বাংলা নিউজ > ঘরে বাইরে > Nitish Kumar: জেডিইউর সভাপতির পদে বসলেন নীতীশ কুমারই, ইস্তফা দিলেন লালন

Nitish Kumar: জেডিইউর সভাপতির পদে বসলেন নীতীশ কুমারই, ইস্তফা দিলেন লালন

নীতীশ কুমার, লালন সিং সহ অন্যান্যরা (Photo by Raj K Raj/ Hindustan Times) (Hindustan Times)

নীতীশই শেষ কথা জেডিইউর। লালন ইস্তফা দিলেন। সভাপতির চেয়ারে বসলেন নীতীশ কুমার।

বিজয় স্বরূপ

বিহারের রাজনীতিতে এবার যাবতীয় জল্পনার অবসান। জেডিইউর সভাপতি হিসাবে নির্বাচিত হলেন নীতীশ কুমার। শুক্রবার বিকালে দিল্লিতে জাতীয় কর্মসমিটির মিটিংয়ে এনিয়ে সিদ্ধান্ত হয়েছে। লালন সিং পদত্যাগ করার পরে বিহারের মুখ্য়মন্ত্রী ফের ওই পদে বসলেন। এতদিন এনিয়ে নানা কানাঘুষো চলছিল। তবে অবশেষে দলের হাল ধরলেন নীতীশ কুমারই।

এদিকে মিটিংয়ের পরেই সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় লালন সিং বলেন, রাগ? কীসের রাগ? এই প্রথম আমি এই শব্দটি শুনলাম।

জেডিইউর রাজ্য সভাপতি উমেশ খুশওয়া জানিয়েছেন, নীতীশ কুমারকে সবাই মিলে অনুরোধ করা হয়েছিল। তারপর তিনি ওই পদে বসেছেন।

লালনজী বলেছেন তিনি ভোটে লড়বেন। তাকে এই পদ থেকে রেহাই দেওয়া হোক। দুজনের মধ্য়ে কোনও তিক্ততা নেই।বিহারের মন্ত্রী বিজয় কুমার চৌধুরীও এনিয়ে মুখ খুলেছেন।

এদিকে রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে লালনের উপর সন্তুষ্ট ছিলেন না নীতীশ কুমার। কারণ তিনি ইন্ডিয়া জোটের কাজকর্মের সঙ্গে সমণ্বয় রাখছিলেন না। সেই সঙ্গে মল্লিকার্জুন খাড়গেকে ওইভাবে প্রধানমন্ত্রীর মুখ হিসাবে তুলে ধরা নিয়ে একেবারেই সন্তুষ্ট নন নীতীশ কুমার। তবে এদিন তিনি বলেন, খাড়গে নিয়ে তাঁর কোনও ব্যাপার নেই।

আর লালন সিং বৃহস্পতিবার জানিয়েছিলেন, নীতীশ কুমার আমাদের দলের একজন নেতা। জেডিইউ ঐক্যবদ্ধ রয়েছে। সেটা একতাবদ্ধ থাকবে। আমি ইস্তফা দিচ্ছি না।

তবে রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, পার্টির রাশ এবার নীতীশ কুমারের হাতে। এর মাধ্যমে ইন্ডিয়া জোটকেও একটা বার্তা দেওয়া হল। তবে নীতীশ কুমার ফের ধরলেন জেডিইউর রাশ।

 

 

ঘরে বাইরে খবর

Latest News

পাকিস্তানকে কাঁদিয়ে দ্রুততম ১০০ ODI উইকেটের নজির সোফির, ভাঙলেন ২১বছর আগের রেকর্ড পুরসভার জল খেতে বারণ করা হয়েছে, পানীয় কিনতে দোকানের সামনে লম্বা লাইন শিলিগুড়িতে 'শাহজাহান-শিবুরা ছাড়া পেলেই রক্তপান করবে, CPM-ও এরকম ছিল না', আতঙ্কে সন্দেশখালি সরাসরি রিটেনশন নয়, তার বদলে বরং....'প্লেয়ারদের স্বার্থে' নিলামের প্রস্তাব KKR-এর বেবি বাম্প লুকোতেই লন্ডনের রাস্তায় বয়সে ছোট বরের সঙ্গে এমন আচরণ ক্যাটরিনার? ভাষণে ৪২১ বার ‘মন্দির’ কথাটি আর ৭৫৮বার নিজের নাম বলেছেন মোদী, গুনেছে কংগ্রেস ভারতীয় দলের জার্সিতে কামব্যাকের অনুভূতি আলাদা…মৃত্যুমুখ থেকে ফিরে এসে বললেন পন্ত তৃণমূলের পোস্টারে শেখ শাহজাহানকে 'জননেতা' উপাধি! বিজেপি লিখল, পিঠে খেয়েছে… Dates Benefits: প্রতিদিন সকালে ঘুম থেকে ওঠার পর খেজুর খাওয়ার উপকারিতা সব ঠিক থাকলে নরেন্দ্র মোদী ক্ষমতায় আসছে না, শেষ দিনের প্রচারে বললেন মমতা

Latest IPL News

সরাসরি রিটেনশন নয়, তার বদলে বরং....'প্লেয়ারদের স্বার্থে' নিলামের প্রস্তাব KKR-এর ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.