বাংলা নিউজ > ঘরে বাইরে > নারীরা শুধুযে স্বামীদের জন্য রান্না করবেন তা কোরানে বলা নেই-আসাদউদ্দিন ওয়াইসি

নারীরা শুধুযে স্বামীদের জন্য রান্না করবেন তা কোরানে বলা নেই-আসাদউদ্দিন ওয়াইসি

আসাদউদ্দিন ওয়াইসি। (PTI)

একটি দলীয় সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে আসাদউদ্দিন ওয়াইসি বলেন, ‘আমি এটি বেশ কয়েকবার বলেছি। যা অনেক লোককে বিরক্ত করেছে। কোরান বলে না যে আপনার স্ত্রী আপনার কাপড় ধোবেন বা আপনার জন্য রান্না করবেন বা আপনার মাথায় মালিশ করতে হবে।

সামনে লোকসভা নির্বাচন। তার আগে কুরানের উদ্বৃতি উল্লেখ করে বিবাহিতা মুসলিম নারীদের সম্মানের ওপর জোর দিলেন মিম প্রধান আসাদউদ্দিন ওয়াইসি। তিনি মন্তব্য করেছেন, কোরানে কখনও উল্লেখ করা হয়নি যে মুসলিম নারীরা শুধুমাত্র স্বামীদের জন্য রান্না করবেন বা তাদের কাপড় ধুয়ে দেবেন। আসাউদ্দিন ওয়াইসির এই বক্তব্য সোশ্যাল মিডিয়ায় মিমের অফিসিয়াল এক্স হ্যান্ডেল পোস্টে শেয়ার হতেই ভাইরাল হয়েছে। মিম প্রধানের এই বক্তব্যকে ঘিরে শুরু হয়েছে রাজনৈতিক তরজা।

আরও পড়ুন: হায়দরাবাদ দখলে রাখলেও ভোট কমেছে ওয়েইসির দলের, হারলেন কংগ্রেসের আজাহারউদ্দিন

একটি দলীয় সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে আসাদউদ্দিন ওয়াইসি বলেন, ‘আমি এটি বেশ কয়েকবার বলেছি। যা অনেক লোককে বিরক্ত করেছে। কোরান বলে না যে আপনার স্ত্রী আপনার কাপড় ধোবেন বা আপনার জন্য রান্না করবেন বা আপনার মাথায় মালিশ করতে হবে। আসলে এটা বলে যে স্ত্রীর উপার্জনের উপর স্বামীর কোনও অধিকার নেই। কিন্তু, স্বামীর উপার্জনের উপর স্ত্রীর অধিকার আছে। কারণ তাঁকে সংসার চালাতে হবে।’ আসাদউদ্দিন ওয়াইসি স্ত্রীদের সঙ্গে দুর্ব্যবহার করারও নিন্দা করেছেন। যার মধ্যে তাদের রান্নার সমালোচনা করা বা অন্যান্য ত্রুটি নিয়ে সমালোচনা। তিনি বলেন, ‘এটা ইসলাম পরিপন্থী।’ একই সঙ্গে স্ত্রীদের প্রতি অসম্মান প্রদর্শন করা বা স্ত্রীদের মারধর করারও নিন্দা করেছেন মিম প্রধান। তিনি বলেন, ‘স্ত্রীর উপর অকারণে রাগ করা বা তার উপর অত্যাচারের মধ্যে কোনও পুরুষত্ব নেই। পুরুষত্ব হল রাগ সহ্য করা।’

এই প্রসঙ্গে ধর্মের এক নবীর কথা উল্লেখ করে মুসলিম পুরুষদের সহনশীল হওয়ার পরামর্শ দিয়েছেন।  একজন প্রভাবশালী খালিফার কথা উল্লেখ করে তিনি বলেন, খালিফা ফারুক ই আজম স্ত্রীদের কথা শোনার এবং বোঝার পরামর্শ দিয়েছিলেন। কারণ বাড়ির সম্মান রক্ষা এবং সন্তানদের লালন-পালনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকেন স্ত্রী। মুসলিম সম্প্রদায়ের মানুষজনকে সেই পথ অনুসরণ করার পরামর্শ দেন ওয়াইসি।তিনি জানান, পুরুষদের এমন একটি মানসিকতা গড়ে তুলতে হবে যা স্ত্রীদের প্রশংসা করবে এবং তাদের কথা শুনবে।  অনেকে গভীর রাত পর্যন্ত বন্ধুদের সঙ্গে আড্ডা মারেন। অথচ বাড়িতে তাদের স্ত্রী এবং মা তাদের জন্য বাড়িতে অপেক্ষা করে। এই জিনিসগুলি বোঝার পরামর্শ দেন ওয়াইসি।

ঘরে বাইরে খবর

Latest News

এত্ত জোরে নাক ডাকছেন! শ্যুটিংয়ের ফাঁকে ঘুমিয়ে কাদা 'আলোর কোলে'র 'জামাই দাদা' ‘বাবা-মা চাননি মেয়ে ইঞ্জিনিয়ারিং পড়ুক, জয়েন্ট দিক!’ স্বীকৃতির কথায় অবাক রচনা কেস খেতে হলে খাব, হাজার বার খাব! সামনে ভোট, ঝড়ে দুর্গতদের পাশে থাকতে মরিয়া মমতা ১০% বা তার বেশি ইনক্রিমেন্ট দিচ্ছে TCS! কারা কারা পাচ্ছেন? তবে কমল কর্মীর সংখ্যা Hyderabad vs Kerala Live Score, Hyderabad 0-0 Kerala ISL 2023 পঞ্চায়েতে দুর্নীতির অভিযোগ, TMC প্রার্থীর বিরুদ্ধে FIR-এ দেরি, ওসিকে শো কজ HC-র ‘‌সব পুলিশ খারাপ নন, তিন চারজনের নাম আমার কাছে আছে’‌, হুঁশিয়ারি মমতার আগামিকাল সংক্রান্তিতে খরমাস শেষে শুরু হবে শুভকাজ, স্নান দানের শুভ সময় জেনে নিন দুই দেশে যুদ্ধের হুঙ্কার! ইজরায়েল, ইরানে ভারতীয়দের না যাওয়ার পরামর্শ কেন্দ্রের হার্দিকের সৎ ভাই বৈভবকে ১৬ এপ্রিল পর্যন্ত হেফাজতে রাখার নির্দেশ দিল আদালত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.