বাংলা নিউজ > ঘরে বাইরে > Modi meets Dhankhar: বিপুল ভোটে এনডিএ প্রার্থী জগদীপ ধনখড় উপরাষ্ট্রপতি নির্বাচিত হতেই সাক্ষাতে শুভেচ্ছা বার্তা মোদীর

Modi meets Dhankhar: বিপুল ভোটে এনডিএ প্রার্থী জগদীপ ধনখড় উপরাষ্ট্রপতি নির্বাচিত হতেই সাক্ষাতে শুভেচ্ছা বার্তা মোদীর

জগদীপ ধনখড়ের সঙ্গে দেখা করেন নরেন্দ্র মোদী।(PTI Photo/Ravi Choudhary) (PTI)

Narendra Modi meets Jagdeep Dhankhar: প্রাক্তন রাজ্যপাল মার্গারেট আলভাকে এদিন বাংলার প্রাক্তন রাজ্যপাল বিপুল ভোটে হারান। জগদীপ ধনখড়ের প্রাপ্ত ভোট ৫২৮। আর মার্গারেট আলভার প্রাপ্ত ভোট ১৮২।

বিপুল ভোটে মার্গারেট আলভাকে হারিয়ে দেশের ১৪ তম উপরাষ্ট্রপতি নির্বাচিত হয়েছেন জগদীপ ধনখড়। পশ্চিমবঙ্গের প্রাক্তন রাজ্যপাল জগদীপ ধনখড়ের জয়ের পরই তাঁর সঙ্গে দেখা করে তাঁকে শুভেচ্ছা জানান নরেন্দ্র মোদী। নয়া দিল্লিতে জগদীপ ধনখড়ের বাড়িতে গিয়ে তাঁকে শুভেচ্ছা জানান বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাও। 

উল্লেখ্য, এই ভোটে বিরোধী পক্ষের প্রার্থী ছিলেন মার্গারেট আলভা। ভারতীয় রাজনীতিতে যাঁর নাম বিভিন্ন সময়ে প্রাসঙ্গিক হয়েছে। প্রাক্তন রাজ্যপাল মার্গারেট আলভাকে এদিন বাংলার প্রাক্তন রাজ্যপাল বিপুল ভোটে হারান। জগদীপ ধনখড়ের প্রাপ্ত ভোট ৫২৮। আর মার্গারেট আলভার প্রাপ্ত ভোট ১৮২। উল্লেখ্য, এদিন দিল্লিতে সকাল থেকেই একাধিক বিশিষ্ট ব্যক্তিত্বদের দেখা যায় ভোটদান পর্বে। প্রথমেই দেখা যায় দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। এরপর একে একে আসেন অমিত শাহ থেকে রাজনাথ সিংরা। ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংকে এদিনের ভোটদান পর্বে হুইল চেয়ারে আসতে দেখা যায়। এদিন ভোট দেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী থেকে পার্টির সভানেত্রী সোনিয়া গান্ধীও। বিপুল ভোটে NDA প্রার্থী ধনখড় উপরাষ্ট্রপতি নির্বাচিত, সাক্ষাতে শুভেচ্ছা মোদীর

এদিকে, লোকসভার সেক্রেটারি জেনারেল উৎপল কুমার সিং জানিয়েছেন, ৭৮০ জন সাংসদের মধ্যে এদিন ভোট দেন ৭২৫ জন। এই ভোটপর্বের মধ্যে ১৫ টি ভোট বাতিল হয়েছে। আর ৭১০ টি ভোট কার্যকরি ছিল। এদিন সকা ১০ টায় শুরু হয়েছে ভোটদান পর্ব। সন্ধ্যে গড়াতেই জানা গিয়েছে ভোটের ফলাফল। আর তারপরই নব নির্বাচিত উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড়কে শুভেচ্ছা জানান দেশের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু থেকে শুরু করে বিভিন্ন বিশিষ্ট রাজনীতিবিদরা।

 

 

 

 

 

বন্ধ করুন