোয়ালিফায়ার রয়েছে- ঘুরে দাঁড়ানোর মন্ত্র জপছেন কামিন্স দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.