বাংলা নিউজ > ঘরে বাইরে > Pakistan: লজ্জার! অর্থের অভাবে জ্বালানি মিলছে না, একের পর এক বিমান বাতিল পাকিস্তানে: Report

Pakistan: লজ্জার! অর্থের অভাবে জ্বালানি মিলছে না, একের পর এক বিমান বাতিল পাকিস্তানে: Report

পাকিস্তান আন্তর্জাতিক বিমান সংস্থা REUTERS/Faisal Mahmood/File Photo (REUTERS)

রবিবারের মধ্যে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করা হচ্ছে। যে বিমানযাত্রীরা সমস্যায় পড়েছেন তাদের বিকল্প ফ্লাইটের ব্যবস্থা করা হচ্ছে।

আর্থিক সংকটে একেবারে জেরবার অবস্থা পাকিস্তানের। দিশেহারা অবস্থা। আর তার জেরে এবার পাকিস্তান আন্তর্জাতিক বিমান সংস্থা অন্তত ২৬টি বিমান বাতিল করে দিল। মূলত আর্থিক দুরবস্থার জেরে জ্বালানি পাওয়া যাচ্ছে না। অর্থের এতটাই সংকট। সেকারণে এবার একের পর এক বিমান বাতিলের উদ্যোগ।

জিও নিউজে এনিয়ে সংবাদ প্রকাশিত হয়েছে। সেখানে উল্লেখ করা হয়েছে অন্তত ২৬টি বিমান বাতিল করা হয়েছে। করাচি, লাহোর, ইসলামাবাদ, কোয়েতা, ভাওয়ালপুর, মুলতান, গোয়াদর, ও পাকিস্তানের অন্য়ান্য শহর থেকে যে বিমান ছাড়ে তার কয়েকটি বাতিল করা হয়েছে।

এদিকে সেই রিপোর্ট জানা গিয়েছে, বিমান সংস্থার মুখপাত্রের মতে রবিবারের মধ্যে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করা হচ্ছে। যে বিমানযাত্রীরা সমস্যায় পড়েছেন তাদের বিকল্প ফ্লাইটের ব্যবস্থা করা হচ্ছে।

এদিকে সূত্রের খবর, করাচি থেকে অন্তত ১৮টি বিমান বাতিল করা হয়েছে। তার মধ্যে তিনটে ইসলামাবাদ যেত। লাহোর ও ইসলামাবাদ থেকে করাচিগামী দুটি বিমান বাতিল করা হয়েছে। রবিবার করাচি থেকে মাত্র তিনটি বিমান ছাড়তে পারে বলে খবর।

সূত্রের খবর, পাকিস্তানের ফেডেরাল ব্যুরো অফ রেভিনিউ বিমান সংস্থার সমস্ত ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফ্রিজ করে দিয়েছে বলে খবর। এর জেরে মারাত্মক সমস্য়ায় পড়েছে পাকিস্তানের ওই বিমান সংস্থা। জুলাই মাসে কর না দেওয়ায় এই অ্য়াকাউন্ট ফ্রিজ করা হয়েছে বলে মনে করা হচ্ছে।

তবে এবার একের পর এক বিমান বাতিলের ঘটনায় পাকিস্তানে হতদরিদ্র অবস্থা ক্রমেই প্রকাশ্যে আসছে। এবার পাক বিমান সংস্থা কীভাবে এর মোকাবিলা করে সেটাই দেখার। তবে গোটা ঘটনা অত্যন্ত লজ্জার ও হতাশার বলে মনে করছেন অনেকেই।

 

ঘরে বাইরে খবর

Latest News

'৫ হাজারের ব্যবসা করেও রানিং সাকসেসফুলি লেখে...' ‘মির্জা’ অঙ্কুশের নিশানায় কারা যাদবপুরের ছায়া গুয়াহাটি আইআইটিতে, হস্টেল থেকে উদ্ধার ছাত্রের দেহ, র‌্যাগিং হত? TRP: IPL কাঁটার মাঝেই পর্ণা-ফুলকির হাড্ডাহাড্ডি লড়াই, বেঙ্গল টপার হল কে? MI vs RCB: মাঠের মধ্যেই কান ধরে ক্ষমা চাইলেন কোহলি! জেনে নিন এর পিছনের আসল কারণ 'শেষ স্মৃতি...' থামল ওম-শ্রাবণের সফর, লাভ বিয়ে আজকালের শেষদিনে মন খারাপ তৃণাদের লোকসভা নির্বাচনে থাকবে এয়ার অ্যাম্বুলেন্স, ভোটকর্মীদের জন্য বাংলার উদ্যোগ নবরাত্রিতে নন-ভেজ খেয়ে ভিডিয়ো দেয়, মুঘল যোগ টেনে রাহুল-তেজস্বীকে বিঁধলেন মোদী ২০ ম্যাচে ৫ গোল, ক্রমশই কমছে খেলায় ধার, আর কতদিন টানতে পারবেন সুনীল ছেত্রী? বিএড বিশ্ববিদ্যালয়ের বিরুদ্ধে তদন্ত, নির্দেশে 'বিস্মিত' কর্তৃপক্ষ আদালতে গেল পয়লা বৈশাখ কবে পড়ছে? নববর্ষের প্রথমেই অর্থ, মান সম্মানে ধনু সহ বহু রাশি লাকি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.