বাংলা নিউজ > ঘরে বাইরে > এন্ট্রি নিতে পারে জেডিইউ, শিণ্ডে ক্যাম্প! মোদী মন্ত্রিসভার রদবদলের জল্পনা তুঙ্গে

এন্ট্রি নিতে পারে জেডিইউ, শিণ্ডে ক্যাম্প! মোদী মন্ত্রিসভার রদবদলের জল্পনা তুঙ্গে

এন্ট্রি নিতে পারে জেডিইউ, শিণ্ডে ক্যাম্প! মোদী মন্ত্রিসভার রদবদলের জল্পনা তুঙ্গে

মোদী মন্ত্রিসভায় শরিক দলের মধ্যে কয়েকজনই রয়েছেন যাঁরা মন্ত্রীপদে রয়েছেন। এবার মনে করা হচ্ছে এই শরিক দল থেকে মোদী মন্ত্রিসভায় প্রতিনিধিত্বের সংখ্যা বাড়বে। আপাতত শরিক দল থেকে মোদী মন্ত্রিসভায় রয়েছেন অনুপ্রিয়া প্যাটেল, রামদাস অথাওয়ালে, পশুপতি পারস।

পাখির চোখ ২০২৪ লোকসভা ভোট। বিজেপি ইতিমধ্যেই নিজের মতো করে প্রস্তুতি নিতে শুরু করে দিয়েছে। এদিকে, মহারাষ্ট্র ও বিহারের মতো জায়গায় রয়েছে বিজেপির জোট সরকার। সদ্যই শিবসেনার একটা বড় অংশ বিজেপির সঙ্গে হাত মিলিয়ে মারাঠা রাজনীতিতে দোলাচল ফেলে সরকার গঠন করেছে। শিবসেনার তরফে একনাথ শিণ্ডে হয়েছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী। এবার সেই একনাথ শিণ্ডের ক্যাম্প ও বিহারের জেডিইউের প্রতিনিধিত্ব মোদী মন্ত্রিসভায় উজ্জ্বল হতে পারে বলে জল্পনা।

উল্লেখ্য, মোদী মন্ত্রিসভায় শরিক দলের মধ্যে কয়েকজনই রয়েছেন যাঁরা মন্ত্রীপদে রয়েছেন। এবার মনে করা হচ্ছে এই শরিক দল থেকে মোদী মন্ত্রিসভায় প্রতিনিধিত্বের সংখ্যা বাড়বে। আপাতত শরিক দল থেকে মোদী মন্ত্রিসভায় রয়েছেন অনুপ্রিয়া প্যাটেল, রামদাস অথাওয়ালে, পশুপতি পারস। এর আগে, কার্যকালের সময়সীমা সম্পন্ন হওয়ার পর ও ফের একবার রাজ্যসভায় নির্বাচিত না হওয়ায় ইস্তফা দিয়েছেন বিজেপির মুখতার আব্বাস নকভি ও জেডিইউএর আরসিপি সিং। এরফলে ইস্পাত মন্ত্রক জ্যোতিরাদিত্য সিন্ধিয়া ও সংখ্যালঘু মন্ত্রকের দায়িত্ব স্মৃতি ইরানিকে দেওয়া হয়েছে। ইউটিউব দেখে বাড়িতে বানানো মদ পানে বিপত্তি! স্কুলে কিশোরের কীর্তিতে অসুস্থ বহু

এই পরিস্থিতির মাঝে মহারাষ্ট্রে শিবসোনার বিদ্রোহী গোষ্ঠীর শিণ্ডে ক্যাম্প থেকে কেউ কেউ মোদী মন্ত্রিসভায় জায়গা করে নিতে পারেন বলে জানা যাচ্ছে। আর একনাথ শিণ্ডের শিবির থেকে যদি কেউ মোদী মন্ত্রিসভায় জায়গা পান, তাহলে শিবসেনার অন্দরে উদ্ধব গোষ্ঠীকে ধাক্কা দেওয়ার আরও পিচ মজবুত হতে থাকবে বলে মনে করা হচ্ছে। জানা যাচ্ছে, মন্ত্রিপরিষদে একটা ছোট রদবদল হতে পারে। যার ফলে ১২ জন মন্ত্রির গদি প্রভাবিত হলেও হতে পারে। উল্লেখ্য, এখন ৫ মন্ত্রীর প্রত্যেকের কাছে কেন্দ্রের ৩ টি করে মন্ত্রক রয়েছে। ফলে মন্ত্রক বণ্টনের সম্ভাবনা প্রকট হচ্ছে।

বন্ধ করুন