বাংলা নিউজ > ঘরে বাইরে > বাংলাদেশ: পদ্মা সেতুর উদ্বোধন, প্রবল যানজটের আশঙ্কায় রাজধানী ঢাকা

বাংলাদেশ: পদ্মা সেতুর উদ্বোধন, প্রবল যানজটের আশঙ্কায় রাজধানী ঢাকা

ঢাকার জানযট (প্রতীকী ছবি: ফেসবুক)

পদ্মা সেতু চালু হলে, ব্যাপক যানজটের শিকার হতে পারে রাজধানী ঢাকা। সেতুর উপর যে সব যানবাহন চলাচল করবে তার বেশির ভাগই করবে ঢাকা শহরের উপর দিয়ে। যদিও বিকল্প ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন সরকারি আধিকারিক। 

আগামী ২৫ জুন উদ্বোধন হতে চলেছে পদ্মা সেতুর। এই সেতুটিই হবে বাংলদেশের সবথেকে বড় সেতু। সম্পূর্ণ বাংলেদেশ সরকারের অর্থে তৈরি এই সেতুকে ঘিরে বাংলাদেশের মানুষের উচ্ছাস ও উন্মাদনার শেষ নেই। উদ্বোধনি অনুষ্ঠানকে ঘিরে সারা বাংলাদেশ জুড়েই তৈরি হয়েছে মহোৎসবের পরিস্থিতি। কিন্তু এর মধ্যেই শোনা গেল এক আশঙ্কার সুর। পর্যবেক্ষকদের মতে সেতু শুরুর দিকে পদ্মা সেতুর উপর দিয়ে ২৪,০০০ যানবাহন চলাচল করবে। ভবিষ্যতে তা আরও বাড়তে পারে। এই সমস্ত যানবাহনই যাতায়াত করবে ঢাকা শহরের উপর দিয়ে। যার ফলে ঢাকা শহরে যানজটের সমস্যা আরও তীব্র হবে বলে আশঙ্কা করছেন অনেকেই। নানা কারণে এখনই ঢাকা শহরে যানজটের সমস্যা তীব্র। সেতু চালু হলে পরিস্থিতি কী দাঁড়াবে তা নিয়ে চিন্তিত অনেকেই।

বাংলাদেশের বাকি অংশের সঙ্গে দক্ষিণ অংশের যোগাযোগের মূল মাধ্যম হবে পদ্মা সেতু। সরাসরি সড়ক পথে দক্ষিণবঙ্গে যেতে হলে ঢাকার ওপর দিয়েই পদ্মা সেতুতে উঠতে হবে। আবার ফিরতি পথেও সেসব গাড়িকে রাজধানী পার হতে হবে। এছাড়া সিলেট বা চট্টগ্রাম যেতে হলেও ঢাকার উপর দিয়েই যেতে হবে। ঢাকাকে এড়িয়ে যাওয়ার পথ না থাকায় পুরো চাপ পড়বে রাজধানীর ওপর। পরিবহন বিশেষজ্ঞরা বলছেন, এতদিন পদ্মা পার হতে হত জাহাজে। তাতে কিছু বেশি সময় লাগলেও একসঙ্গে অনেক গাড়ির ঢাকায় ঢোকার সুযোগ ছিল না।

এই বিষয়ে বাংলাদেশ সড়ক ও জনপথ দফতরের প্রধান ইঞ্জিনিয়ার সংবাদমাধ্যমকে জানিয়েছেন, বিষয়টি তাঁদের বিবেচনায় আছে। সেই অনুযায়ী বিকল্প ব্যবস্থা গ্রহণও করা হচ্ছে। যদিও সেই ব্যবস্থা কী, সেই বিষয়ে তিনি বিস্তারিত কিছু বলেননি।

ঘরে বাইরে খবর

Latest News

টিম মিটিংয়ে কম কথা বলতেন, কিন্তু… গম্ভীরকে নিয়ে বড় রহস্য ফাঁস করলেন আবেশ সময়ের আগে দারিদ্র্য দূরীকরণের লক্ষ্যমাত্রায় পৌঁছবে ভারত, দাবি নীতি আয়োগের এবার রাজনীতির ময়দানে অঙ্কিতা অধিকারী, চাকরি হারিয়েছিলেন শিক্ষক দুর্নীতি মামলায় ইয়ামাল থেকে গুলার! এবারের ইউরো প্রতিষ্ঠা দিল তরুণ প্রতিভাদের…একঝলকে সেরা ৫ তারকা Copa America 2024: কোপার ফাইনালে ব্রাজিল যোগ, ম্যাচ পরিচালনা করবেন ক্লাউস জাতীয় ফ্রেঞ্চ ফ্রাই দিবস কেন পালন করা হয়? রইল দিনটির ইতিহাস সহ কিছু অজানা তথ্য শনিবারই সিরিজ জয়ের সুযোগ ভারতের! ম্যাচের আগে ব্যাটিং অর্ডার নিয়ে অস্বস্তিতে গিল… প্রথম রূপান্তরকামী পুলিশ পেল বিহার, বিরাট সাফল্য তৃতীয় লিঙ্গের সমাজের বিয়ে বাড়িতেই শাহরুখ ছুঁলেন অমিতাভ-জয়ার পা, নীতা আম্বানিরও পায়ে হাত দিলেন নাকি? সাতসকালে বাগদার গণনাকেন্দ্রে হাজির কেন্দ্রীয় প্রতিমন্ত্রী, শান্তনুকে সরাল পুলিশ

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.