বাংলা নিউজ > ঘরে বাইরে > Naked parade in Manipur: পুলিশই তো জনতার হাতে তুলে দিল! সবের মূলে ভুয়ো খবর! বিস্ফোরক মণিপুরের নির্যাতিতা

Naked parade in Manipur: পুলিশই তো জনতার হাতে তুলে দিল! সবের মূলে ভুয়ো খবর! বিস্ফোরক মণিপুরের নির্যাতিতা

মণিপুরে নারীদের বিক্ষোভ। (PTI Photo) (PTI)

নির্যাতিতা জানিয়েছেন, আমাদের লোকজনকে খুন করল। আমাদের উপর অত্যাচার! এরপর সেখানে ফেলে রেখে দিল। আমরা কোনওরকমে পালিয়ে আসি।

মণিপুরের ওই ভিডিয়ো কার্যত শোরগোল ফেলে দিয়েছে গোটা দেশে। গণধর্ষণের পরে নগ্ন অবস্থায় প্রকাশ্য়ে রাস্তায় দুই মহিলাকে হাঁটানোর অভিযোগ। এই ভিডিয়ো দেখে শিউরে উঠেছে গোটা বিশ্ব। ওই নির্যাতিতার মধ্য়ে একজনের সঙ্গে কথা বলেছিল দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস। তিনি জানিয়েছেন, পুলিশ জনতার মধ্যে আমাদের ছেড়ে চলে গিয়েছিল।

অভিযোগে তাঁরা জানিয়েছেন, আশ্রয় নেওয়ার জন্য় তাঁরা জঙ্গলে চলে গিয়েছিলেন। পরে থউবল পুলিশ তাদের উদ্ধার করে। তাদের থানায় নিয়ে যাওয়া হচ্ছিল। সেই সময় থানা থেকে প্রায় দু কিমি আগে জনতা তাদের আটকায়। এরপর পুলিশের কাছ থেকে তাদের ছিনিয়ে নেওয়া হয়। ২০ বছর বয়সি ওই মহিলা ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছেন, জনতার সঙ্গে পুলিশও ছিল। তারাই গ্রামে হামলা চালিয়েছিল। পুলিশ আমাদের নিয়ে যাচ্ছিল। সেই সময় ওরা হামলা চালাল। গ্রাম থেকে কিছুটা দূরে পুলিশ আমাদের নিয়ে যাচ্ছিল। সেই সময় জনতার মধ্য়ে আমাদের ছেড়ে দেয় পুলিশ। পুলিশই আমাদের ওদের হাতে তুলে দিল।

তিনি জানিয়েছেন, আমাদের লোকজনকে খুন করল। আমাদের উপর অত্যাচার! এরপর সেখানে ফেলে রেখে দিল। আমরা কোনওরকমে পালিয়ে আসি। তবে সেই ঘটনার যে ভিডিয়ো তোলা হচ্ছে তা তারা জানতেন না। তবে সেই ভিডিয়ো কার্যত গোটা বিশ্বের সামনে দেশের মাথা হেঁট করে দিয়েছে।

এদিকে দাবি করা হচ্ছে ভুয়ো খবরের ভিত্তিতে মণিপুরে হিংসা ক্রমশ ছড়িয়েছিল। চূড়াচন্দনপুর এলাকায় এক মহিলার দেহ প্লাস্টিক ব্যাগে ভরা রয়েছে বলে খবর ছড়িয়েছিল। বলা হচ্ছিল কুকিরা মৈতেয়ী মহিলাকে খুন করেছে। ৩ মে সংঘর্ষের ঘটনার কয়েকদিন পরেই এই ছবি ছড়িয়ে পড়়েছিল। পরে দেখা যায় আসলে ওটা দিল্লির আয়ুষি চৌধুরীর ছবি। ২০২২ সালের নভেম্বর মাসে তাঁর অভিভাবকরা তাকে খুন করেছিল। এর সঙ্গে মণিপুরের ঘটনার কোনও যোগ নেই। কিন্তু হিংসায় উসকানি দেওয়ার জন্য এভাবেই ভুয়ো খবর ছড়ানো হয়েছিল। তারপর থেকেই সংঘর্ষ চরম আকার নেই। দ্য প্রিন্টের প্রতিবেদন অনুসারে এমনটাই জানা গিয়েছে।

এবার সামনে এসেছে ভয়াবহ ভিডিয়ো। সেই ভিডিয়োতে দেখা গিয়েছে নগ্ন অবস্থায় ছোটানো হচ্ছে দুই মহিলাকে। তবে ভুয়ো খবরকে কেন্দ্র করে ধর্ষণ করা হয়েছিল দুই মহিলাকে।কার্যত বদলা নেওয়ার জন্য় এটা করা হয়েছিল। কিন্তু প্রশ্ন উঠছে কীসের বদলা? যে দেহের ছবিকে কেন্দ্র করে এত কিছু সেই খবরই তো ভুয়ো।

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

শাকিবের সঙ্গে বাংলাদেশে 'তুফান'-এর প্রচার শেষ, দেশে ফেরার পথে ঘোর বিপদে মিমি এবার আর হচ্ছে না ‘বিশ্ববাংলা বাণিজ্য সম্মেলন!’ লাটে উঠল বিনিয়োগ? হবে প্রদর্শনী T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট Taapsee Pannu: 'সরে যান বলছি…' অনুরাগীরদের সেলফি তোলার আবদারে রেগে লাল তাপসী! পেনাল্টির পাঁচ রান কি দলের হারের কারণ- কী বললেন USA-র কোচ স্টুয়ার্ট ল বিশ্বের সবচেয়ে মূল্যবান সংস্থা Apple, ব্র্যান্ড মূল্য ১ ট্রিলিয়ন ডলারের বেশি 'উনি কোনওদিনই আমাদের কৃতিত্বই দিতে চাননা', বিস্ফোরক ললিত পণ্ডিত, মুখ খুললেন শানু একসঙ্গে হাঁটা, মমতার সঙ্গে মুড়ি খাওয়া!মানিকতলায় টিকিট সুপ্তিকে, কেন শ্রেয়া নয়? ২০ মাসের সন্তানকে মদ ও সিগারেট 'খাওয়াল' মা! ভাইরাল ছবি, আটক তরুণী অন্ডাল-ভুবনেশ্বরে চালু হবে উড়ান, জুড়বে বাগডোগরা, গুয়াহাটি, পুজোর আগেই শুরু

T20 WC 2024

T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে IPL-এ ছিলাম, খেলিনি, প্রস্তুত হচ্ছিলাম: WI-কে জিতিয়ে রাদারফোর্ডের গলায় KKR-র কথা তিনটি কম স্কোর করা মানে… T20 WC 2024-এ কোহলির ব্যর্থতা নিয়ে মুখ খুললেন গাভাসকর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.