বাংলা নিউজ > ঘরে বাইরে > ওড়িশার মন্ত্রীকে গুলি করে খুন, কারণটা কী? মুখ খুললেন অভিযুক্ত ASI'র স্ত্রী

ওড়িশার মন্ত্রীকে গুলি করে খুন, কারণটা কী? মুখ খুললেন অভিযুক্ত ASI'র স্ত্রী

আহত মন্ত্রীকে হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে। (ANI Photo) (ANI)

মুখ্যমন্ত্রী এদিন সব সূচি বাতিল করে অ্যাপোলোতে যান। কংগ্রেস বিধায়ক সন্তোষ সালুজার দাবি, এই ঘটনায় মুখ্য়মন্ত্রীকে নৈতিক দায় নিয়ে পদত্যাগ করতে হবে।

দেবব্রত মোহান্তি

গাড়ি থেকে নামতেই গুলি। রক্তাক্ত অবস্থায় লুটিয়ে পড়লেন ওড়িশার স্বাস্থ্যমন্ত্রী নব দাস। এক অ্যাসিস্ট্যান্ট সাব ইনসপেক্টরের বিরুদ্ধে মন্ত্রীকে গুলি করার অভিযোগ। ওই মন্ত্রী ব্রজরাজনগরে একটি শিল্পনগরীতে মিটিংয়ে এসেছিলেন। তখনই গুলি করা হয় তাঁকে। ঠিক কী হয়েছিল ঘটনাটি?

৫৯ বছরের নব দাস সব গাড়ি থেকে নেমেছিলেন। তখনই কয়েকজনকে সরিয়ে পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি চালায় এএসআই গোপাল দাস।এসডিপিও গুপ্তেশ্বর ভুঁই জানিয়েছেন, বুকের বাঁদিকে গুলি লাগে মন্ত্রীর।

এক বিজেডি কর্মী বলেন, আমরা ভেবেছিলাম বাজি ফাটানো হয়েছে। পরে বুঝতে পারি গুলি চলেছে। এদিকে মন্ত্রীকে এরপর টেনে তোলার চেষ্টা করেন অন্যান্যরা। প্রথমে তাকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এরপর সেখান থেকে এয়াল লিফ্ট করে ভুবনেশ্বরের অ্যাপোলো হাসপাতালে। কিন্তু দেখা যায় গুলি তার হৃৎপিন্ড ও বাঁদিকের ফুসফুসকে ক্ষতিগ্রস্ত করেছে। এর জেরে অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয়।

মুখ্যমন্ত্রী এদিন সব সূচি বাতিল করে অ্যাপোলোতে যান। কংগ্রেস বিধায়ক সন্তোষ সালুজার দাবি, এই ঘটনায় মুখ্য়মন্ত্রীকে নৈতিক দায় নিয়ে পদত্যাগ করতে হবে।

এদিকে পুলিশ গোটা ঘটনায় মুখে কুলুপ এঁটেছে। সূত্রের খবর, অভিযুক্তকে জেরা করা হচ্ছে। তার মোটিভ জানার চেষ্টা করা হচ্ছে। এদিকে অভিযুক্তের বাড়ি বেহরামপুরে। তার স্ত্রী জানিয়েছেন, গত ১০ বছর ধরে স্বামীর মানসিক সমস্যা ছিল। তবে কয়েকবছর ধরে ভালোই ছিলেন। ওষুধও খেতেন। এদিনও ভিডিয়ো কলে মেয়ের সঙ্গে কথা বলেছেন। তখন সব ঠিকই ছিল।এর সঙ্গেই তিনি জানিয়েছেন, আমার স্বামী কারোর কোনওদিন ক্ষতি করেননি। নিয়মিত ওষুধ খেতেন। তবে তিনি ছুটি পেতেন না। এনিয়ে মানসিক চাপে থাকতেন।

মনোবিদ চন্দ্রশেখর ত্রিপাঠি ১০ বছর আগে ওই এএসআইয়ের চিকিৎসা করেছিলেন। তিনি বলেন, বাইপোলার ডিসঅর্ডারে ভুগতেন তিনি। ওষুধ না খেলে এটা ফিরে আসতে পারে। তবে মন্ত্রীকে খুনের পেছনে কী কারণ রয়েছে তা পরিষ্কার নয়।

বিগতদিনে ঠিকাদার হিসাবে কাজ করতেন মন্ত্রী নব দাস। তিনি ২০০৪ সালে কংগ্রেসে যোগ দিয়েছিলেন। পরে কংগ্রেসের টিকিটে ২০০৯ ও ২০১৪ সালে তিনি জেতেন। ২০১৯ সালে তিনি বিজেডিতে যোগ দেন। তাঁকে দ্বিতীয় ধনী মন্ত্রী হিসাবে গণ্য় করা হত। সম্প্রতি মহারাষ্ট্রের একটি মন্দিরে তিনি ১.৭ কেজি ওজনের সোনার কলসি উপহার দিয়েছিলেন বলেও খবর।

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

‘‌আপনাকে মানুষ ভোট দেয়নি, এটা মেনে নিতে হবে’‌, দিলীপকে কড়া নিশানা করলেন দিন্দা পাক দলের ভাগ্য খুব ভালো- T20 WC 2024 Super 8-এ বাবরদের চান্স নিয়ে কাইফের কটাক্ষ চাষজমির উপর ছোট্ট বাড়ি, কোথা থেকে উঠে এসেছে সারেগামাপা-র প্রতিযোগী অনীক জানা? আলমোড়ার জঙ্গলে আগুন নেভাতে ভিমতাল থেকে কপ্টারে নিয়ে যাওয়া হচ্ছে জল,দেখুন ভিডিয়ো ভয়ঙ্করী তিস্তা! উত্তরবঙ্গে ভয়াবহ পরিস্থিতিতে বন্ধ বহু রাস্তা শনিতেই তাপপ্রবাহ থেকে নিস্তার? দক্ষিণবঙ্গে বর্ষার এন্ট্রি কবে? রইল পূর্বাভাস সুপার এইটে উঠলে বাংলাদেশকে লড়তে হবে ভারতের বিরুদ্ধে, রোহিতদের ২য় রাউন্ডের সূচি বৃদ্ধার সঙ্গে গল্প করল ডাকাতরা, তারপর চলল অবাধে ডাকাতি, ব্যান্ডেল জুড়ে আলোড়ন বাড়ির কালীপুজোয় এলাহি আয়োজন, অতিথিদের নিজের হাতে খাওয়ালেন অভিনেত্রী প্রিয়াঙ্কা বলিউড নায়িকা যাঁরা বাঙালি চরিত্রে মন জিতে নিয়েছেন দর্শকদের

T20 WC 2024

কারা কত নম্বরে থেকে সুপার এইটে উঠবে, ঠিক করা আছে আগেই, ভারতের প্রতিপক্ষ কারা? T20 WC 2024-এর ম্যাচ খেলে হোটেলে ফিরেই কাজে বসতে হয়- সহজ নয় সৌরভের কর্মজীবন বাবরদের দুশ্চিন্তা বাড়িয়ে ফ্লোরিডার আহবহাওয়ার আপডেট দিলেন সূর্যকুমার যাদব দলের সাফল্যের জন্য ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকে কৃতিত্ব দিলেন আফগান অধিনায়ক রশিদ খান হরভজনের গলায় আমিরের প্রশংসা! ভাইরাল হল ভাজ্জির ‘ফিক্সার কো সিক্সার’ পোস্ট ফিল সল্ট কেন ৬১ নম্বর জার্সি পরেন? কারণ জানলে গালাগাল দেবেন ম্যান ইউ সমর্থকরা নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামের পিচে খেলা সহজ ছিল না: রোহিতের স্বীকারোক্তি ১০-১৫ রান কম করেছি:- ভারতের বিরুদ্ধে ম্যাচ হেরে স্বীকারোক্তি অ্যারন জোন্সের পরপর ২টি ছক্কা হাঁকিয়েই ইতিহাসে নাম তুললেন সল্ট, এই রেকর্ড বিশ্বের আর কারও নেই কখনই বলব না এটা ম্যাচ জয়ী টোটাল ছিল: ব্যাটার নয়, শাকিবের গলায় বোলারদের প্রশংসা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.