বাংলা নিউজ > ঘরে বাইরে > Snaching on train: মাঝরাতে এক্সপ্রেস ট্রেন সিগন্যালে থামতেই যাত্রীদের জিনিসপত্র ছিনতাই করল দুষ্কৃতীরা

Snaching on train: মাঝরাতে এক্সপ্রেস ট্রেন সিগন্যালে থামতেই যাত্রীদের জিনিসপত্র ছিনতাই করল দুষ্কৃতীরা

মাঝরাতে ট্রেন থেকে যাত্রীদের জিনিসপত্র ছিনতাই। প্রতীকী ছবি

ঘটনাটি ঘটেছে মঙ্গলবার রাত দেড়টা নাগাদ। সিগন্যাল না পাওয়ার কারণে আংহাদি গ্রামের কাছে ট্রেনটি দাঁড়িয়ে যায়। দীর্ঘক্ষণ ধরে মেলেনি সিগন্যাল। এরপরে দুষ্কৃতীরা একের পর এক যাত্রীদের জিনিসপত্র ছিনতাই করতে থাকে। রেল সূত্রের খবর, দুষ্কৃতীরা কেউ ট্রেনে ওঠেনি। 

এক্সপ্রেস ট্রেনে আবারও ছিনতাই। মধ্যরাতে সিগন্যাল দাঁড়িয়ে থাকা এক্সপ্রেস ট্রেন থেকে একের পর এক যাত্রীদের কাছ থেকে সর্বস্ব ছিনতাই করে পালাল দুষ্কৃতীরা। ঘটনাটি ঘটেছে গুজরাটের খেদা জেলায় ইন্দোরগামী গান্ধীধাম–ইন্দোর এক্সপ্রেসে। সব মিলিয়ে যাত্রীদের কাছ থেকে দুষ্কৃতীরা প্রায় ৩ লক্ষ ২০ হাজার টাকার মূল্যের জিনিসপত্র ছিনতাই করেছে। এই ঘটনায় ফের ট্রেনে যাত্রীদের নিরাপত্তা নিয়ে উঠেছে প্রশ্ন। ইতিমধ্যে দুষ্কৃতীদের গ্রেফতারে একটি বিশেষ টিম গঠন করেছে রেল পুলিশ। তবে এখনও পর্যন্ত রেল পুলিশ কাউকে গ্রেফতার করতে পারেনি। 

আরও পড়ুন: ট্রেনের মধ্যেই মোবাইল ছিনতাই নার্সের, ফোন উদ্ধার করতে চলন্ত অবস্থায় ঝাঁপ তরুণীর

রেল সূত্রে জানা গিয়েছে, ঘটনাটি ঘটেছে মঙ্গলবার রাত দেড়টা নাগাদ। সিগন্যাল না পাওয়ার কারণে আংহাদি গ্রামের কাছে ট্রেনটি দাঁড়িয়ে যায়। দীর্ঘক্ষণ ধরে মেলেনি সিগন্যাল। এরপরে দুষ্কৃতীরা একের পর এক যাত্রীদের জিনিসপত্র ছিনতাই করতে থাকে। রেল সূত্রের খবর, দুষ্কৃতীরা কেউ ট্রেনে ওঠেনি। তারা বাইরে থেকেই যাত্রীদের কারও কাছ থেকে সোনার চেন, কারও কাছ থেকে মোবাইল, ব্যাগ এবং অন্যান্য দামি জিনিসপত্র ছিনতাই করেছে। মূলত জানলার ধারে বসে থাকা যাত্রীদেরই টার্গেট করেছিল দুষ্কৃতীরা। এরপর তারা অন্ধকারে গায়েব হয়ে যায়। এই ঘটনাকে কেন্দ্র করে ট্রেনের যাত্রীদের মধ্যে ব্যাপক আতঙ্ক তৈরি হয়। শোরগোল পড়ে যায় গোটা ট্রেনে। পুলিশ জানিয়েছে, নগদ টাকা, সোনার গহনা, মোবাইল ফোন সহ প্রায় ৩ লক্ষ ২৯ হাজার টাকার জিনিস ছিনতাই হয়েছে এদিন। পুলিশের অনুমান, কোনও গ্যাং এই ঘটনার সঙ্গে যুক্ত থাকতে পারে। পশ্চিম রেলওয়ের পুলিশ সুপারিনটেনডেন্ট সরোজ কুমারী বলেন, ‘আমরা দুষ্কৃতীদের ধরতে দল গঠন করেছি।’ জানা গিয়েছে, ওই সিগন্যালটি দীর্ঘক্ষণ ধরে লাল হয়ে থাকে। কেন সিগন্যালে সমস্যা দেখা দিল? সেক্ষেত্রে ছিনতাইয়ে সুবিধার জন্য দুষ্কৃতীরা সিগন্যালটিতে কোনও গোলযোগ তৈরি করেছিল কিনা? তা জানার চেষ্টা করছে রেল।

ওই ট্রেনের যাত্রী বর্ষা কোঠারি নিজের ভয়াবহ অভিজ্ঞতার কথা জানিয়েছেন। তিনি জানান, তিনি জানলার ধারে বসেছিলেন। সেই সময় আচমকা এক দুষ্কৃতী জানালা দিয়ে তার ৫০,০০০ টাকার সোনার চেন ছিনিয়ে নিয়ে যায়। অন্য চার যাত্রীও তাদের ব্যাগ ও টাকার ব্যাগ হারিয়েছে। এই ঘটনায় ভারতীয় দণ্ডবিধির অধীনে মামলা নথিভুক্ত করেছে পুলিশ। প্রসঙ্গত, ট্রেনে এই ধরনের ঘটনা প্রায়ই ঘটে। গত সেপ্টেম্বরে সম্বলপুর-জম্মু তাওয়াই এক্সপ্রেসে ভয়াবহ লুটের ঘটনা ঘটেছিল। ঝাড়ঘণ্ডের লাতেহার ও বারওয়াধি অঞ্চলে সম্বলপুর-জম্মু তাওয়াই এক্সপ্রেসের এস-৯ কোচে তাণ্ডব চালায় সশস্ত্র দুষ্কৃতীরা। অন্তত ১৫ জন ডাকাত বন্দুক এবং অন্যান্য অস্ত্র নিয়ে হামলা চালিয়েছিল। ঘটনায় কয়েকজন আহত হয়েছিলেন।

 

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল হাফিজকে সরানো হলে, ওয়াহাব রিয়াজকে কেন নয়? PCB-এর সিদ্ধান্ত নিয়ে বিস্ফোরক ইনজামাম ২০ বছরের দাম্পত্য, নীলাঞ্জনাকে কবে ডিভোর্স দিচ্ছেন? প্রশ্নের জবাবে যিশু যা বললেন মাউথ ফ্রেশনার খেয়েই মুখ থেকে উঠল রক্ত, শুরু বমি! রেস্তোরাঁয় অসুস্থ ৫ জন, কী ছিল? হাওড়া পুর এলাকায় বন্ধ থাকবে জল সরবরাহ, সমস্ত ওয়ার্ডের বিজ্ঞপ্তি, দিনটা জানুন স্মৃতি-পেরির যুগলবন্দির সঙ্গে, বোলারদের মরণপণ লড়াই,UPW-কে ২৩ রানে হারাল RCB পরমের প্রাক্তন ও বর্তমান পরস্পরকে জড়িয়ে! অনুপমের তৃতীয় বিয়ের মাঝে চর্চায় পিয়া ‘আরও ২জন তৈরি, আসন খুঁজছেন,’ আদালতেই বিচারপতি গাঙ্গুলি প্রসঙ্গ টেনে বললেন কল্যাণ এয়ারপোর্টে গিয়েই মোদীর সঙ্গে দেখা করলেন গডকরি, নাম নেই প্রথম প্রার্থী তালিকায় ডেল স্টেইনের বদলি ঘোষণা করল SRH, হায়দরাবাদে যোগ দিলেন ভেত্তোরির এক সময়ের সতীর্থ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.