বাংলা নিউজ > ঘরে বাইরে > New Credit Lines: অ্যাকাউন্টে টাকা নেই? নো টেনশন! UPI তে আসছে নয়া সুবিধা, ধার পাবেন আপনি

New Credit Lines: অ্যাকাউন্টে টাকা নেই? নো টেনশন! UPI তে আসছে নয়া সুবিধা, ধার পাবেন আপনি

ইউপিআইতে নয়া সুবিধা। (ছবিটি প্রতীকী, সৌজন্য ব্লুমবার্গ)

এতে আপনাকে ক্রেডিট লাইন দেবে সংশ্লিষ্ট ব্যাঙ্ক। সেজন্য আপনাকে ব্যাঙ্কের কাছে আবেদন করতে হবে। এরপর ব্যাঙ্ক আপনার অ্যাকাউন্টের পরিস্থিতি খতিয়ে দেখবে।

এবার বদল আসতে চলেছে ইউপিআইতে। রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার নয়া ঘোষণায় রয়েছে বিরাট চমক। UPI-এর সঙ্গে যুক্ত করা হচ্ছে প্রি অ্যাপ্রুভড লোন পরিষেবা। ঠিক কেমন হবে ব্যাপারটা?

Unified Payments Interface( UPI) এর সঙ্গে যুক্ত হচ্ছে প্রি স্য়াংশনড ক্রেডিট লাইনস। এক্ষেত্রে ব্যাপারটি ঠিক কেমন হবে?

 এক্ষেত্রে আপনি আপনার অ্যাকাউন্টে কোনও টাকা না থাকলেও আপনি খরচ করতে পারবেন। অর্থাৎ যেভাবে আপনি ক্রেডিট কার্ডের মাধ্যমে অ্যাকাউন্টে টাকা না থাকলেও খরচ করেন সেভাবেই আপনি ইউপিআইয়ের মাধ্য়মে টাকা খরচ করতে পারবেন। মানে কোনও ক্ষেত্রে টাকা মেটানোর প্রয়োজন হলে সেটা আপনি ইউপিআইয়ের মাধ্যমে মেটাতে পারবেন।

কিন্তু কীভাবে আপনি এটা পাবেন?


এতে আপনাকে ক্রেডিট লাইন দেবে সংশ্লিষ্ট ব্যাঙ্ক। সেজন্য আপনাকে ব্যাঙ্কের কাছে আবেদন করতে হবে। এরপর ব্যাঙ্ক আপনার অ্যাকাউন্টের পরিস্থিতি খতিয়ে দেখবে। আপনি কতটা খরচ করতে পারছেন, আপনার অ্যাকাউন্টে কতটা টাকা থাকে, আপনার আয় কেমন, আপনি লোন কতটা পরিশোধ করতে পারেন এসব খতিয়ে দেখবে ব্যাঙ্ক। এরপর ব্যাঙ্ক আপনাকে ক্রেডিট লাইনের অনুমতি দেবে।

এর মাধ্যমে আপনার অ্যাকাউন্টে পর্যাপ্ত টাকা না থাকলেও আপনি পেমেন্ট করতে পারবেন। অর্থাৎ ঠিক যেমন করে ক্রেডিট কার্ডের মাধ্যমে আপনি অ্য়াকাউন্টে টাকা না থাকলেও আপনি পেমেন্ট করতে পারেন। তবে এটা ক্রেডিট কার্ড নয়। এটা ওয়ালেটও নয়। এটা হল ইউপিআইয়ের ক্রেডিট লাইন। আপনাকে ব্যাঙ্ক অনুমতি দিলে আপনিও অ্যাকাউন্টে টাকা না থাকলেও কেনাকাটা করতে পারবেন। তবে নির্দিষ্ট সময়ের মধ্যে আপনাকে সেই টাকা মিটিয়ে দিতে হবে। আর নির্দিষ্ট সময়ের মধ্যে সেই টাকা না মেটালে সুদের ধাক্কাও সামলাতে হতে পারে আপনাকে।

 

 

ঘরে বাইরে খবর

Latest News

'লাহোর ১৯৪৭'-এর শুটিং শুরু করলেন প্রীতি, সেট থেকে শেয়ার করলেন ছবি একসঙ্গে ৩৬ শিক্ষকের চাকরি গিয়েছে ফারাক্কার স্কুলে, পড়াশোনার কী হবে? বেআইনি নির্মাণে নাগরিকদের নজরদারি,ওয়েবসাইটে বিল্ডিং প্ল্যান ‘ওপেন টু অল’ করল KMC ৭ দিনে ৭৫ লাখ আয় মির্জার! ‘পজিটিভ রিভিউর জন্য টাকা চায় ইউটিউবাররা’,দাবি অঙ্কুশের বাবার ১০০% সম্পত্তি যেন সন্তান না পায়, সম্পদ পুনর্বণ্টন নিয়ে বললেন কংগ্রেস নেতা ভাবছেন, গরমের কারণে কমছে সহবাসের ইচ্ছা? আদৌ কি তাই? নাকি শরীরে বাড়ছে অন্য রোগ চলতি আইপিএলে অভিষেক পোড়েলের খেলাই হত না এবার! দাবি DC-র তারকা অজি ওপেনারের বেন হোয়াইট-কাই হাভার্টজের জোড়া গোল, চেলসিকে ৫-০ গোলে হারিয়ে লিগ জমাল আর্সেনাল IPL-র ইতিহাসে রান তাড়া করে জয়ের ক্ষেত্রে সর্বোচ্চ রান করার নজির গড়লেন স্টইনিস জাতীয় দল নয়, IPL-এ খেলাকেই বেশি উপভোগ করেন মুস্তাফিজুর রহমান! দাবি সতীর্থদের

Latest IPL News

চলতি আইপিএলে অভিষেক পোড়েলের খেলাই হত না এবার! দাবি DC-র তারকা অজি ওপেনারের IPL-র ইতিহাসে রান তাড়া করে জয়ের ক্ষেত্রে সর্বোচ্চ রান করার নজির গড়লেন স্টইনিস জাতীয় দল নয়, IPL-এ খেলাকেই বেশি উপভোগ করেন মুস্তাফিজুর রহমান! দাবি সতীর্থদের রাহুল যখন ফ্লাইং ম্যান, CSK-র বিরুদ্ধে সুপার ক্যাচ নিয়ে অবাক করলেন LSG ক্যাপ্টেন LSG-র হাল না ছাড়ার মানসিকতার মধ্যে IPL 2024-এ প্রথমার্ধের সাফল্যের রহস্য লুকিয়ে দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ হার্দিককে নিয়ে ক্ষোভ, নাকি বিদেশি নির্বাচনে ভুল- কোন কারণে এখনও IPL-এ নড়বড়ে MI ১৪ বছরে ধোনি পারেননি, CSK-র প্রথম অধিনায়ক হিসেবে দুরন্ত এই রেকর্ড গড়লেন রুতুরাজ বিদেশিদের ব্যর্থতা নাকি ভালো স্পিনারের অভাব! কেন ফের ডুবতে বসেছে প্রীতির পঞ্জাব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.