বাংলা নিউজ > ঘরে বাইরে > Terrorist Gunned down: কাশ্মীরে পণ্ডিত, শ্রমিকদের 'ত্রাস' মুখতার সমেত একাধিক জঙ্গি নিকেশ, চলেছে রুদ্ধশ্বাস এনকাউন্টার

Terrorist Gunned down: কাশ্মীরে পণ্ডিত, শ্রমিকদের 'ত্রাস' মুখতার সমেত একাধিক জঙ্গি নিকেশ, চলেছে রুদ্ধশ্বাস এনকাউন্টার

জম্মু ও কাশ্মীরে কড়া নিরাপত্তা। (PTI File Photo) (HT_PRINT)

ন্যাশনাল হাইওয়েতে বড়সড় হামলার ছক কষছিল তিনজন জঙ্গি। জঙ্গিদের থেকে একটি একে ৪৭ রাইফেল উদ্ধার হয়েছে। লস্কর ই তৈবার রেজিসটেন্ট ফ্রন্টের সদস্য মুখতার আহমেদ ভাট। জানা গিয়েছে, ভাট গত ১৮ এপ্রিল থেকে নিখোঁজ।

পাকিস্তান সমর্থিত লস্কর ই তৈবার তিন জঙ্গিকে নিকেশ করেছে ভারতীয় সেনা। পুলওয়ামার সকলেইন মুস্তাক, মুস্তাক আহমেদ ভাটকে নিকেশ করা হয়েছে। তৃতীয় জঙ্গি মুশফিক পাকিস্তানের বাসিন্দা বলে জানা গিয়েছে। অবন্তিপোরায় এক এমকাউন্টারে তাদের নিকেশ করা হয়। উল্লেখ্য, এই নিহত জঙ্গিদের নিকেশ উপত্যকার বুকে সেনার বড় সাফল্য বলে মনে করা হচ্ছে। জানা যায় আরও একটি এনকাউন্টারে আরও এক জঙ্গিকে নিকেশ করা হয়।

পিসির বাড়ি যাওয়ার নাম করে নিখোঁজ:

জানা গিয়েছে, ন্যাশনাল হাইওয়েতে বড়সড় হামলার ছক কষছিল তিনজন জঙ্গি। জঙ্গিদের থেকে একটি একে ৪৭ রাইফেল উদ্ধার হয়েছে। লস্কর ই তৈবার রেজিসটেন্ট ফ্রন্টের সদস্য মুখতার আহমেদ ভাট। জানা গিয়েছে, ভাট গত ১৮ এপ্রিল থেকে নিখোঁজ। সূত্রের খবর সে পিসির বাড়ি বেড়াতে যাওয়ার পর থেকেই নিখোঁজ। পরবর্তীকালে তদন্তকারীরা জানতে পারেন যে, সে টিআরএফে যোগ দিয়েছে।

কাশ্মীরে উগ্রপন্থা ছড়ানোর অন্যতম হোথা:

জানা গিয়েছে, ভাট বহু বছর ধরে টিআরএফের কর্মী ছিল ভাট। ধীরে ধীরে সে একাধিক পদে উন্নিত হয় জঙ্গি সংগঠনে। শেষে নিজের ঘর ছাড়া হয়ে সন্ত্রাসের হাত ধরে বড়সড় হামলার ছক কষে ভাট। মূলত পুলওয়ামার কাকাপোরাতে বহু যুবককে উগ্রপন্থার রাস্তায় নিয়ে যেতে মুখতার আহমেদ ভাটের অবদান ছিল চোখে পড়ার মতো। 

কাশ্মীরি পণ্ডিতদের হুমকি:

এলাকায় কাশ্মীরি পণ্ডিতদের ক্রমাগত হুমকি দেওয়া, পরিযায়ী শ্রমিকদের ভয় দেখানো, রাজনৈতিক কর্মীদের হুমকির নেপথ্যে ছিল মুখতার আহমেদ ভাট। উল্লেখ্য, জম্মু ও কাশ্মীরের পুলিশ কর্মী রিয়াজ আহমেদ ভাটকে হত্যার নেপথ্যেও ছিল এই মুখতার। পুলওয়ামায় দুই পরিযায়ী শ্রমিককে হত্যার নেপথ্যেও ছিল সে। শেষমেশ তাকে নিকেশ করেছে ভারতীয় সেনা।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

বন্ধ করুন