বাংলা নিউজ > ঘরে বাইরে > একসময়ে আমি এনসিসির সক্রিয় সদস্য ছিলাম, সেজন্য গর্ববোধ করি, জানালেন মোদী
National Cadet Corps (NCC) Rally,তে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী(ANI Photo) (ANI)
National Cadet Corps (NCC) Rally,তে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী(ANI Photo) (ANI)

একসময়ে আমি এনসিসির সক্রিয় সদস্য ছিলাম, সেজন্য গর্ববোধ করি, জানালেন মোদী

  • তিনি বলেন, আমাদের দেশের শিকড়ের সঙ্গে আরও বেশি করে যোগসূত্র তৈরি করতে হবে।

নিউ দিল্লির কারিয়াপ্পা ময়দানে এনসিসির অনুষ্ঠানে শুক্রবার বক্তব্য রাখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দেশের প্রতি এনসিসির সদস্যদের অবদানের প্রশংসা করেন তিনি। সীমান্ত এলাকায় লক্ষাধিক নতুন ক্যাডেট তৈরির ব্যাপারেও এদিন জানিয়েছেন মোদী। ক্যাডেটদের সঙ্গে কথা বলার সময় মোদী ফিরে যান সেই পুরানো দিনে। প্রধানমন্ত্রী বলেন, এনসিসিতে প্রশিক্ষণ নেওয়ার সময় ও সেই সময় যা কিছু শিখেছি তা আমাকে দায়িত্ব নেওয়ার শক্তি দিয়েছে। সম্প্রতি আমি এনসিসি অ্য়ালুমনি কার্ডও পেয়েছি। আমি গর্বিত, আমি আপনাদের মতোই এক সময়ে অ্যাকটিভ এনসিসি ক্য়াডেট ছিলাম। জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

মোদী বলেন, এবার যেন অন্যরকম একটি উৎসাহ দেখা যাচ্ছে। যুব সমাজ এত বড় একটি ঐতিহাসিক উৎসব দেখার সুযোগ পাচ্ছে। এটাই হচ্ছে দেশের যুবদের শক্তি। এই শক্তি সকলের স্বপ্নকে পূরণ করবে। 

এদিকে এদিন এনসিসি ক্যাডেটরা প্রধানমন্ত্রীর সামনে তাঁদের কুশলী দক্ষতা তুলে ধরেন। এদিকে দেশের সশস্ত্র বাহিনীতেও বর্তমানে মহিলারা উল্লেখযোগ্য ভূমিকা নিচ্ছেন। সেক্ষেত্রে এনসিসিতেও আরও বেশি সংখ্যক নারীদের নিয়োজিত করার ব্যাপারেও এদিন উৎসাহ দেন মোদী। তিনি বলেন, আমাদের দেশের শিকড়ের সঙ্গে আরও বেশি করে যোগসূত্র তৈরি করতে হবে। আপনাদের সমর্থনে আমরা ভারতের ভবিষ্যৎ বদলে দিতে পারব। মাদকের প্রতি আসক্তি গোটা দেশের যুব শক্তির একাংশকে শেষ করে ফেলছে। আমাদের তার বিরুদ্ধে লড়াই চালিয়ে যেতে হবে। এদিন এনসিসি ক্যাডেটদের হাতে মেডেল তুলে দেন মোদী। 

বন্ধ করুন