বাংলা নিউজ > ঘরে বাইরে > Nithari Killings: ফিরে দেখা কুখ্য়াত নিঠারি হত্যাকাণ্ড! কে এই সুরেন্দ্র কোলি? তদন্ত নিয়ে কী জানাল আদালত?

Nithari Killings: ফিরে দেখা কুখ্য়াত নিঠারি হত্যাকাণ্ড! কে এই সুরেন্দ্র কোলি? তদন্ত নিয়ে কী জানাল আদালত?

সুরেন্দ্র কোলি ও মনিন্দর সিং পান্ধার(ANI Photo) (ANI)

কে এই সুরেন্দ্র কোলি। ফিরে দেখা নিঠারি হত্য়াকাণ্ড। প্রধান অভিযুক্ত খাসাস পাচ্ছে এই ঘোষণার পরেই তীব্র ক্ষোভ প্রকাশ করেন ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা। 

মঞ্জিরী চিত্রে

সোমবার নিঠারি হত্যা মামলায় এলাহাবাদ হাইকোর্ট সুরেন্দ্র কোলি ও মনিন্দর সিং পান্ধারকে বেকসুর হিসাবে ঘোষণা করেছে। প্রমাণের অভাবে তাদের খালাস করা হয়েছে। তাদের মৃত্য়ুদণ্ডও রদ করা হয়েছে।

পান্ধারের আইনজীবী মণীষা ভান্ডারি এএনআইকে জানিয়েছেন, এলাহাবাদ হাইকোর্ট দুটি মামলা থেকে পান্ধারকে রেহাই দিয়েছে। তার বিরুদ্ধে ৬টা মামলা ছিল। কোলিকে সব মামলা থেকে রেহাই দেওয়া হয়েছে।

এবার সেই পুরানো মামলাটি একবার দেখে নেওয়া যাক…

১. সুরেন্দর কোলি মনিন্দর সিংয়ের বাড়িতে গৃহ সহায়ক হিসাবে কাজ করত। তারা নয়ডার বাড়িতে শিশু ও মহিলাদের ধর্ষণ করে খুন করে দেহ লোপাট করত বলে অভিযোগ।

২. ২০০৬ সালের ডিসেম্বর মাসে তাদের বাড়ির কাছের একটি ড্রেনে শিশুদের কঙ্কাল মেলে। এরপর মাটি খুঁড়ে আরও কঙ্কাল পাওয়া যায়।

৩. তদন্তে নামে সিবিআই। কোলি ঘটনার কথা স্বীকার করে নিয়েছিল।

৪. খুন, ধর্ষণ, দেহ লোপাট করা সহ অন্তত ১৯টা মামলা করা হয়। সিবিআই উপযুক্ত তথ্য় প্রমাণের অভাবে ১৯টি মামলার মধ্য়ে তিনটি মামলা বন্ধ করে দিয়েছিল।

৫. একাধিক শিশু মিসিং হয়ে যাওয়ার পরেও পুলিশ ব্যবস্থা না নেওয়ায় দুজন পুলিশকে সাসপেন্ডও করা হয়েছিল।

২০০৬ সালে নিঠারি গ্রামের একটি নিকাশি নালায় কিছু কঙ্কাল মেলে। পরে কোলি পুলিশের কাছে জানায় কাছের জমিতে খুঁড়লে আরও দেহ মিলবে। এরপর সিবিআইয়ের কাছে তদন্তভার যায়।সুরিন্দর কোলির বিরুদ্ধে চার্জশিট দেয় সিবিআই। পান্ধারের বিরুদ্ধেও অভিযোগ ওঠে। ধর্ষণ, খুন, দেহ লোপাটের অভিযোগ ওঠে তাদের বিরুদ্ধে। কিন্তু এবার রেহাই মিলল কোলির।

অন্যদিকে টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদন অনুসারে জানা গিয়েছে, এলাহাবাদ হাইকোর্ট তদন্ত নিয়ে অসন্তোষ প্রকাশ করেছে। যেভাবে সাধারণ নমুনাগুলি সংগ্রহ করা হয়েছে তা নিয়েও অসন্তোষ প্রকাশ করে আদালত। নির্দেশে আদালত জানিয়েছে, মানব দেহের অঙ্গ নিয়ে ব্যবসা করার ছক রয়েছে বলে যে দাবি করা হয়েছিল তা প্রমাণ করা যায়নি। 

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

‘‌যাবতীয় মামলা খারিজ করা হোক’‌, বিচারপতি গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে সরব কল্যাণ আম্বানির ডাকে এল না সাড়া! বিরাট-অনুষ্কা ছাড়া এরা আসেনি অনন্ত-রাধিকার অনুষ্ঠানে শুরু দলবদলের খেলা! মোহনবাগান ছেড়ে চেন্নাইয়িন এফসির পথে কিয়ান নাসিরি- রিপোর্ট চরম দারিদ্র্যতা থেকে মুক্ত ভারত, কমছে বৈষম্য, দরাজ সার্টিফিকেট মিলল আমেরিকা থেকে বিনামূল্যে একাধিক ওটিটি, ৩৬৫ দিনের জন্য ৫G ডেটা অফার Jio-র কংগ্রেস বিধায়কদের অপমান করে বিধানসভায় ‘লক’ করার নিদান পঞ্জাবের CM-র! তোলপাড় জামনগরে দেখা মিলল 'অঞ্জলি-টিনা'র, রানির সঙ্গে ফ্য়ান গার্ল মোমেন্ট শেয়ার করলেন সারা মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৫ মার্চের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৫ মার্চের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৫ মার্চের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.