বাংলা নিউজ > ঘরে বাইরে > 'বয়স হয়েছে, মরতে তো হবেই', করোনায় মৃত্যু নিয়ে যুক্তি মধ্যপ্রদেশের মন্ত্রীর
মধ্যপ্রদেশের মন্ত্রী প্রেম সিং প্যাটেল। (ছবি সৌজন্য এএনআই)
মধ্যপ্রদেশের মন্ত্রী প্রেম সিং প্যাটেল। (ছবি সৌজন্য এএনআই)

'বয়স হয়েছে, মরতে তো হবেই', করোনায় মৃত্যু নিয়ে যুক্তি মধ্যপ্রদেশের মন্ত্রীর

  • যখন একের পর এক প্রাণহানি, তখনই এই উবাচ বিজেপি-শাসিত রাজ্যের মন্ত্রীর।

দেশ জুড়ে বাড়তে থাকা করোনা সংক্রমণে মৃত্যুর মধ্যে এবার আজব যুক্তি খাড়া করলেন মধ্যপ্রদেশের এক মন্ত্রী। তাঁর মতে, কেউ এই মৃত্যুকে আটকাতে পারবে না। বয়স হয়েছে। তাই মৃত্যু তো হবেই। মন্ত্রীর এই বক্তব্য ইতিমধ্যে ভাইরালও হয়ে গিয়েছে। করোনা পরিস্থিতি নিয়ে যখন সারা দেশ উদ্বিগ্ন, তখন মন্ত্রীর এই ধরনের মন্তব্য নিয়ে বিতর্ক তৈরি হয়েছে।

বৃহস্পতিবার করোনায় মৃতের সংখ্যা বৃদ্ধি নিয়ে সাংবাদিকদের প্রশ্নের মুখে পড়তে হয় মধ্যপ্রদেশের মন্ত্রী প্রেম সিং প্যাটেলকে। প্রশ্নের উত্তরে মন্ত্রীর সাফ কথা, ‘‌কেউ মৃত্যুকে আটকে রাখতে পারবে না। সবাই করোনাকে রুখতে সহযোগিতার কথা বলছেন। আপনি বলছেন, প্রতিদিন প্রচুর মানুষ মারা যাচ্ছেন। তাঁদের বয়স হয়েছে। তাঁদের মরতে তো হবেই।’‌ একই সঙ্গে মন্ত্রী জানান, করোনাকে কীভাবে রোখা যায়, সে বিষয়ে বিধানসভায় আলোচনা হয়েছে। তিনি জানান, মানুষকে মাস্ক ব্যবহার করতে হবে। সামাজিক দূরত্ব মেনে চলতে হবে।চিকিৎসকদের সঙ্গে পরামর্শ করতে হবে।

উল্লেখ্য, রাজ্যে করোনা পরিস্থিতি দেখার জন্য মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান প্যাটেলকে দায়িত্ব দেন।বর্তমানেমধ্য প্রদেশে করোনা পরিস্থিতি এতটাই উদ্বেগজনক যে প্রচুর মানুষের মৃত্যু হয়েছে। ভোপালে জায়গার অভাবে মৃতদেহ সৎকার করতে রীতিমতো হিমশিম খেতে হচ্ছে। কবরস্থানেও ঠিক একই অবস্থা। ভোপালে সৎকারের কাজের সঙ্গে যুক্ত মমতেশ শর্মা জানান, গত ৪ দিন ২০০টি দেহ সৎকার করেছেন।করোনা বিধি মেনেই এই সব দেহ সৎকার করা হয়েছে।

বন্ধ করুন