বাংলা নিউজ > ঘরে বাইরে > Paytm Payments Bank Crisis: পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের চেয়ারম্যান পদ থেকে ইস্তফা বিজয়শেখর শর্মার, গঠিত হচ্ছে নয়া বোর্ড

Paytm Payments Bank Crisis: পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের চেয়ারম্যান পদ থেকে ইস্তফা বিজয়শেখর শর্মার, গঠিত হচ্ছে নয়া বোর্ড

বিজয় প্রকাশ বর্মা। (AFP)

এবার পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিলেন বিজয়শেখর শর্মা। সূত্রের খবর, এবার ব্যাঙ্কের নয়া বোর্ড গঠিত হতে চলেছে।

পেটিএম পেমেন্টস ব্যাঙ্ক নিয়ে গত কয়েক সপ্তাহ ধরেই একাধিক ঘটনা পরম্পরা দেখা গিয়েছে। বিধি লঙ্ঘন ইস্য়ুতে পেটিএ পেমেন্টস ব্যাঙ্ককে নিয়ে রিজার্ভ ব্যাঙ্ক নিয়েছে কড়া পদক্ষেপ। এবার পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিলেন বিজয়শেখর শর্মা। সূত্রের খবর, এবার ব্যাঙ্কের নয়া বোর্ড গঠিত হতে চলেছে।

তাঁর হাত ধরেই তৈরি হয়েছে ‘পেটিএম’। যা দিনে দিনে পেয়েছে জনপ্রিয়তাও। পেটিএম-এর প্রতিষ্ঠাতা সেই বিজয়শেখর শর্মা এবার পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের 'পার্ট টাইম নন এক্সিকিউটিভ চেয়ারম্যান' পদ থেকে ইস্তফা দিলন। উল্লেখ্য, ইতিমধ্যেই রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া জানিয়েছে, আাগামী ১৫ মার্চ থেকে পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের সমস্ত লেনদেন বন্ধ করার নির্দেশ দিয়েছে। তারই মধ্যে চেয়ারম্যান পদ থেকে বিজয়শেখর শর্মার ইস্তফার খবর আসে।

এদিকে, জানা যাচ্ছে, পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের তরফে নতুন করে প্রতিষ্ঠানের বোর্ড অফ ডিরেক্টর্স সাজানো হচ্ছে। সেখানে সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার প্রাক্তন চেয়ারম্যান শ্রীনিবাস শ্রীধরকে নিয়োগ করেছে ব্যাঙ্ক। এছাড়াও বোর্ডে থাকছেন অবসরপ্রাপ্ত আইএএস অফিসার দেবেন্দ্রনাথ সারাঙ্গী। এছাড়াও বোর্ডে থাকছেন ব্যাঙ্ক অফ বরোদার প্রাক্তন এক্সিকিউটিভ ডিরেক্টর অশোক কুমার গর্গ, প্রাক্তন আইএএস অফিসার রজনী শেখর সিবাল। এই তথ্য জানিয়েছে, ওয়ান ৯৭ কমিউনিকেশনস লিমিটেড। সংস্থার তরফে বলা হয়েছে, ‘ কোম্পানিকে আলাদাভাবে জানানো হয়েছে যে বিজয় শেখর শর্মা এই পরিবর্তনকে সক্ষম করতে পেটিএম পেমেন্ট ব্যাঙ্কের বোর্ড থেকেও পদত্যাগ করেছেন।’ সংস্থা বলছে, খুব শিগগিরই সংস্থায় নতুন চেয়ারম্য়ান নিয়োগ হবে।

বিজয়শেখর শর্মা সম্পর্কে কিছু তথ্য

দেশের বাণিজ্যিক মহলে খুব অল্প বয়সী শিল্পোদ্যোগীদের মধ্যে অন্যতম বিজয় শর্মা। ৪৫ বছর বয়সী এই প্রযুক্তিবিদ দিল্লি কলেজ অফ ইঞ্জিনিয়ারিং এর ছাত্র। তিনি প্রতিষ্ঠাতা এবং প্রাক্তন চেয়ারম্যান, ১৯৯৭ সালে প্রতিষ্ঠিত ওয়ান৯৭ কমিউনিকেশনের প্রাক্তন ম্যানেজিং ডিরেক্টর। তাঁর হাত ধরে পেটিএমের পথ চলা শুরু হয় ২০১০ সালে। 

উত্তরপ্রদেশের আলিগড়ের ভূমিপুত্র বিজয় একজন স্কুল শিক্ষকের পরিবারে বেড়ে ওঠেন। চার ভাইয়ের মধ্যে বিজয়, তৃতীয় সন্তান। আলিগড়ের ছোট শহর হারদুয়াগঞ্জের অলিতে গলিতে বেড়ে উঠেছেন ভারতীয় বাণিজ্য মহলের এই অন্যতম নাম বিজয় শেখর শর্মা। কলেজে পড়াকালীন indiasite.net ওয়েবসাইট তৈরি করেন বিজয়। পরে তিনি তা ১ মিলিয়ন মার্কিন ডলারের বিনিয়ময়ে বিক্রি করে দেন। পরে ১৯৯৭ সালে শুরু হয় তাঁরওয়ান৯৭ কমিউনিকেশন।   

ঘরে বাইরে খবর

Latest News

আবারও দক্ষিণ দিনাজপুর বিশ্ববিদ্যালয়ের ঠিকানা বদল, একে অপরকে কটাক্ষ BJP-তৃণমূলের অসমে বিহু উদযাপন, দেখুন উৎসবমুখর রাজ্যের খণ্ডচিত্র পাকিস্তানে ভেঙে ফেলা হল ঐতিহাসিক হিন্দু মন্দির, তৈরি হচ্ছে বাণিজ্যিক কমপ্লেক্স লোকসভার আগে গোষ্ঠীকোন্দল মেটাতে মঞ্চেই দুই নেতার হাত মিলিয়ে দিলেন শতাব্দী দাদাগিরিতে জীবনের পাঠ পড়ালেন সৌরভ, সুদীপ্তাকে কেন বললেন, ‘রাস্তায় নেমে হাত…’ ২ লাখে কিডনি বিক্রি! বেআইনি অঙ্গ প্রতিস্থাপন চক্রে জড়িত থাকায় ধৃত ৫ বাংলাদেশি কথা অমান্য করে জামাইবাবুর সঙ্গে মেলায় তরুণী, ভিডিয়ো কলে আত্মহত্য়া প্রেমিকের জয়পুরের মিউজিয়ামে বসছে বিরাটের মূর্তি, ছবি সামনে আসতেই হাসির রোল নেটমাধ্যমে নাকা তল্লাশিতে BJP নেতার গাড়ি থেকে উদ্ধার টাকার পাহাড়, শোরগোল জলপাইগুড়িতে নন্দীগ্রামে পার্টি অফিস পুনরুদ্ধার করে কুইক রেসপন্স টিম গঠনের ঘোষণা দেবাংশুর

Latest IPL News

জয়পুরের মিউজিয়ামে বসছে বিরাটের মূর্তি, ছবি সামনে আসতেই হাসির রোল নেটমাধ্যমে ভিডিয়ো- প্রাক নববর্ষে মেজাজে নাইটরা, গুরবাজদের সঙ্গে রেস্তোরাঁয় গেলেন কোচ পণ্ডিত মাঠে নেমেই হার্দিকের বলে পরপর ৩টি ছক্কা, ওয়াংখেড়ে উত্তাল ধোনি ধামাকায়- ভিডিয়ো ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো ‘খেটে খাও, সস্তায় রান মিলবে না’, LSG ব্যাটারদের কাজ কঠিন করার কৌশল ফাঁস শ্রেয়সের মুম্বইতে মহারাষ্ট্রীয় খাবারের স্বাদ নিলেন স্টিভ স্মিথ - স্টুয়ার্ট ব্রড ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video CSK vs MI: ম্যাচের আগে এক টেবিলে সচিন-ধোনি-রোহিত! ভাইরাল হচ্ছে তিন তারকার ছবি IPL-এর মরশুমে পয়লা বৈশাখের আগে শহরে অনিন্দ্য, কীভাবে কাটাচ্ছেন নববর্ষ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.