বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘‌কাশ্মীর উপত্যকায় তুষারপাত’‌, বরফের বুক চিরে এগিয়ে যাচ্ছে ট্রেন ভিডিয়ো পোস্ট বৈষ্ণবের

‘‌কাশ্মীর উপত্যকায় তুষারপাত’‌, বরফের বুক চিরে এগিয়ে যাচ্ছে ট্রেন ভিডিয়ো পোস্ট বৈষ্ণবের

ভারী তুষারপাত শুরু হয়েছে জম্মু–কাশ্মীরে।

এখন কঠিন পরিস্থিতি তৈরি হয়েছে কাশ্মীরে। মাইনাস ডিগ্রি চলছে সেখানে। এই আবহে শ্রীনগর এবং সমতলেও তুষারপাত হয়েছে ভারী। বুধবার রাত থেকে দেদার শুরু হয়েছে তুষারপাত। আর তার পরিমাণ বেড়েছে নানা জায়গায়। আজ, বৃহস্পতিবার সকাল পর্যন্ত টানা তুষারপাত দেখতে পেয়েছেন ভূস্বর্গের মানুষজন থেকে পর্যটকরা। 

ভূস্বর্গে তুষারপাত। আর তার বুক চিরেই এগিয়ে যাচ্ছে ট্রেন। এমনই এক দৃশ্যকে সামনে নিয়ে এসেছেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। নিজের এক্স হ্যান্ডেলে সেই ভিডিয়ো পোস্ট করেছেন রেলমন্ত্রী। শীতের মরসুমে তুষারপাতের দেখা মেলেনি। তাতে হতাশ হন পর্যটকরা। কিন্তু এবার সেই দুঃখ পুষিয়ে দিয়ে মঙ্গলবার থেকে ভারী তুষারপাত শুরু হয়েছে জম্মু–কাশ্মীরে। এই দৃশ্য ফিরে আসায় পর্যটকরা স্বাভাবিকভাবেই খুশি। ভূস্বর্গের নৈসর্গিক রূপ এবার এভাবেই তুলে ধরলেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। বারামুলা–বানিহাল সেক্টরে এই ছবি ধরা পড়েছে।

এদিকে সেই ভিডিয়ো পোস্টের পাশাপাশি এই তথ্যও দিয়েছেন রেলমন্ত্রী। আর ভিডিয়ো পোস্টের সঙ্গে লিখেছেন, ‘‌কাশ্মীর উপত্যকার পথে তুষারপাত।’‌ ওই নৈসর্গিক দৃশ্যের ভিডিয়ো দেখতে ইতিমধ্যেই ২ লাখ মানুষ সোশ্যাল মিডিয়ায় ভিড় করেছেন। নেটপাড়ার মানুষরা এই ভিডিয়ো দেখে আনন্দ উপভোগ করেছেন। আর একজন লিখেছেন, ‘‌রহস্যাবৃত আকর্ষণীয় সৌন্দর্য।’‌ আর একজন লিখেছেন, ‘‌সুইৎজারল্যান্ডের ছবি বলে মনে হচ্ছে।’‌ তৃতীয়জন লিখেছেন, ‘‌তুষারাবৃত ট্রেনে কাশ্মীর সফর, ভারতের সুইৎজারল্যান্ডে ট্রেন যাত্রা।’‌ কাশ্মীরের রাস্তাঘাট পুরু বরফের আস্তরণে ঢেকেছে। তাই বারামুলা–বানিহাল রুটের ট্রেনই একমাত্র যাতায়াতের ভরসা হয়ে উঠেছে ভূস্বর্গের বাসিন্দাদের।

অন্যদিকে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব নিজের এক্স হ্যান্ডলে এই ভিডিয়ো পোস্ট করেছেন। রেলমন্ত্রীর সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে, তুষারপাতের জেরে চারপাশ সাদা হয়ে রয়েছে। গাছপালাগুলিও বরফের চাদরে ঢাকা পড়েছে। পুরু বরফের মোটা আস্তরণে ঢাকা পড়েছে রেললাইনও। কিন্তু সেই বরফের বুক চিরে ছুটে আসছে লাল–নীল রঙের একটি ট্রেন। ভিডিয়ো গোটাটাই কাশ্মীর উপত্যকার বারামুলা–বানিহাল সেক্টরের। সেটি পোস্ট করে রেলমন্ত্রী লিখেছেন, ‘‌কাশ্মীর উপত্যকায় তুষারপাত।’‌ আর এটাই এখন চেটেপুটে খাচ্ছেন দেশের মানুষজন।

আরও পড়ুন:‌ ‘‌দিল্লি জয় আমরাই করব’‌, নদিয়ার সভায় দাবি করার পর নয়াদিল্লি সফরে মুখ্যমন্ত্রী

এছাড়া এখন কঠিন পরিস্থিতি তৈরি হয়েছে কাশ্মীরে। মাইনাস ডিগ্রি চলছে সেখানে। এই আবহে শ্রীনগর এবং সমতলেও তুষারপাত হয়েছে ভারী। বুধবার রাত থেকে দেদার শুরু হয়েছে তুষারপাত। আর তার পরিমাণ বেড়েছে নানা জায়গায়। আজ, বৃহস্পতিবার সকাল পর্যন্ত টানা তুষারপাত দেখতে পেয়েছেন ভূস্বর্গের মানুষজন থেকে পর্যটকরা। ভারী তুষারপাতের জেরে শ্রীনগর–জম্মু জাতীয় সড়ক বন্ধ হয়ে গিয়েছে। আর মুঘল রোড, শ্রীনগর–লেহ হাইওয়েও তুষারপাতে ঢেকে গিয়েছে। তার জেরে স্তব্ধ জনজীবন।

ঘরে বাইরে খবর

Latest News

এই ৫ দিনে হবে না কোনও শুভ কাজ, মে মাসে দ্বিতীয়বারের মতো পালিত হতে চলেছে পঞ্চক কী কারণে ভেঙে পড়েছিল প্রেসিডেন্ট রাইসির হেলিকপ্টার? জানাল ইরান রাহুল দ্রাবিড় পরবর্তী কোচ খুঁজতে মহেন্দ্র সিং ধোনির দ্বারস্থ বিসিসিআই! খাওয়ার পরেই ভুলেও ছোঁবেন না জল! স্বাস্থ্যের এই ক্ষতিগুলি হতে পারে আইপিএল ভারতীয় দলে ঢোকার শর্টকাট না হয়ে যায়… কুপ্রভাবের কথা গৌতম গম্ভীরের গলায় ভোটের দায়িত্বে থাকা জওয়ানের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ নিয়ে মুখ খুলল BSF, বলল… সেটে আসতে দেরি করত সলমন-ঐশ্বর্য… হাম দিল দে চুকে সনমের সহকর্মী কী ফাঁস করলেন? কলকাতা এয়ারপোর্ট থেকে মেট্রো চালু করতে জোড়া 'অস্ত্র'-র ব্যবহার, কবে শুরু হবে? সম্পর্কের দিক থেকে আজকের দিনটি কাদের জন্য চাপের হবে? দেখুন আজকের প্রেম রাশিফল BJP নেতার থেকে ৩৫ লাখ মিলতেই SP বদল? অভিষেকের অভিযোগের পর সামনে এল নয়া দাবি

Latest IPL News

রাহুল দ্রাবিড় পরবর্তী কোচ খুঁজতে মহেন্দ্র সিং ধোনির দ্বারস্থ বিসিসিআই! আইপিএল ভারতীয় দলে ঢোকার শর্টকাট না হয়ে যায়… কুপ্রভাবের কথা গৌতম গম্ভীরের গলায় পেশীর চোটের চিকিৎসা করাতে লন্ডনে যেতে চলেছেন MSD,ফিরেই ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.