বাংলা নিউজ > ঘরে বাইরে > Manipur Violence: ফের রক্ত ঝড়ল মণিপুরে, কুকিদের গ্রামে হামলা, তিনজনকে খুন, মোতায়েন হবে BSF, জঙ্গলে তল্লাশি

Manipur Violence: ফের রক্ত ঝড়ল মণিপুরে, কুকিদের গ্রামে হামলা, তিনজনকে খুন, মোতায়েন হবে BSF, জঙ্গলে তল্লাশি

ফের অশান্ত কুকিদের গ্রাম। চলছে টহলদারি। প্রতীকী ছবি (AFP file photo) (HT_PRINT)

Manipur Violence: আবার অশান্ত মণিপুরের গ্রাম। তিনজনকে খুন। চলছে টহলদারি। 

প্রবেশ লামা

মণিপুরে ফের হিংসা। কুকি উপজাতির তিনজন গ্রামরক্ষীকে শুক্রবার সকালে খুন করা হয়েছে বলে অভিযোগ। এরপরই সেখানে বিএসএফের পাহারা বসানো হবে বলে খবর। এই ঘটনার পরেই জঙ্গলে চিরুনি তল্লাশি শুরু করেছে সুরক্ষা বাহিনী। কোথায় সেই সশস্ত্র দুষ্কৃতীরা লুকিয়ে রয়েছে সেটা খুঁজে বের করার চেষ্টা করা হচ্ছে। তবে তাদের খোঁজ মেলেনি বলে খবর।

এদিকে মণিপুরে শান্তি প্রতিষ্ঠার জন্য সবরকম চেষ্টা করা হচ্ছিল। কিন্তু আচমকাই তাতে বিপত্তি। ১৩দিনের মধ্যে আবার শান্তিতে চি়ড় ধরল। ফের তিনজনকে খুন। সব মিলিয়ে এখনও মৃত্যুর সংখ্য় ১৫৫জন। প্রায় ৫০,০০০ মানুষ ঘরছাড়া।

এদিকে সূত্রের খবর, চূড়াচন্দ্রপুর ডেপুটি কমিশনারের কাছে রাজ্য়ের মুখ্য়মন্ত্রী এন বীরেন শাহ জানতে চেয়েছেন, স্বাধীনতা দিবসের দিন কেন অস্ত্র হাতে মিছিল হল?

সেই ছবি ও ভিডিয়োতে দেখা গিয়েছে, যুব সম্প্রদায় একেবারে স্বয়ংক্রিয় অস্ত্র হাতে এই মিছিলে অংশ নিচ্ছেন।

সূত্রের খবর, এই ঘটনায় মুখ্য়মন্ত্রী রিপোর্ট চেয়েছেন। কেন তাদের কাছে অস্ত্র ছিল সেটা জানতে চাওয়া হয়েছে। জোমি কাউন্সিল স্টিয়ারিং কমিটি এই মিছিলের আয়োজন করেছিল বলে খবর। lTLF নামে উপজাতির সমণ্বয় সংগঠন এই দাবি উড়িয়ে দিয়েছে। তাদের মতে যারা এই মিছিলে অংশ নিয়েছিলেন তাঁরা গ্রাম পাহারার কাজে নিয়োজিত স্বেচ্ছাসেবক। তাদের হাতে ওগুলো সব খেলনা বন্দুক।

এদিকে চূড়াচন্দ্রপুর মূলত পাহাড়ি এলাকা। সেখানে কুকিদের দাপট রয়েছে। অন্যদিকে মৈতেয়ীরা মূলত সমতল এলাকায় বাস করেন। এদিকে ভোর সাড়ে ৪টে নাগাদ কুকিদের গ্রামে কয়েকজন দুষ্কৃতী ঢুকে পড়ে। তারা তিনজন গ্রামরক্ষীকে খুন করে পালিয়ে যায়। এরপর থেকেই শুরু হয় তল্লাশি অভিযান। কুকি ছাত্র সংগঠনের উখরুল প্রেসিডেন্ট গিগিন জানিয়েছেন, জেলা এসপি বলেছেন, বিএসএফ মোতায়েন করা হবে। এতদিন কিছু হয়নি। মানুষ ভেবেছিলেন সব হয়তো মিটে গেল। কিন্তু বাস্তবে কিছুই হল না। জঙ্গিরা মনে হয় জঙ্গলে লুকিয়ে পড়েছে।

 

ঘরে বাইরে খবর

Latest News

জঘন্য ফিল্ডিং ও বোল্টদের সামনে গুটিয়ে থাকার মাশুল দিতে হয়, যে ৫ কারণে হারে RCB কোহলির আবেগঘন আলিঙ্গন, RCB সতীর্থদের গার্ড অফ অনার, IPL-কে বিদায় কার্তিকের! CSK Vs RCB রুদ্ধশ্বাস ম্যাচে সেনোরিটায় তুমুল নাচ যুবতীর, নিমেষে ভাইরাল ভিডিয়ো 'জগন্নাথদেব নাকি মোদীবাবুর ভক্ত,আমি কাঁদব না হাসব',সম্বিতের মন্তব্যে খোঁচা মমতার স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র প্রিয়জনের সঙ্গে একান্তযাপন, কার জন্য মিমি লিখলেন, 'কিছু আবদারের জানি নেই মানে?' ৪ জুলাই ব্রিটেনে ভোট! PM হিসাবে প্রথমবার নির্বাচনী অগ্নিপরীক্ষায় ঋষি সুনাক IPL-এ দ্রুততম ৮০০০ রান কোহলির, দ্রুততম ১০০০-৭০০০ কার? হিট স্ট্রোক হওয়ায় হাসপাতালে চিকিৎসাধীন শাহরুখ, খবর পেতেই ছুটে এলেন স্ত্রী গৌরী T20 বিশ্বকাপের আগে বিপদে নেপাল! তারকা স্পিনারকে ভিসা দিল না আমেরিকা যুক্তরাষ্ট্র

Latest IPL News

স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র ভিডিয়ো- কার্তিকের প্লাম্ব এলবি DRS-এ হল নট আউট, ধিক্কার গাভাসকর, পিটারসেন, ভনদের ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির নিরাপত্তা নিয়ে সংশয় নয়, কেন অনুশীলন বাতিল করে RCB, আসল কারণ জানাল আয়োজকরা শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির তর্ক টিপ্পনী এখন অতীত, বিরাটে মজে সুনীল গাভাসকর, বলছেন RCB ফেভারিট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.