বাংলা নিউজ > ঘরে বাইরে > আইনজীবীদের ধর্মঘটের জন্য পাবলিক ভুগবে এটা হয় না, প্রয়োজনে…কড়া নির্দেশ আদালতের

আইনজীবীদের ধর্মঘটের জন্য পাবলিক ভুগবে এটা হয় না, প্রয়োজনে…কড়া নির্দেশ আদালতের

সুপ্রিম কোর্ট (PTI) (HT_PRINT)

সিনিয়র অ্য়াডভোকেট অরবিন্দ দাতার ও অ্যাডভোকেট শিব শঙ্কর জানিয়েছেন উল্লেখ করেছেন, ১ জানুয়ারি থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত জেলা আদালতে এই মাঝেমধ্য়েই আইনজীবীদের ধর্মঘটের জেরে অন্তত ২,১৪,১৭৬ ঘণ্টা নষ্ট হয়ে গিয়েছে।

আব্রাহাম থমাস

সুপ্রিম কোর্ট সোমবার জানিয়ে দিয়েছে, আইনজীবীদের ধর্মঘটের জেরে পাবলিক ভুগবে এটা হতে পারে না। এমনকী আগামী ৪৮ ঘণ্টার মধ্যে তাঁরা ধর্মঘট থেকে সরে না এলে ওড়িশার ২০টি জেলা বার অ্যাসোসিয়েশনের সদস্যদের সাসপেন্ড করার কথাও বলা হয়েছে সুপ্রিম কোর্টের তরফে।

ওড়িশা হাইকোর্টের তরফে এই ধর্মঘট প্রসঙ্গে সুপ্রিম কোর্টের দৃষ্টি আকর্ষণ করা হয়েছিল। আর তারই পরিপ্রেক্ষিতে সুপ্রিম কোর্ট এবার এই ধর্মঘটের বিরুদ্ধে কড়া অবস্থান নিচ্ছে। বিচারপতি সঞ্জয় কিষান কউল ও এএস ওকা জানিয়েছেন, পাবলিকের সঙ্গে এই ধরনের ব্যবহার করাটা ঠিক নয়। একেবারে যাচ্ছেতাই ব্যাপার হচ্ছে। দিনের শেষে তারা আপনাদের জন্য ভুগছেন।

এদিকে গোটা পরিস্থিতি সম্পর্কে বার কাউন্সিলকে বিষয়টি খতিয়ে দেখতে বলেছে সুপ্রিম কোর্ট।এদিকে বিচারপতিদের বেঞ্চ পরিষ্কার জানিয়ে দিয়েছে, যদি ২০০জন আইনজীবীকে সাসপেন্ড করতে হয় তবে আমরা সেটাই করব। আপনারা যা করছেন তার ফলাফল কী হতে পারে সেটা আমরা আপনাদের বোঝাতে চাইছি।

এদিকে সিনিয়র অ্যাডভোকেট অরবিন্দ দাতার ও অ্য়াডভোকেট শিবশঙ্কর জানিয়েছেন উল্লেখ করেছেন, ১ জানুয়ারি থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত জেলা আদালতে এই মাঝেমধ্য়েই আইনজীবীদের ধর্মঘটের জেরে অন্তত ২,১৪,১৭৬ ঘণ্টা নষ্ট হয়ে গিয়েছে।

আসলে হাইকোর্টের আঞ্চলিক বেঞ্চ, হাইকোর্টের স্টাফেদের শূন্যপদ পূরণ, আরও আদালত তৈরি করা, আইনজীবীদের জন্য ওয়েলফেয়ার ফাণ্ডকে আরও সমৃদ্ধ করা সহ বিভিন্ন দাবিতে আইনজীবীরা কর্মবিরতিতে নেমেছেন।

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

কর্ণাটক বিধানসভায় 'পাকিস্তান জিন্দাবাদ' স্লোগান কাণ্ডে নয়া মোড়, আটক ১ Walking Tips: আপনার জন্য প্রতিদিন কত পা হাঁটা জরুরি? কলকাতা পুলিশে প্রায় ৪০০০ পদে নিয়োগের জন্য আবেদন শুরু, কীভাবে করবেন? দেখুন পুরোটা আসছে ভগবান শ্রীরামের মহান ভক্ত মা শবরীর জন্মবার্ষিকী, জেনে নিন এই দিনের গুরুত্ব BJP-র বদলে KKR-কে 'অগ্রাধিকার', লোকসভা নির্বাচনের আগে বড় ঘোষণা গৌতম গম্ভীরের ব্যাটে রান নেই, তবু কি ধরমশালায় সুযোগ পাবেন রজত পতিদার? সামনে আসছে বড় খবর প্রধানমন্ত্রীর কৃষ্ণনগর সভার জেরে উধাও বাস, চরম ভোগান্তিতে সাধারণ মানুষ ‘জোরে আওয়াজ… খাট-সোফা সব জায়গাতেই পারি’, বলেন শ্রীময়ী! বুধবার বিয়ে কাঞ্চনকে বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২ মার্চের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২ মার্চের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.