বাংলা নিউজ > ঘরে বাইরে > বেনামি সম্পত্তির মামলায় রবার্ট বঢরাকে জিজ্ঞাসাবাদ করল ইনকাম ট্যাক্স দফতর
রবার্ট বঢরা (PTI)
রবার্ট বঢরা (PTI)

বেনামি সম্পত্তির মামলায় রবার্ট বঢরাকে জিজ্ঞাসাবাদ করল ইনকাম ট্যাক্স দফতর

  • সত্যি ও ন্যায়ের জয় হবে বলে জানিয়েছেন রবার্ট বঢরা। 

নতুন বছরের শুরুতেই বিপাকে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর জামাই রবার্ট বঢরা। বেনামি সম্পত্তি সম্পর্কিত মামলায় এদিন ইনকাম ট্যাক্স দফতরের প্রশ্নের মুখে পড়েন প্রিয়াঙ্কা গান্ধীর স্বামী। 

সূত্রের খবর, বিকানেরে যে জমি দুর্নীতির মামলা চলছে সেই সংক্রান্তই এই নয়া মামলাটি। বিকানের মামলায় ইতিমধ্যেই এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি-র) তদন্তের মুখে বঢরা। ২০১৫ থেকে এই মামলা চলছে। বঢরার স্কাইলাইট হসপিটালিটির বিরুদ্ধে অভিযোগ যে একেবারে জলের দরে জমি পেয়ে সেটা বেচে দিয়েছে তারা। ২০১৯ সালে স্কাইলাইটের অ্যাসেট বাজেয়াপ্ত করে ইডি। 

এদিন সকালে বঢরার দিল্লি অফিসে যায় আইটি দফতরের লোকেরা। বারবার সমন দেওয়া সত্ত্বেও তিনি উপস্থিত হননি বলে এদিন অফিসে যান অফিসাররা। ইডির সুপারিশেই এই মামলা আইটি দফতর দায়ের করেছে। এদিন জিজ্ঞাসাবাদের পর রবার্ট বঢরা বলেন যে তিনি কিছু লুকিয়ে রাখেননি। সবরকমের সহযোগিতা করেছেন, সব প্রশ্নের উত্তর দিয়েছেন বলে তিনি জানান। এই জিজ্ঞাসাবাদের সঙ্গে বেনামি সম্পত্তির কোনও সম্পর্ক নেই দাবি করে প্রিয়াঙ্কার স্বামী বলেন যে সত্যি ও ন্যায়ের জয় হবে। 

অস্ত্র ব্যবসায়ী সঞ্জয় ভাণ্ডারির সঙ্গে নানান লেনদেনের জন্যেও তদন্তকারী সংস্থাদের নজর রয়েছে বঢরার ওপর। ইডি গত বছর আদালতকে জানায় যে লন্ডনে সঞ্জয়ের একটি সম্পত্তি বাস্তবে বঢরার। সিবিআইও এই বিষয় তদন্ত চালাচ্ছে। রবার্ট বঢরা অবশ্য যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন। 

বন্ধ করুন