বাড়ি > ঘরে বাইরে > Ram Mandir Bhoomi Pujan: অতিথিদের স্ক্রিনিং আবশ্যিক, ছুটি বাতিল চিকিৎসকদের
বুধবার রাম মন্দিরের শিলান্যাস ও ভূমিপুজোর আগে মঙ্গলবার অযোধ্যায় টহল দিচ্ছে পুলিশ। ছবি: এপি। (AP)
বুধবার রাম মন্দিরের শিলান্যাস ও ভূমিপুজোর আগে মঙ্গলবার অযোধ্যায় টহল দিচ্ছে পুলিশ। ছবি: এপি। (AP)

Ram Mandir Bhoomi Pujan: অতিথিদের স্ক্রিনিং আবশ্যিক, ছুটি বাতিল চিকিৎসকদের

  • সমস্ত আমন্ত্রিত, পুরোহিত, নিরাপত্তা কর্মী এবং অন্যান্য ব্যক্তিদের রাম জন্মভূমি এলাকায় ঢুকতে দেওয়ার আগে স্ক্রিনিং করা হবে।

বুধবার অযোধ্যায় রাম মন্দিরের শিল্যাস ও ভূমিপুজোর অনুষ্ঠানে যোগ দিতে আসা সমস্ত নিমন্ত্রিতকে রাম জন্মভূমিতে প্রবেশ করতে দেওয়ার আগে স্ক্রিনিং করবেন স্বাস্থ্যকর্মীরা। এই তথ্য জানিয়েছেন অযোধ্যার প্রধান স্বাস্থ্য আধিকারিক ঘনশ্যাম সিং। 

মঙ্গলবার তিনি জানিয়েছেন, ‘সমস্ত আমন্ত্রিত, পুরোহিত, নিরাপত্তা কর্মী এবং অন্যান্য ব্যক্তিদের রাম জন্মভূমি এলাকায় ঢুকতে দেওয়ার আগে স্ক্রিনিং করা হবে।’

ইতিমধ্যেই আগামিকাল যে সমস্ত আধিকারিক, পুরোহিত, নিরাপত্তা কর্মী এবং অন্যান্য দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিরা রামজন্মভূমি এলাকায় উপস্থিত থাকবেন, তাঁদের নমুনা পরীক্ষা করেছে জেলা স্বাস্থ্য দফতর। যাঁদের নেগেটিভ রিপোর্ট পাওয়া যাবে, শুধুমাত্র তাঁদেরই প্রবেশাধিকার দেওয়া হবে বলে জানিয়েছেন ঘনশ্যাম সিং। জানা গিয়েছে, পরীক্ষা করা হচ্ছে ‘ট্রুন্যাট যন্ত্র’ ও র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট কিটের সাহায্যে। অভ্যাগতদের স্ক্রিনিংয়ের জন্য স্বাস্থ্যকর্মীদের হাতে থাকবে ইনফ্রারেড থার্মোমিটার এবং পাল্স অক্সিমিটার।

আগামিকালের রাম মন্দির শিলান্যাস অনুষ্ঠানের জন্য সমস্ত সরকারি চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের ছুটি বাতিল করা হয়েছে। আশপাশের জেলা থেকে তিনটি সরকারি হাসপাতালে মোট ৬০০টি শয্যা কোভিড রোগীদের জন্য সংরক্ষণ করা হয়েছে। এ ছাড়া স্থানীয় হোটেলগুলিতেও কোভিড আক্রান্তদের রাখার ব্যবস্থা করা হয়েছে। মোতায়েন থাকছে ৩০টি অ্যাম্বুল্যান্স।

ডিরেক্ট জেনারেল, মেডিক্যাল হেল্থ ডি এস নেগি জানিয়েচেন, বুধবার প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে অয়োধ্যাজুড়ে কূটনৈতিক এবং কোভিড শর্তাবলী আরোপ করা হয়েছে। 

এ দিকে আর একজন পুরোহিত কোভিড পজিটিভ ধরা পড়ায় সোমবার সতর্কতা জারি করেছে উত্তর প্রদেশ স্বাস্থ্য মন্ত্রক। তার আগে এক সহকারী পুরোহিতের সংক্রমণ ধরা পড়েছিল। 

মঙ্গলবার অযোধ্যায় নতুন ২৫ জন কোভিড রোগীর সন্ধান পাওয়া গিয়েছে। এর জেরে জেলায় মোট অ্যাক্টিভ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২৫৬। এ পর্যন্ত ৩৩ জন কোভিড রোগীর মৃত্যু হয়েছে।

 

বন্ধ করুন