বাংলা নিউজ > ঘরে বাইরে > ১০০ কোটি টিকাকরণের টার্গেট পূরণ, প্রথম পাঁচে আছে বাংলাও
১০০ কোটি ছুঁয়ে গেল কোভিড টিকাকরণ. (AP Photo/Ajit Solanki) (AP)
১০০ কোটি ছুঁয়ে গেল কোভিড টিকাকরণ. (AP Photo/Ajit Solanki) (AP)

১০০ কোটি টিকাকরণের টার্গেট পূরণ, প্রথম পাঁচে আছে বাংলাও

  • এদিকে কংগ্রেস নেতা শশী থারুর তাৎপর্যপূর্ণভাবে জানিয়েছেন এই সাফল্য সরকারের প্রাপ্য।

কোভিডের বিরুদ্ধে লড়াইতে আরও শক্তিশালী হল দেশ। ১০০ কোটি টিকাকরণে পা দিয়েছে ভারতবর্ষ। কার্যত লক্ষ্যপূরণ। আর সেই সাফল্য়কে স্মরণীয় করে রাখতে দেশ জুড়ে বান ডেকেছে আনন্দের. স্বস্তির। আর্কিওলজিকাল সার্ভে অফ ইন্ডিয়ার আওতায় থাকা সৌধগুলিকে আলোকিত করার উদ্যোগ নেওয়া হয়েছে। বিভিন্ন স্টেশনে, বিমানবন্দরে এই সাফল্য়ের কথা ঘোষণাও করা হচ্ছে। ছত্তিশগড়ের বিলাসপুর স্টেশনে শোনা গেল এই ঘোষণা, আজ ভারত ১০০ কোটি টিকাকরণের মাইলস্টোনে পৌঁছে গেল। বিজেপির পক্ষ থেকেই চিকিৎসক, স্বাস্থ্যকর্মীদের অভিনন্দন জানানো হয়েছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে এটা সম্ভব হয়েছে. দাবি বিজেপি নেতৃত্বের।

বিরোধী দলের মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, উদ্ধব ঠাকরে, পিনারাই বিজয়ন শুভেচ্ছাবার্তা জানিয়েছেন স্বাস্থ্যকর্মীদের। এদিকে বিজেপি পরিচালিত রাজ্যের মুখ্যমন্ত্রীরা প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ এই সাফল্যকে ঐতিহাসিক বলে উল্লেখ করেছেন। এদিকে কংগ্রেস নেতা শশী থারুর তাৎপর্যপূর্ণভাবে জানিয়েছেন এই সাফল্য সরকারের প্রাপ্য। তিনি লিখেছেন, এটা ভারতীয়দের গর্ব।সরকারকে কৃতিত্ব দেওয়া যাক। রাজনীতির বৃত্তের বাইরে গিয়ে একথা বলছেন অনেকেই। 

 

এদিকে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, ৯টি রাজ্য ও  কেন্দ্রশাসিত অঞ্চল সমস্ত যোগ্য জনসংখ্যাকে কোভিডের প্রথম ডোজ দিয়ে দিয়েছে। উত্তরপ্রদেশে, মহারাষ্ট্র, পশ্চিমবঙ্গ, গুজরাত ও মধ্যপ্রদেশে সবথেকে বেশি ডোজ দেওয়া হয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বেই এটা সম্ভব হয়েছে। আমাদের লক্ষ্য যারা প্রথম ডোজ পেয়েছেন তাঁরা যেন  দ্বিতীয় ডোজও পান। 

 

বন্ধ করুন