বাংলা নিউজ > ঘরে বাইরে > LAC: চিন পারছে, আমাদেরও করতে হবে! BROকে নির্দেশ প্রতিরক্ষামন্ত্রীর,কী পারছে চিন?

LAC: চিন পারছে, আমাদেরও করতে হবে! BROকে নির্দেশ প্রতিরক্ষামন্ত্রীর,কী পারছে চিন?

লাদাখ সীমান্তের পথে ট্রাক। ফাইল ছবি ( REUTERS/Danish Siddiqui) (REUTERS)

প্রতিরক্ষামন্ত্রী বলেন,শুধু সশস্ত্র বাহিনীর জন্য নয়, সামগ্রিকভাবে অর্থনৈতিক উন্নতি, স্বাস্থ্য, শিক্ষা, পর্যটনের প্রসারের জন্যও প্রকৃত নিয়ন্ত্রণরেখা সংলগ্ন এলাকায় পরিকাঠামোর উন্নতি করা দরকার। হিমালয়ের প্রতিকূল পরিবেশের মধ্যেও বিআরও এই কাজ করে চলেছে।

রাহুল সিং

সীমান্ত এলাকায় পরিকাঠামো বৃদ্ধির কাজ কত দ্রুততার সঙ্গে করা যায় তা পরখ করে দেখার জন্য বর্ডার রোডস অর্গানাইজেশনকে নির্দেশ দিলেন  প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। মূলত প্রকৃত নিয়ন্ত্রণ রেখার কাছাকাছি যেভাবে চিন পরিকাঠামো বৃদ্ধি করেছে সেই প্রসঙ্গেই একথা জানিয়েছেন প্রতিরক্ষামন্ত্রী।

বিআরওর অনুষ্ঠানে উপস্থিত হয়ে প্রতিরক্ষামন্ত্রী বলেন. সাম্প্রতিক অতীতে নর্দার্ন সেক্টরে চিনের উপস্থিতি বেড়েছে। পাহাড়ি এলাকায় নির্মাণকাজে তাদের দক্ষতা থাকার জন্য তারা খুব দ্রুত এলাকাগুলি পৌঁছতে পারছে। বিআরওকেও সমান্তরালভাবে এই কাজ চালিয়ে যেতে হবে। পাশাপাশি প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে তার ক্ষমতা কতটা সেটা বিআরওকে পরখ করে দেখতে হবে।

পাশাপাশি তিনি জানিয়েছেন, এবারের ২০২২-২৩ আর্থিক বছরে বিআরওর বাজেট প্রায় ৪০ শতাংশ বৃদ্ধি করা হয়েছে । পাশাপাশি মন্ত্রী জানিয়েছেন, সীমান্ত এলাকায় উন্নয়ন ভারতের প্রতিরক্ষা কৌশলের একটি গুরুত্বপূর্ণ দিক। তবে পরিবর্তিত পরিস্থিতিতে আমাদের সীমান্তের উন্নতির জন্য আমরা সামনের দিকে এগোতে চাইছি। আমাদের সুরক্ষার জন্য যারা কাজ করে যাচ্ছেন তাদের জন্য সবরকমের সুবিধা দেওয়াটাকে আমরা অগ্রাধিকার বলে মনে করছি।

তিনি বলেন, শুধু সশস্ত্র বাহিনীর জন্য নয়, সামগ্রিকভাবে অর্থনৈতিক উন্নতি, স্বাস্থ্য, শিক্ষা, পর্যটনের প্রসারের জন্যও প্রকৃত নিয়ন্ত্রণরেখা সংলগ্ন এলাকায় পরিকাঠামোর উন্নতি করা দরকার। হিমালয়ের প্রতিকূল পরিবেশের মধ্যেও বিআরও এই কাজ করে চলেছে।

ঘরে বাইরে খবর

Latest News

'১৫-২০ দিন আগে ভেবেছিলাম... এখন মনে হচ্ছে', BJP-র আসন সংখ্যা নিয়ে দাবি রাহুলের হাওড়ায় গেরুয়া সাজে রামনবমীর মিছিল বের করল তৃণমূল! সাইকেল নিয়ে ছুটছেন নদিয়ার জেলাশাসক, মানুষের সঙ্গে কথা বলছেন, কেন এমন ভূমিকায়?‌ ব্যক্তিগত জীবন নিয়ে মন্তব্য মুমতাজের, ‘সহকর্মীদের ক্ষতি করিনি..’, পালটা জিনাত মোদীর 'ঘরে ঢুকে মারব' মন্তব্য নিয়ে প্রশ্ন ওয়াশিংটনকে, কী বলল USA? স্বল্প ব্যয়ে প্রচুর আয়! কম দামের সামগ্রী ব্যবহার গার্ডেনরিচে,বলেছে তদন্ত রিপোর্ট আমার উরফিকে বড়ই ভালো লাগে, LSD-2 বানানোর আগে আমি ওঁর ভিডিয়ো দেখতাম: দিবাকর ‘দুর্গাপুজোয় তো অস্ত্র থাকে’, রামনবমীতে তলোয়ার মিছিল নিয়ে বলল BJP, গেরুয়া হল TMC ‘মনে হচ্ছে শুটকি মাছ…’! সরু পেট, পাথরের উপর শুয়ে ‘পারুল’ প্রমিতা, শুরু ট্রোল আজ বিকেল থেকে বন্ধ থাকবে মদের দোকান, মাথায় হাত পড়ল সুরাপ্রেমীদের, কেন?‌

Latest IPL News

গত ১২ মাস ধরে, ওর কানের কাছে মন্ত্র জপছি- T20 WC-এ নারিনকে খেলাতে মরিয়া পাওয়েল অন্য সংস্থার বলে খেলা উচিত-বোলারদের মার খাওয়া দেখে অভিনব টোটকা গম্ভীরের KKR vs RR: ম্যাচ শেষে বাটলারকে উষ্ণ আলিঙ্গন, ফের মন জিতলেন শাহরুখ- ভিডিয়ো নিজের উপর বিশ্বাস রেখেছিলাম, সেটাই সাফল্যের চাবিকাঠি হয়েছে- দাবি বাটলারের KKR vs RR: IPL-এর ইতিহাসে সর্বাধিক শতরান- বিরাট কোহলির থেকে আর এক পা দূরে বাটলার টসের আগে কয়েনে চুমু শ্রেয়সের- হতবাক সঞ্জু,এত কিছু করেও ভাগ্য সাথ দিল না KKR-এর তেতো পাঁচন গেলার মত হার, স্বীকার শ্রেয়সের, বোঝালেন কেন বরুণকে দিয়েছিলেন শেষ ওভার ধোনি-কোহলির মতো লড়াইয়ের চেষ্টা করেছি,সাঙ্গাকরার টিপস কাজে লেগেছে- দাবি বাটলারের ৪৯ বলে সেঞ্চুরি নারিনের! ইডেনে ৮৪ তম ম্যাচে প্রথম শতরান কোনও KKR ব্যাটারের ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.