বাংলা নিউজ > ঘরে বাইরে > তৃণমূলে নয়, গোয়ার মন্ত্রী যোগ দিয়েছেন কংগ্রেসে, স্ত্রীর ইচ্ছাপূরণের জন্য?
কংগ্রেসে যোগ দেওয়ার আগে মন্ত্রীত্ব ছেড়ে দিয়েছিলেন মাইকল লোবো। ফাইল ছবি (ANI Photo) (ANI )
কংগ্রেসে যোগ দেওয়ার আগে মন্ত্রীত্ব ছেড়ে দিয়েছিলেন মাইকল লোবো। ফাইল ছবি (ANI Photo) (ANI )

তৃণমূলে নয়, গোয়ার মন্ত্রী যোগ দিয়েছেন কংগ্রেসে, স্ত্রীর ইচ্ছাপূরণের জন্য?

  • মঙ্গলবার সন্ধ্যায় কংগ্রেসে যোগ দেন সস্ত্রীক লেবো। দল যে রাজ্যে সংখ্যাগরিষ্ঠতা পাবে সেব্যাপারেও আশাবাদী তিনি।

গোয়ার মন্ত্রী মাইকেল লোবো শেষ পর্যন্ত বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দিয়েছেন। আর একথা শুনে বিজেপির দাবি, তিনি যাওয়াতে দলের কোনও ক্ষতি হবে না। তবে তিনি নিজের পায়ে নিজে কুড়ুল মারছেন। তবে কংগ্রেস অবশ্য দুহাত বাড়িতে মাইকেল লোবোকে স্বাগত জানিয়েছে। তবে কংগ্রেসের একটাই তৃপ্তি, অন্তত তৃণমূলের হাত থেকে তাঁকে রক্ষা করা গিয়েছে।

এদিকে মঙ্গলবার সন্ধ্যায় কংগ্রেসে যোগ দেন সস্ত্রীক লেবো। দল যে রাজ্যে সংখ্যাগরিষ্ঠতা পাবে সেব্যাপারেও আশাবাদী তিনি। কংগ্রেসের একাধিক নেতৃত্ব তাঁকে স্বাগত জানান। তবে রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, বর্তমান পরিস্থিতিতে বিজেপি ছেড়ে মাইকেল লোবোর কংগ্রেসে যোগদান কিছুটা হলেও স্রোতের উলটো দিকেই হাঁটা। গত কয়েক সপ্তাহের মধ্য়ে বিজেপি অন্তত চারজন বিধায়ককে অন্য দল থেকে নিজেদের দিকে টানতে সমর্থ হয়েছে। তবে এর সঙ্গেই চারজন বিধায়ককে খুইয়েছে বিজেপি। তার মধ্যে একজন গিয়েছেন আপে, একজন মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টিতে ও দুজন কংগ্রেসে। তার মধ্যে মাইকল লোবো অন্যতম। 

বিজেপি নেতা দেবেন্দ্র ফড়নবিশ বুধবার জানিয়েছেন, যারা যাচ্ছেন তাঁরা ভালো করেই জানেন পার্টি তাঁদের টিকিট দেবেন না। আর যাঁরা আসছেন তাঁরা ভালোই জানেন এবার বিজেপিই ক্ষমতায় ফিরবে। তবে লোবো প্রসঙ্গে দেবেন্দ্র ফড়নবিশ জানিয়েছেন, স্ত্রীর জন্যও টিকিট চেয়েছিলেন তিনি। কংগ্রেস তাঁর স্ত্রীকেও টিকিট দেবে বলেছে সেকারণে তাঁরা কংগ্রেসে গিয়েছেন। রাজনৈতিক পর্যবেক্ষক ক্লাইভ ডি সুজা বলেন, লোবো মুখ্যমন্ত্রী হওয়ার স্বপ্ন দেখেন। সেকারণেই তাঁর দলবদল।  

 

বন্ধ করুন