বাংলা নিউজ > ঘরে বাইরে > Mitali Express: বাংলাদেশ বেড়াতে যাবেন? কালই NJP- Dhaka ট্রেন, ভাড়া কত?

Mitali Express: বাংলাদেশ বেড়াতে যাবেন? কালই NJP- Dhaka ট্রেন, ভাড়া কত?

কালই চালু হচ্ছে মিতালি এক্সপ্রেস। 

দীর্ঘদিন আগে উত্তরবঙ্গ দিয়ে দুই বাংলার মধ্যে রেল যোগাযোগ ছিল। কালক্রমে তা বন্ধ হয়ে যায়। এবার বাংলাদেশ থেকে কেউ উত্তরবঙ্গে বেড়াতে আসতে চাইলে এই ট্রেন চাপতে পারবেন। এনজেপি থেকে বাংলাদেশ যাওয়ার জন্য়ও এই ট্রেন এবার অনেকটাই সুবিধা করে দেবে। কাল থেকেই চালু মিতালি এক্সপ্রেস। 

বুধবার নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে চালু হচ্ছে দুই বাংলার মধ্যে যোগাযোগকারী মিতালি এক্সপ্রেস। দুই দেশের রেলমন্ত্রক ভার্চুয়ালি এই ট্রেনের সূচনা করবে।ইতিমধ্যেই এনজেপি স্টেশন থেকে আলুয়াবাড়ি রোড পর্যন্ত প্রায় ৫৭ কিমি দূরত্বে ট্রেনটির মহড়া দেওয়া হয়। মূলত যাত্রাপথে যাতে কোনও যান্ত্রিক ত্রুটি না থাকে সেটাই নিশ্চিত করার চেষ্টা করছে রেল দফতর।

রেল সূত্রে খবর, প্রতি বুধবার ও রবিবার ট্রেনটি এনজেপি থেকে ছাড়বে। অন্য়দিকে ঢাকা থেকে সোম ও বৃহস্পতিবার এই ট্রেন ছাড়বে। ট্রেনটি চারটি প্রথম শ্রেণির এসি কামরা থাকছে। চারটি এসি চেয়ার কার থাকছে। তবে এনজেপি থেকে যাওয়ার পথে সবটাই চেয়ার কার থাকবে। আসার পথে শোয়ার ব্যবস্থা রয়েছে।

লোকো পাইলট বদলানোর জন্য ভারত ও বাংলাদেশের শেষ স্টেশন চিলাহাটি আর হলদিবাড়িতে ট্রেনটি থামবে। বাকি আর কোনও স্টপেজ নেই। মোটামুটি ২০জন যাত্রী টিকিট কেটেছেন। তবে কাল সকাল পর্যন্ত টিকিট কাটতে পারবেন যাত্রীরা। বেলা ১১টা ৪৫ মিনিটে সাধারণত গাড়ি ছাড়বে। ঢাকা পৌছবে রাত সাড়ে ১০ টায়। তবে বুধবার উদ্বোধনের দিন সকাল ৯টা ৪৫ মিনিটে ট্রেনটি ছাড়বে। তারপর থেকে নির্ধারিত সময় অনুসারেই ট্রেন ছাড়বে। 

সূত্রের খবর, ১০ ঘণ্টায় ৫১৩ কিমি পথ অতিক্রম করবে ট্রেনটি। এসি কেবিন বার্থের ভাড়া প্রায় ৫ হাজার টাকা, এসি কেবিন চেয়ার কার প্রায় ৪ হাজার টাকা, এসি চেয়ার কারের ভাড়া প্রায় প্রায় ৩ হাজার টাকা।

কাটিহার ডিভিশনের ডিআরএম এসকে চৌধুরী বলেন, সুরক্ষার যাবতীয় ব্যবস্থা রাখা হচ্ছে ট্রেনে। স্নিফার ডগ, মেটাল ডিটেক্টর, ব্যাগ স্ক্যানারের ব্যবস্থা থাকছে। ভারত ও বাংলাদেশের মধ্যে যোগাযোগের আরও সুবিধা হবে। উত্তরবঙ্গে প্রচুর মানুষ এবার বেড়াতে আসতে পারবেন। 

 

ঘরে বাইরে খবর

Latest News

বাংলাদেশের জেলে আগুন ধরিয়ে দিলেন বিক্ষোভকারীরা, ডাউকি সীমান্ত দিয়ে ফিরলেন ভারতীয় বাংলাদেশে হিংসা ছড়াচ্ছে মৌলবাদী ও ISI? বড় প্রশ্ন ভারতের প্রাক্তন বিদেশ সচিবের হজের শতরানে ইংল্যান্ডের বিরুদ্ধে লড়াইয়ে ফিরল উইন্ডিজ! এখনও পিছিয়ে ৬৫ রানে পাকিস্তানের বিরুদ্ধে সব থেকে বড় জয় ভারতের! স্মৃতিরা ম্যাচ জিতে গড়লেন ইতিহাস… মা হারা জুহিকে সামলেছিলেন শাহরুখ, এখনও মনে রেখেছেন অভিনেত্রী! ‘‌অসম মুসলিম সংখ্যাগরিষ্ঠ রাজ্য হবে’‌, হিমন্ত বিশ্বশর্মার মন্তব্যে তুমুল বিতর্ক অজানা পোকার কামড়ে ফোসকা পড়ছে শরীরে, মৃত্যু হয়েছে গৃহবধূর, আতঙ্কে রায়গঞ্জ 'মন খারাপ হচ্ছে...' নীলাঞ্জনা-যিশুর বিচ্ছেদের গুঞ্জনের মাঝে কী লিখলেন রাজর্ষি? জেলে আগুন ধরিয়ে বন্দীদের মুক্ত করল পড়ুয়ারা, বাংলাদেশে মৃত বেড়ে ৭৫, উদ্বিগ্ন UN ১৯২৪-২০২৪, প্যারিসে অলিম্পিক গেমসের ১০০ বছরের কতটা বদলাল ‘গ্রেটেস্ট শো অন আর্থ’!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.