বাংলা নিউজ > ঘরে বাইরে > Vice President Election: কিছু বিরোধী বিজেপির সঙ্গে গিয়েছে, উপরাষ্ট্রপতি ভোটে হেরে অভিযোগ আলভার

Vice President Election: কিছু বিরোধী বিজেপির সঙ্গে গিয়েছে, উপরাষ্ট্রপতি ভোটে হেরে অভিযোগ আলভার

মার্গারেট আলভা. (ANI Photo/Sanjay Sharma) (Sanjay Sharma)

বিপুল পরিমাণ ভোটকে সঙ্গে নিয়ে দেশের চোদ্দতম উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড় শাসক জোট এনডিএর প্রার্থী হলেও বিরোধী শিবিরে কিছু কিছু ক্যাম্প থেকে পেয়েছন সমর্থন।

বাংলার প্রাক্তন রাজ্যপাল জগদীপ ধনখড় এবার বসতে চলেছেন দেশের উপরাষ্ট্রপতির আসনে। এদিন উপরাষ্ট্রপতি নির্বাচনের শেষে জগদীপ ধনখড়ের নির্বাচিত হওয়ার ঘোষণা আসতেই প্রতিপক্ষা বিরোধী প্রার্থী মার্গারেট আলভা তাঁকে শুভেচ্ছা জানান। বিপুল পরিমাণ ভোটকে সঙ্গে নিয়ে দেশের চোদ্দতম উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড় শাসক জোট এনডিএর প্রার্থী হলেও বিরোধী শিবিরে কিছু কিছু ক্যাম্প থেকে পেয়েছেন সমর্থন, বলে অভিযোগ মার্গারেট আলভার।

উল্লেখ্য, মার্গারেট আলভাকে বিপুল ভোটে হারিয়ে রাজস্থানের জাঠ জগদীপ ধনখড় এই নির্বাচনে জয়লাভ করেন। মার্গারেট আলভা যেখানে ১৮২ টি ভোট পেয়েছেন সেখানে জগদীপ ধনখড় পেয়েছেন ৫২৮ টি ভোট। এরপরই জগদীপ ধনখড়কে শুভেচ্ছা জ্ঞাপন করে রাজনৈতিক সৌজন্যের পরিচয় দেন আলভা। এরপরই ওক টুইটে তিনি অভিযোগ তোলেন যে, বিরোধী শিবিরের একাধিক নেতারা জগদীপ ধনখড়কে সমর্থন করে বিরোধী ঐক্যকে তছনছ করেছেন। নিজের টুইটে কার্যত ক্ষোভের সুরে মার্গারেট আলভা লেখেন, ‘এই নির্বাচনই সুযোগ ছিল বিরোধী ঐক্য ধরে রাখার।’ সুর চড়িয়ে কার্যত তিনি লেখেন, ‘কিছু বিরোধী দল বেছে নিয়েছে সরাসরি বা পরোক্ষে বিজেপিকে সমর্থন করতে।’

প্রাক্তন রাজ্যপাল মার্গারেট আলভা তাঁর টুইটে সাফ ভাষায় লেখেন, ‘এমনটা করে এই বিরোধী দলের নেতারা নিজের দল ও তাঁদের বিশ্বাসযোগ্যতা ক্ষুণ্ণ করছেন। ’ এখানেই শেষ নয়, টুইটের শেষে মার্গারেট আলভা জানিয়েছেন, ‘ঐক্যবন্ধ বিরোধী ’ এই ভবানাকে ভেঙে দিতেই অনেকে সরাসরি বা প্রত্যক্ষভাবে বিরোধী শিবির থেকে সমর্থন করেছেন বিজেপিকে। এদিকে, এর খানিক বাদেই রাহুল গান্ধী এক টুইটে ‘ঐক্যবন্ধ বিরোধী ’ শিবিরের প্রতিনিধি আখ্যা দিয়ে মার্গারেট আলভাকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন। 

 

 

 

 

 

বন্ধ করুন