বাংলা নিউজ > ঘরে বাইরে > ভাগ্যের জোরে রক্ষা পেলেন নিশীথ প্রামাণিক, বিমান বিভ্রাটে জরুরি অবতরণ
নিশীথ প্রামাণিক, কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী  (ফাইল ছবি)
নিশীথ প্রামাণিক, কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী  (ফাইল ছবি)

ভাগ্যের জোরে রক্ষা পেলেন নিশীথ প্রামাণিক, বিমান বিভ্রাটে জরুরি অবতরণ

  • বিজেপির এই মন্ত্রী চার্টার বিমানে করে ফেরার সময় যান্ত্রিক বিভ্রাটটি ধরা পড়ে।

আবার আকাশপথে বিমান বিভ্রাট!‌ ঘটতেই পারত বিপিন রাওয়াতের মতো বড় দুর্ঘটনা। বরং অল্পের জন্য প্রাণে বাঁচলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক। তাঁর বিমান যখন ইন্দোরের আকাশে তখনই বিমান বিভ্রাটের ঘটনা ঘটে। বিজেপির এই মন্ত্রী চার্টার বিমানে করে ফেরার সময় যান্ত্রিক বিভ্রাটটি ধরা পড়ে। পরে জররি অবতরণ করানো হয় বিমানের।

ঠিক কী ঘটেছে?‌ জানা গিয়েছে, মঙ্গলবার সন্ধ্যেবেলা ইন্দোর বিমানবন্দরে ঘটনাটি ঘটেছে। ভাগ্যের জোরে বেঁচে যান কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী। নিশীথ প্রামাণিক নয়াদিল্লি থেকে বিশেষ চার্টার বিমানে ইন্দোরে যান। সেই বিমানটির পুনরায় নয়াদিল্লি ফেরার কথা ছিল। কিন্তু কেন এমন হল তা নিয়ে কোনও তথ্য এখন দেয়নি বিমান কর্তৃপক্ষ।

এই বিমানে একজন বিমান চালক এবং একজন সহকারি বিমানচালক ছিলেন। তাঁরা অনুভব করতে পেরেছিলেন এই বিমান নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে। ইন্দোর থেকে জ্বালানি ভরা হয়েছিল। তাহলে কেন এমন ঘটছে তাঁরাও বুঝতে পারছিলেন না। কিছুক্ষণ পরেই দেখেন তাঁরা বিমানটির দ্বিতীয় ইঞ্জিনটি বিকল হয়ে গিয়েছে। সুতরাং বিমানটি ঝাঁকুনি দিতে শুরু করে। সঙ্গে সঙ্গে এয়ার ট্রাফিক কন্ট্রোলকে (এটিসি) জানিয়ে পাইলট অবতরণের অনুমতি চান।

উল্লেখ্য, ২০২১ সালের শেষদিকে কপ্টার দুর্ঘটনায় মৃত্যু হয় সিডিএস বিপিন রাওয়াতের। যা নিয়ে এখনও তদন্ত চলছে। এবার স্বরাষ্ট্রমন্ত্রকের প্রতিমন্ত্রীর বিমানে বিভ্রাট সকলকে ভাবিয়ে তুলেছে। বিষয়টি কেন্দ্রীয় সরকারকে জানিয়েছেন নিশীথ প্রামাণিক বলেই খবর। তবে এই বিষয়ে কোনও তদন্ত হবে কিনা তা এখনও স্পষ্ট নয়।

বন্ধ করুন