বাংলা নিউজ > ঘরে বাইরে > Paytm Payments Bank Crisis: পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের চেয়ারম্যান পদ থেকে ইস্তফা বিজয়শেখর শর্মার, গঠিত হচ্ছে নয়া বোর্ড

Paytm Payments Bank Crisis: পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের চেয়ারম্যান পদ থেকে ইস্তফা বিজয়শেখর শর্মার, গঠিত হচ্ছে নয়া বোর্ড

বিজয় প্রকাশ বর্মা। (AFP)

এবার পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিলেন বিজয়শেখর শর্মা। সূত্রের খবর, এবার ব্যাঙ্কের নয়া বোর্ড গঠিত হতে চলেছে।

পেটিএম পেমেন্টস ব্যাঙ্ক নিয়ে গত কয়েক সপ্তাহ ধরেই একাধিক ঘটনা পরম্পরা দেখা গিয়েছে। বিধি লঙ্ঘন ইস্য়ুতে পেটিএ পেমেন্টস ব্যাঙ্ককে নিয়ে রিজার্ভ ব্যাঙ্ক নিয়েছে কড়া পদক্ষেপ। এবার পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিলেন বিজয়শেখর শর্মা। সূত্রের খবর, এবার ব্যাঙ্কের নয়া বোর্ড গঠিত হতে চলেছে।

তাঁর হাত ধরেই তৈরি হয়েছে ‘পেটিএম’। যা দিনে দিনে পেয়েছে জনপ্রিয়তাও। পেটিএম-এর প্রতিষ্ঠাতা সেই বিজয়শেখর শর্মা এবার পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের 'পার্ট টাইম নন এক্সিকিউটিভ চেয়ারম্যান' পদ থেকে ইস্তফা দিলন। উল্লেখ্য, ইতিমধ্যেই রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া জানিয়েছে, আাগামী ১৫ মার্চ থেকে পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের সমস্ত লেনদেন বন্ধ করার নির্দেশ দিয়েছে। তারই মধ্যে চেয়ারম্যান পদ থেকে বিজয়শেখর শর্মার ইস্তফার খবর আসে।

এদিকে, জানা যাচ্ছে, পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের তরফে নতুন করে প্রতিষ্ঠানের বোর্ড অফ ডিরেক্টর্স সাজানো হচ্ছে। সেখানে সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার প্রাক্তন চেয়ারম্যান শ্রীনিবাস শ্রীধরকে নিয়োগ করেছে ব্যাঙ্ক। এছাড়াও বোর্ডে থাকছেন অবসরপ্রাপ্ত আইএএস অফিসার দেবেন্দ্রনাথ সারাঙ্গী। এছাড়াও বোর্ডে থাকছেন ব্যাঙ্ক অফ বরোদার প্রাক্তন এক্সিকিউটিভ ডিরেক্টর অশোক কুমার গর্গ, প্রাক্তন আইএএস অফিসার রজনী শেখর সিবাল। এই তথ্য জানিয়েছে, ওয়ান ৯৭ কমিউনিকেশনস লিমিটেড। সংস্থার তরফে বলা হয়েছে, ‘ কোম্পানিকে আলাদাভাবে জানানো হয়েছে যে বিজয় শেখর শর্মা এই পরিবর্তনকে সক্ষম করতে পেটিএম পেমেন্ট ব্যাঙ্কের বোর্ড থেকেও পদত্যাগ করেছেন।’ সংস্থা বলছে, খুব শিগগিরই সংস্থায় নতুন চেয়ারম্য়ান নিয়োগ হবে।

বিজয়শেখর শর্মা সম্পর্কে কিছু তথ্য

দেশের বাণিজ্যিক মহলে খুব অল্প বয়সী শিল্পোদ্যোগীদের মধ্যে অন্যতম বিজয় শর্মা। ৪৫ বছর বয়সী এই প্রযুক্তিবিদ দিল্লি কলেজ অফ ইঞ্জিনিয়ারিং এর ছাত্র। তিনি প্রতিষ্ঠাতা এবং প্রাক্তন চেয়ারম্যান, ১৯৯৭ সালে প্রতিষ্ঠিত ওয়ান৯৭ কমিউনিকেশনের প্রাক্তন ম্যানেজিং ডিরেক্টর। তাঁর হাত ধরে পেটিএমের পথ চলা শুরু হয় ২০১০ সালে। 

উত্তরপ্রদেশের আলিগড়ের ভূমিপুত্র বিজয় একজন স্কুল শিক্ষকের পরিবারে বেড়ে ওঠেন। চার ভাইয়ের মধ্যে বিজয়, তৃতীয় সন্তান। আলিগড়ের ছোট শহর হারদুয়াগঞ্জের অলিতে গলিতে বেড়ে উঠেছেন ভারতীয় বাণিজ্য মহলের এই অন্যতম নাম বিজয় শেখর শর্মা। কলেজে পড়াকালীন indiasite.net ওয়েবসাইট তৈরি করেন বিজয়। পরে তিনি তা ১ মিলিয়ন মার্কিন ডলারের বিনিয়ময়ে বিক্রি করে দেন। পরে ১৯৯৭ সালে শুরু হয় তাঁরওয়ান৯৭ কমিউনিকেশন।   

ঘরে বাইরে খবর

Latest News

অনেক তো খেলেন নিরামিষ খিচুড়ি, এবার ভিন্ন স্বাদের আমিষ খিচুড়ি বানান বাড়িতেই নার্সিং কলেজে মেরামতির কাজে বাধার অভিযোগ কাউন্সিলরের বিরুদ্ধে, চিঠি মমতার দুয়ারে ১৮৮ টেস্ট,৭০৪ উইকেট! অ্যান্ডারসন যুগের অবসানের দিনে ফিরে দেখা পাঁচটি বিরল রেকর্ড 'BJP যদি একই ভুল করে তাহলে লাভ কি…', কংগ্রেসের তুলনা টেনে কড়া বার্তা গডকরির ৩৮ বছরে প্রেমে ‘দাগা খান’ লোপামুদ্রা! ‘তখন তো জয়ের সাথে বিবাহিত’, ধন্দে নেটপাড়া লম্বা সময় লোনে কোনও ক্লাবে যুক্ত থাকাটা আমার ক্ষতি করছে- AIFF-এর দ্বারস্থ আনোয়ার ‘এতদিন ওর বিরুদ্ধে খেলেছি, এবার ওর কোচিংয়ে খেলব’! গম্ভীরকে স্বাগত জানালেন অক্ষর ধূসর মেঘের আড়াল থেকে উঁকি দিচ্ছে রোদ, আজও কি বৃষ্টিতে ভিজবে কলকাতা? মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৩ জুলাইয়ের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৩ জুলাইয়ের রাশিফল

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.